Triumph-এর এই সুপারবাইক আসছে দেশে, টক্কর দেবে Kawasaki এবং Ducatiকে!

Triumph-এর এই সুপারবাইক আসছে দেশে, টক্কর দেবে Kawasaki এবং Ducatiকে!
HIGHLIGHTS

Triumph কোম্পানি তাদের তিনটি নতুন বাইক ভারতে আনতে চলেছে

ট্রায়াম্ফ সংস্থা এবার সোজাসুজি প্রতিযোগিতায় নামবে Ducati এবং Kawasaki এর সঙ্গে

দেশীয় বাজারে Ducati Monster 797 এবং Kawasaki Z900 এর সঙ্গে টক্কর দেবে Triumphর নতুন বাইক

ভারতের গাড়ির বাজার এখন বেশ ভাল যাচ্ছে এই কথা নিঃসন্দেহে বলা যায়। গাড়ি হোক বা বাইক কিংবা স্কুটার সবই দারুন বিকোচ্ছে, এর মধ্যে যেমন পেট্রোল বা ডিজেল চালিত গাড়ি আছে তেমনই আছে ইলেকট্রিক গাড়ি। আসলে একজন ভারত তথা গোটা বিশ্বেই ইলেকট্রিক গাড়ির চাহিদা বেড়েছে। ভারতের এই দারুন বাজার ধরতে উৎসবের মরশুমে একাধিক বাইক প্রস্তুতকারক কোম্পানি তাদের নতুন বাইক লঞ্চ করেছে দেশে। এবার ভারতে তাদের তিনটি নতুন বাইক একসঙ্গে আনতে চলেছে Triumph। এটি একটি ব্রিটিশ গাড়ি প্রস্তুতকারক সংস্থা।

Street Triple 765 নামক একটি সুপার বাইক নিয়ে এল এই কোম্পানি। জানা গিয়েছে এই সুপারবাইকের মোট তিনটি মডেল লঞ্চ করা হবে দেশে। যে তিনটি মডেল এই সুপারবাইকের লঞ্চ করা হবে সেগুলো হল, Street Triple R, Street Triple RS এবং Street Triple Moto2। তবে লাস্টের মডেলটি একটি লিমিটেড এডিশন ভ্যারিয়েন্ট বলেই জানা গিয়েছে। তবে এই বিষয়ে বলে রাখা ভাল, ভারতের বাজারে Street Triple Moto2 মডেল আনা হচ্ছে না। তবে বাকি দুটো মডেল শীঘ্রই লঞ্চ করা হবে বলে জানা গিয়েছে।

আগামী কয়েক মাসের মধ্যেই Street Triple RS এবং Street Triple R ভারতে হাজির হবে। আর একবার এই বাইক দুটি লঞ্চ হওয়ার অর্থ হল ভারতের বাজারে বর্তমানে যে সুপারবাইকগুলো রয়েছে সেগুলোকে জোর টক্কর দেবে। তবে Triumph কোম্পানির এই বাইক দুটির মূল প্রতিযোগিতা হবে Ducati Monster 797 এবং Kawasaki Z900 সুপারবাইক দুটির সঙ্গে।

Triumph Street Triple 765

কেমন হবে Triumph এর এই নতুন বাইক? 

আসন্ন এই নতুন বাইক দুটিতে অগ্রেসিভ লুক দেওয়া হয়েছে। Triumph কোম্পানির আগের বাইকগুলোতে যেমনটা দেখা গিয়েছিল। তবে বলাই বাহুল্য যে নতুন মডেলের ডিজাইন আরও উন্নতমানের হবে। এই বাইকে একাধিক উন্নতমানের ফিচার দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে LED হেডল্যাম্প তাও একটা নয় দুটো, LED ডে টাইম রানিং লাইট। এছাড়া গ্রাহকরা এই বাইকে একটি মোটা সাইলেন্সার পাইপ পাবেন। সঙ্গে থাকবে একটি নতুন স্টাইলের কাউল।

Triumph কোম্পানির তরফে এই বাইকের সিলিন্ডার প্রেসার লিমিট অনেকটাই বাড়ানো হয়েছে। একই সঙ্গে এই বাইকে দেওয়া হয়েছে একটি একদম নতুন combustion chamber এবং পিস্টন। দারুন এবং উন্নতমানের কম্প্রেশন রেশিও পাবেন এই বাইকে। 120ps ক্ষমতা মিলবে Street Triple R বাইকের থেকে আর Street Triple RS বাইকে মিলবে 130ps ক্ষমতা। দুটি বাইকেই গ্রাহকরা পেয়ে যাবেন 80nm টর্ক। দারুন রেসপন্স এবং অ্যাকেলারেশন মিলবে এই বাইকের উন্নতমানের গিয়ারবক্সের সাহায্যে। 

গ্রাহকরা এই বাইক থেকে পেয়ে যাবেন 5টি রাইডিং মোড। সঙ্গে মিলবে ট্র্যাকশন কন্ট্রোল এবং কর্নারিং ABS। এই ট্র্যাকশন কন্ট্রোল সুইচ আপনি আপনার মতো করে অন বা অফ করতে পারবেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo