ভারতে দুর্ধর্ষ লুক নিয়ে এসে গেল Ultraviolette F77 E-Bike, দাম কত জানেন?

Updated on 25-Nov-2022
HIGHLIGHTS

Ultraviolette F77 E-Bike হচ্ছে একটি ইলেকট্রিক সুপারবাইক

ভারতে এই বাইকের দাম শুরু হচ্ছে 3.8 লাখ টাকা থেকে

দেশে দুটি ভ্যারিয়েন্ট উপলব্ধ হয়েছে এই বাইকের, F77 এবং F77 Recon

Ultraviolette কোম্পানি তাদের প্রথম ইলেকট্রিক বাইক লঞ্চ করল দেশে। এই বাইকটির নাম হল Ultraviolette F77। এই বাইকটি আদতে হচ্ছে একটি সুপারবাইক। দুটি ভ্যারিয়েন্ট আনা হয়েছে এই বাইকের, একটি হল Ultraviolette F77 এবং আরেকটি হল Ultraviolette F77 Recon। ভারতের বাজারে Ultraviolette F77 এর দাম 3.8 লাখ টাকা থেকে শুরু হচ্ছে। Ultraviolette F77 ইলেকট্রিক বাইকটির দাম দেশে 3.8 লাখ টাকা রাখা হয়েছে। অন্যদিকে Ultraviolette F77 Recon বাইকটির দাম 4.55 লাখ টাকা রাখা হয়েছে। খুব কম সংখ্যক বাইক ম্যানুফ্যাকচার করা হয়েছে, মাত্র 77 টি তৈরি করা হয়েছে এই বাইক। ফলে এটা যে একটি লিমিটেড এডিসন বাইক সেটা আর বলার অপেক্ষা রাখে না। মেটিওর গ্রে এবং তার সঙ্গে আফটার বার্নার হলুদ শেডে প্রতিটি বাইক আনা হয়েছে। মাত্র 10,000 টাকাতেই এই বাইক বুক করা যাবে। 23 অক্টোবর থেকে এই বাইকের বুকিং শুরু হয়ে গিয়েছে। 

কবে কোথায় ডেলিভারি হবে এই বাইক?

আগামী বছরের জানুয়ারি মাস থেকেই এই বাইকের ডেলিভারি শুরু হবে বলে জানা গিয়েছে। সবার আগে বেঙ্গালুরুতে এই বাইকের ডেলিভারি দেওয়া হবে বলে জানা গিয়েছে এরপর দেশের অন্যান্য প্রান্তে পৌঁছে দেওয়া হবে এই বাইক। চেন্নাই, মুম্বাই, পুনে এবং কোচিতে দেওয়া হবে দ্বিতীয় ধাপে, হায়দ্রাবাদ, আহমেদাবাদ, দিল্লি এবং লখনউতে এই বাইক পৌঁছানো হবে তৃতীয় ধাপে। গুরুগ্রাম, জয়পুর, কলকাতা, গুয়াহাটি এবং লুধিয়ানায় চতুর্থ ধাপে পৌঁছানো হবে এই বাইক।

এই বাইক কোন রং এবং ডিজাইনে উপলব্ধ হবে?

Ultraviolette F77 বাইকটি মোট তিনটি রঙে আনা হয়েছে। এয়ার স্ট্রাইক, শ্যাডো এবং লেজার এই তিনটি রঙে উপলব্ধ রয়েছে এই বাইক। এই বাইকে গ্রাহকরা পাবেন একটি স্পোর্টি ডিজাইন সহ একটি পাতলা হেডলাইট। এছাড়া এই বাইকে আছে ফ্রন্ট এবং রিয়ার ডিস্ক ব্রেক। USD ফর্ক সহ অ্যালয় হুইল মিলবে এই ইলেকট্রিক বাইকে। 

Ultraviolette F77 বাইকটিতে কী কী ফিচার আছে?

গ্রাহকরা এখানে একটি TFT ডিসপ্লে সহ অল LED লাইটিং, এবং একাধিক কানেকটিভিটি ফিচার পাবেন। এই বাইকে থাকবে বুস্ট চার্জার। এই প্রথমবার বুস্ট চার্জার বহনের ক্ষমতা দেওয়া হল কোনও ইলেকট্রিক বাইকে। অ্যাডজাস্টেবল সাসপেনশন, 3 লেভেল ভ্যারিয়েবল রিজেনারেটিভ ব্রেকিং দেওয়া হয়েছে। গ্লাইড, কমব্যাট, এবং ব্যালিস্টিক এই তিনটি মোড রয়েছে এই বাইকে। 

Ultraviolette F77 বাইকে কী ব্যাটারি দেওয়া হয়েছে? এর পারফরমেন্স কেমন?

দুটি ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে এই বাইকে। এই ব্যাটারি প্যাক দুটি হল 7.3kWh এবং 10.3 kWh। 206 কিলোমিটার রেঞ্জ দেবে Ultraviolette F77 বাইকটি। অন্যদিকে Ultraviolette F77 Recon থেকে মিলবে 307 কিলোমিটারের রেঞ্জ। অর্থাৎ এক চার্জ স্ট্যান্ডার্ড মডেল চলবে 206 কিলোমিটার এবং টপ মডেল চলবে 307 কিলোমিটার। এই ব্যাটারিতে মিলবে 8 বছরের ওয়ারেন্টি। এই ব্যাটারি যদি সাধারণ চার্জার দিয়ে চার্জ করেন তাহলে সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে প্রতি ঘন্টায় 35 কিলোমিটার চালানোর মতো, আর বুস্ট চার্জার দিয়ে চার্জ করলে প্রতি ঘণ্টায় 65 কিলোমিটার চালানোর মতো চার্জ হবে। 

এবার আসা যাক Ultraviolette F77 বাইকটির পারফরমেন্সের কথায়। এই বাইকটি মাত্র 3.4 সেকেন্ডে 0 থেকে 60 কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড তুলে নিতে পারবে। অন্যদিকে এটি 27 Kw পাওয়ার এবং 84 NM টর্ক উৎপাদন করার ক্ষমতা রাখে। অন্যদিকে Ultraviolette F77 Recon বাইকটি 29 kw পাওয়ার এবং 95 NM টর্ক উৎপাদন করতে পারে। 3.1 সেকেন্ডে এটি 0 থেকে 60 কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড তুলতে পারে। 147 হচ্ছে এই বাইকের সর্বোচ্চ স্পিড। বর্তমানে Ultraviolette F77 কে টক্কর দিতে পারে একাধিক বাইক। যে বাইকগুলোর সঙ্গে এই সুপারবাইককে প্রতিযোগিতায় নামতে দেখা যাবে সেগুলো হল Tork Kratos, Ober Rorr, ইত্যাদি।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :