Kuch Kuch Hota Hai এর 24 বছর পূর্ণ হল, এই ছবির অজানা তথ্যগুলো জানেন?

Updated on 18-Oct-2022
HIGHLIGHTS

কুছ কুছ হোতা হ্যায় ছবির 24 বছর পার

নব্বইয়ের দশকের অন্যতম সুপার হিট ছবি এটি

অভিনয়ে দেখা গিয়েছিল শাহরুখ খান, কাজল এবং রানি মুখার্জিকে

নব্বইয়ের দশকের যুবক বা কিশোরদের কাছে যে ছবি বন্ধুত্ব, প্রেম ইত্যাদির মানেটাই পাল্টে দিয়েছিল সেই Kuch Kuch Hota Hai ছবির 24 বছর পূর্ণ হয়ে গেল। 16 অক্টোবর এই ছবিটি 24 বছর পূর্ণ করল। করণ জোহর (Karan Johar) পরিচালিত এই ছবিটিতে অভিনয় করতে দেখা গিয়েছিল শাহরুখ খান (Shah Rukh Khan), কাজল (Kajol) এবং রানি মুখার্জিকে (Rani Mukherjee)। এই ছবিটি অনেকের যতই পছন্দ হোক, কিন্তু এই ছবির বিষয়ে এই 5টি জিনিস অনেকেই জানেন না। আপনি জানেন কি? দেখুন।

1. কুছ কুছ হোতা হ্যায় ছবির শ্যুটিংয়ের প্রথম দিন যা কিনা করণ জোহরের পরিচালক হিসেবেও প্রথম দিন ছিল সেখানে কে এসেছিল জানেন? গোল্ডি হন (Goldie Hawn)। করণের বন্ধু পরমেশ্বর গোদরেজ তাঁকে নিয়ে এসেছিলেন। সেদিন করণ সানা সিড (Sana Seed) যিনি শাহরুখের মেয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন তাঁর একটি দৃশ্য শ্যুট করছিলেন। গোল্ডি হন এসে করণকে বলেন যে এত কম বয়সে করণ তাঁর পরিচালকের জীবন শুরু করেছেন! পরিচালক মনে করেন এর থেকে ভাল কেরিয়ারের শুরু কিছু হতেই পারে না। এরপর থেকে করণের প্রতিটা ছবির শ্যুটিংয়ের প্রথমদিন তিনি নিয়ম মেনে পরমেশ্বর গোদরেজকে আনতেন।

2. অমন মেহরার যে চরিত্র ছিল যেটায় সলমন খানকে (Salman Khan) অভিনয় করতে দেখা গিয়েছিল সেখানে প্রথমে অভিনয় করার কথা ছিল সইফ আলি খানের (Saif Ali Khan)। কিন্তু সইফ সেকেন্ড লিড হিসেবে কাজ করতে চাননি। তাই তিনি এই অফার ফিরিয়ে দেন। এরপর করণ এই চরিত্রের অফার নিয়ে যান চন্দ্রচূড় এর কাছে। কিন্তু তিনি জানান তিনি সেভেন বাংলোতে থাকেন। এটা শুনে করণ ভাবেন তিনি বুঝি শো অফ করছেন। আর এই সাতটি বাংলোর মধ্যে কোনটায় তিনি থাকেন সেটাও করণ বুঝতে পারেননি। তখন সলমন এই ছবিতে অভিনয় করেন তাও কোনও পারিশ্রমিক ছাড়া।

3. স্কটল্যান্ডের যে দৃশ্য এই ছবিতে দেখা গিয়েছিল সেই দৃশ্যটুকু কেবল সন্তোষ সিভান ফটোগ্রাফি করেছিলেন। বাকি ছবিটা সন্তোষ থানডিয়িল নামক এক ব্যক্তি শ্যুট করেছিলেন। কিন্তু এই এক নাম হওয়ার দরুন অনেকেই এই বিষয়টা জানেন না।  সন্তোষ থানডিয়িল বিদেশের শ্যুটিংয়ের জন্য যেতে পারেননি। তখন Yash Johar সন্তোষ সিভানকে বলেন এই ছবির স্কটল্যান্ডের শ্যুটিংয়ের জন্য, যা তিনি মাত্র 10 দিনে শেষ করেছিলেন এমনকি এই ছবির টাইটেল ট্র্যাক সহ।

4. Dharma Productions এর যে টিউন বাজতে শোনা যায় অর্থাৎ তুম পাস আয়ে গানটির শুরুর অংশ যেটা ভীষণ জনপ্রিয়তা অর্জন করেছিল সেটা যুগল হংসরাজের দেওয়া। Jugal Hansraj এই গানটি করণকে উপহার দিয়েছিলেন। ছবিতে কৃতজ্ঞতা স্বীকার করা হয়েছিল সেই বিষয়েও।

5. শুধু যে অমনের চরিত্র অনেকে ফিরিয়েছিলেন এমনটা নয়, রানি মুখার্জিকে আমরা যে চরিত্রে অভিনয় করতে দেখেছিলাম সেটা আদতে টুইঙ্কেল খান্নার (Twinkle Khanna) জন্য ভাবা হয়েছিল। কিন্তু টুইঙ্কেল সেটা প্রত্যাখ্যান করেন। এরপর অফার যায় রবিনা টন্ডন (Raveena Tandon), ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan), টাবু (Tabu) এবং উর্মিলার (Urmila Matondkar) কাছে। কিন্তু তাঁরা সকলেই এই অফার ফিরিয়ে দেন। তখন Aditya Chopra রানি মুখার্জির নাম সাজেস্ট করেন। বর্তমানে রানি তাঁর ঘরণী।

Connect On :