Triumph Tiger Sport 660 ভারতে লঞ্চ 8.95 লাখ টাকায়, জানুন স্পেসিফিকেশন

Updated on 30-Mar-2022
HIGHLIGHTS

Tiger Sport 660 বাইকটি ভারতীয় মার্কেটে 8.95 লাখ টাকা দামে লঞ্চ হয়েছে

গ্লোবাল মার্কেটে Tiger Sport 660 গত বছরেই লঞ্চ হয়েছিল

Tiger Sport 660 ভারতে তিনটি রঙে লঞ্চ করেছে

Triumph Tiger Sport 660 বাইকটি ভারতীয় মার্কেটে 8.95 লাখ টাকা দামে লঞ্চ হয়েছে। দিল্লির এক্স-শোরুমে লঞ্চ হওয়া নতুন এই বাইকের সম্পর্কে Triumph মোটরসাইকেল কোম্পানি জানিয়েছে যে, এটি ইন্ট্রোডকটরি দাম, ভবিষ্যতে এই গাড়ির দাম আরও বাড়তে পারে। Tiger Sport 660 বাইকটি Triumph কোম্পানির এন্ট্রি-লেভেল অ্যাডভেঞ্চার ট্যুরিং মডেল লাইনআপে যোগ হবে। গ্লোবাল মার্কেটে Tiger Sport 660 গত বছরেই লঞ্চ হয়েছিল, ভারতে দীর্ঘ অপেক্ষার পর অবশেষে লঞ্চ হল। কয়েক সপ্তাহ আগেই কোম্পানিটি তাদের এই নতুন মডেলটির বুকিং চালু করেছিল 50,000 টাকা দামে। লঞ্চের পরেই ডেলিভারি শুরু হয়ে গেছে বলে জানা গেছে।

Tiger Sport 660 ভারতে তিনটি রঙে লঞ্চ করেছে, যথা- Lucerne Blue এবং Sapphire Black, korosi Red এবং Graphite, স্বল্প Graphite এবং Black অপশনে পেয়ে যাবেন ভারতীয় গ্রাহকরা। এই সব কটি রঙের মডেল গ্লোবাল মার্কেটে অনেক আগে থেকেই পাওয়া যায়।

Tiger Sport 660 বাইকটি Triumph Motorcycles এর সবচেয়ে এফোর্ডেবল বাইক Trident 660 এর ডেরিভেশন হিসেবে লঞ্চ হয়েছে। নতুন Tiger Sport 660 বাইকটি donor বাইকের মতোই একইরকম মেইন ফ্রেম ব্যবহার করেছে, যদিও, রিয়ার সাব-ফ্রেমটি অ্যাডভেঞ্চার বাইকের মতো তৈরী করা হয়েছে। Trident 660 বাইকে ব্যবহৃত 660cc ট্রিপল-সিলিন্ডার পাওয়ারট্রেন Tiger Sport 660 বাইকেও ব্যবহার করা হয়েছে। বাইকটিতে 81bhp পাওয়ার চার্ন আউট এবং 64Nm টর্ক ব্যবস্থা রয়েছে। বাইকটির ইঞ্জিনে সিক্স-স্পিড গিয়ারবক্স এবং একটি অপশনাল আপ/ডাউন কুইকশিফটার রয়েছে।

Tiger Sport 660 বাইকটির প্রধান প্রধান ফিচারগুলির মধ্যে রয়েছে LED হেডলাইট, মডার্ন-লুকিং Bluetooth-রেডি TFT ইন্সট্রুমেন্ট কন্সোল, রোড এবং রেইন রাইডিং মোড, একটি সুইচেবল ট্র‍্যাকশন কন্ট্রোল এবং ABS। সাসপেন্সন ডিউটির জন্য বাইকটিতে রয়েছে, নন-অ্যাডজাস্টেবল 41mm USD Fork এবং একটি প্রি-লোড অ্যাডজাস্টেবল শক, যার সাথে একটি রিমোট প্রিলোড অ্যাডজাস্টর থাকবে।

যেহেতু, Tiger Sport 660 বাইকটি মিডলওয়েট অ্যাডভেঞ্চার ট্যুরিং বাইক হিসেবে লঞ্চ হয়েছে,  ফলস্বরূপ বাইকটি মার্কেটে, Kawasaki Versys 650 এবং Suzuki V-Storm 650 XT এর মতো বাইকগুলিকে কঠিন চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছে।

Connect On :