150Km রেঞ্জ সহ Ultraviolette F77 ই-বাইক আসতে চলেছে ভারতে, দাম জানেন কত? কবে লঞ্চ হবে?

Updated on 17-Oct-2022
HIGHLIGHTS

24 নভেম্বর লঞ্চ করতে চলেছে Ultraviolette F77 ই-বাইক

140-150 কিলোমিটার রেঞ্জ পাওয়া যাবে এই বাইকে

3 লাখ টাকার মতো দাম হতে পারে এই বাইকের

Ultraviolette Automotive Private Limited, যা কিনা একটি ভারতীয় সংস্থা তথা বেঙ্গালুরুর সংস্থা তাদের নতুন ইলেকট্রিক বাইক আনতে চলেছে শীঘ্রই। আগামী 24 নভেম্বর আল্ট্রাভায়োলেট অটোমোটিভ প্রাইভেট লিমিটেড এই নতুন Electric Bike আনছে, নতুন বাইকটির নাম Ultraviolette F77। এই বাইকে গ্রাহকরা পাবেন দুর্ধর্ষ আকর্ষণীয় লুক। এই বাইকটি দেশের যুব সমাজকে দারুন ভাবে আকর্ষণ করতে পারবে। খেপে খেপে সংস্থার তরফে এই বাইক দেশের বিভিন্ন প্রান্তে ডেলিভারি করা হবে গ্রাহকদের কাছে। তবে এই ভারতীয় সংস্থার বাইকটি যে কেবল ভারতেই লঞ্চ করবে এমনটা নয়, এটা আমেরিকা এবং ইউরোপেও লঞ্চ করতে চলেছে।

70,000 প্রি বুকিং পেয়েছে এই সংস্থা পৃথিবীর 190টি দেশের থেকে। এই সাফল্যের নেপথ্যে রয়েছে 5 বছরের গবেষণা এবং কঠোর পরিশ্রম। সংস্থার তরফে জানানো হয়েছে তারা এই সাফল্য অর্জন করতে পেরে ভীষণ খুশি এবং একই সঙ্গে জানান এই বাইকের যে যাত্রা সেটাও দারুন আকর্ষণীয় ছিল। এই বাইকে গ্রাহকরা পাবেন তিনটি ভ্যারিয়েন্ট যা ব্যবহারকারীর ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলতে সাহায্য করবে। এই তিনটি ভ্যারিয়েন্ট হল এয়ার স্ট্রাইক, শ্যাডো এবং লেজার।

আল্ট্রাভায়োলেট অটোমোটিভ প্রাইভেট লিমিটেড কোম্পানির ফ্যাক্টরি আছে ব্যাঙ্গালুরুতে আর সেখানেই এই বাইকের ট্রায়াল ড্রাইভ শুরু হয়েছে। Ultraviolette F77 ই-বাইক একটি আদ্যোপান্ত ইলেকট্রিক বাইক।

এই বাইকে গ্রাহকরা কী কী ফিচার পাবেন?

দারুন সাসপেনশন, ডুয়াল চ্যানেল এবিএস, সহ একাধিক ফিচার রয়েছে এই বাইকে। সঙ্গে গ্রাহকরা পাবেন বিভিন্ন ধরনের ড্রাইভ মোড। এই বাইকটিকে দেশের বিভিন্ন প্রান্তে থাকা বিভিন্ন ধরনের আবহাওয়ার মধ্যে পরীক্ষা করে দেখা হয়েছে। 0 থেকে 100 কিলোমিটার প্রতি ঘণ্টা গতি এই বাইকটি মাত্র 7.5 সেকেন্ডে তুলতে পারবে।

এছাড়া এই বাইকের সর্বোচ্চ গতি হচ্ছে 147 কিলোমিটার প্রতি ঘণ্টা। BLDC বা ব্রাশহীন একটি DC মোটরের সাহায্যে এই বাইক চলবে যা 33.5bhp ক্ষমতা এবং 450nm এর টর্ক তৈরি করতে সক্ষম। লাইটিং, শ্যাডো এবং লেজার এই তিন ট্রিমে এই বাইক বিক্রি হবে বলে জানা গিয়েছে। এই বাইকে গ্রাহকরা একবার চার্জ দিলে 140-150 কিলোমিটার অবধি যেতে পারবেন। জানা গিয়েছে 3 লাখের আশপাশে এই বাইকের দাম হবে।

Connect On :