Upcoming SUV cars: ভারতে শীঘ্রই লঞ্চ হতে চলেছে 5 SUV Car, দেখে নিন লিস্ট

Updated on 12-Jul-2022
HIGHLIGHTS

ভারতের গাড়ির বাজার এখন প্রায় পুরোটাই SUV-ময়

হ্যাচব্যাকের বদলে এখন জনপ্রিয়তা বেড়েছে SUV এর

আগামী 3 মাসে একাধিক SUV লঞ্চ হতে চলেছে ভারতে

ভারতবাসীর মন এখন SUV তে পড়েছে। হ্যাচব্যাক (Hatchback) গাড়ির চাহিদা এখন খানিকটা ব্যাকফুটে বলা চলে। শেষ কয়েক বছরে SUV বিভাগে একের পর এক দারুন সব গাড়ি লঞ্চ হয়েছে ভারতে। দামও হ্যাচব্যাকের তুলনায় কম। যার ফলে অনেকেই এখন হ্যাচব্যাক ছেড়ে SUV কিনতে চাইছেন। দেশের যে বিপুল SUV গাড়ির চাহিদা রয়েছে সে কথা মাথায় রেখেই একাধিক SUV গাড়ি শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে। আগামী 3 মাস ধরে পর পর বেশ কয়েকটি SUV লঞ্চ হবে। এই তালিকায় রয়েছে Maruti Suzuki, Hyundai, Toyota, ইত্যাদির মতো দারুন জনপ্রিয় সব ব্র্যান্ড। 5 টি SUV যা শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে সেগুলোর তালিকা দেখে নেওয়া যাক।

Maruti Suzuki Vitara

Maruti suzuki এর এই মিড সাইজ SUV গাড়িটি খুব শীঘ্রই ভারতের বাজারে আসছে। শোনা যাচ্ছে Toyota Hyryder এ যে ইঞ্জিন ব্যবহৃত হয়েছে সেই একই ইঞ্জিন মারুতির Grand Vitara তেও ব্যবহার করা হবে। এই গাড়িটি আগামীদিনে Hyundai এর Creta, Kia এর Seltos এর মতো গাড়িগুলোকে জোর টক্কর দেবে।

Toyota Hyryder

Toyota Urban Cruiser Hyryder এর ঝলক প্রকাশ্যে এসেছে। কিন্তু এখনও বিক্রি শুরু হয়নি এই গাড়ির। আশা করা হচ্ছে মিড সাইজ SUV বিভাগে দারুন সাড়া পাবে এই গাড়িটি। এতে দারুন লুকস এর সঙ্গে রয়েছে ব্যাপক মাইলেজ। যে গ্রাহকরা দুটো জিনিসই চান তাঁদের গাড়িতে, তাঁদের জন্য একেবারে আদর্শ গাড়ি হতে চলেছে হুন্ডাইয়ের এই SUV। শোনা যাচ্ছে অগাস্ট মাস থেকে এই গাড়িটি বিক্রি করবে জাপানি সংস্থাটি।

Citroen C3

আগামী 20 জুলাই ভারতে লঞ্চ হবে এই গাড়িটি। Tata punch, Maruti Suzuki Ignis, Renault kiger এর মতো একাধিক গাড়িকে জোর টক্কর দিতে চলেছে এই SUV। এতে আরামদায়ক এবং শক্তিশালী ইঞ্জিন থাকতে চলেছে।

Toyota Urban Cruiser Hyryder

কিছুদিন আগেই ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছে Maruti Suzuki Brezza। সেই একই গাড়ি নাম বদল করে Toyota Urban Cruiser Hyryder হয়ে আসতে চলেছে আবারও। তবে কবে আসবে এই গাড়িটি বাজারে সেই বিষয়ে এখনও কোনও তথ্য মেলেনি। কিন্তু সাব কমপ্যাক্ট SUV গাড়িটি যে Hyundai Venue, Kia sonet সহ অন্যান্য এই বিভাগের গাড়ির কম্পিটিটর হবে তা বলাই বাহুল্য। 

Hyundai Tucson

এই সপ্তাহেই প্রকাশ্যে আসছে Hyundai Tucson। এই কোম্পানির Flagship SUV গাড়ি হতে চলেছে এটি। কেবিনে থাকবে একগুচ্ছ নয়া ফিচার। 30 লাখের কমে যদি আপনার SUV গাড়ি কেনার ইচ্ছা থাকে তাহলে এটা আপনার পছন্দ হবেই। Jeep compass, Tata Harrier এর মত গাড়িগুলো সঙ্গে প্রতিযোগিতায় নামবে হুন্ডাইয়ের এই গাড়ি।

Connect On :