New Toyota Land Cruiser-র বুকিং শুরু হল, তবে এই গাড়ি পেতে হলে অপেক্ষা করতে হবে 3 বছর

New Toyota Land Cruiser-র বুকিং শুরু হল, তবে এই গাড়ি পেতে হলে অপেক্ষা করতে হবে 3 বছর
HIGHLIGHTS

ভারতে অবশেষে চালু হল টয়োটার নতুন ল্যান্ড ক্রুজারের বুকিং

কিন্তু এই জনপ্রিয় গাড়িটিকে পেতে হলে আপনাকে অপেক্ষা করতে হবে তিন বছর!

জানা গিয়েছে এই গাড়ির দাম হতে পারে 2 কোটি টাকা

Toyota Land Cruiser LC300 এর বুকিং শুরু হল ভারতে। বর্তমানে টয়োটার ল্যান্ড ক্রুজারের চাহিদার গ্রাফ ঊর্ধ্বমুখী। এবং এতটাই এর জনপ্রিয়তা বেড়েছে যে আপনাকে এই গাড়িটা পেতে হলে অন্তত তিনটে বছর অপেক্ষা করতেই হবে! বিশ্ব বাজারে এই নতুন Toyota Land Cruiser লঞ্চ করে গেছে, ভারতেও আসছে কিছুদিনের মধ্যেই। যাঁরা এই গাড়ি বুক করতে চান আগে থেকেই তাঁদের 10 লাখ টাকা দিয়ে বুক করতে হবে এই গাড়িটি। কিন্তু এই গাড়ির সংখ্যা অনেকটাই বর্তমানে কমে গিয়েছে যেহেতু বিশ্ব জুড়ে এই গাড়ির চিপের ঘাটতি এবং চাহিদা দুইই বেড়েছে।

টয়োটার এই নতুন ল্যান্ড ক্রুজার গাড়িটিকে বিদেশ থেকেই আমদানি করতে হবে।

জানা গিয়েছে ভারতে CBU ইউনিট হিসেবেই Toyota Land Cruiser LC300 গাড়িটিকে আমদানি করা হবে। কিন্তু এখনই ভারতের কপালে এই গাড়ি জুটছে না। অন্তত তিনটি বছর অপেক্ষা করতেই হবে গ্রাহকদের। এছাড়াও ওয়েটিং লিস্টে আপনার নম্বর নির্ভর করছে আপনি কখন এই গাড়িটিকে বুক করেছেন সেটার উপর। কিন্তু এরই মধ্যে অনেকেই এই গাড়িটিকে আমদানি করেছে তবে অবশ্যই ব্যক্তিগত ভাবে।

toyota land cruiser lc300

এই গাড়িতে কী কী রয়েছে?

এই নতুন ল্যান্ড ক্রুজারের পিছন দিকে বদল নজরে আসবে আপনার, চেঞ্জ করা হয়েছে স্টাইল। একই সঙ্গে এই গাড়ির সামনের দিকেও দেওয়া হয়েছে একদম নতুন লুক। অত্যাধুনিক ডিজাইন দেওয়া হয়েছে গাড়িটির ইন্টিরিয়র এবং এক্সটিরিয়র দুটো জায়গাতেই। এছাড়া এতে আছে কানেকটেড কারের প্রযুক্তি, সঙ্গে থাকবে 12.3 ইঞ্চির একটা টাচস্ক্রিন যুক্ত JBL অডিও সিস্টেম। এছাড়া তো সানরুফ, ভেন্টিলেটেড সিট এসব তো আছেই। সঙ্গে গ্রাহকরা পাবেন একাধিক সুবিধা। 3.3 লিটারের একটি V6 ডিজেল ইঞ্জিন থাকবে এই গাড়িতে যেখানে গ্রাহকরা পেয়ে যাবেন 10 স্পিড অটোমেটিক স্ট্যান্ডার্ড ইঞ্জিন।  ভারতে যে ল্যান্ড ক্রুজার আসবে সেটায় থাকবে 5টা সিট, বিশ্ব বাজারে অবশ্য 7 সিটার ল্যান্ড ক্রুজার মডেল আছে। যেহেতু এই গাড়িটা মূলত অফ রোডিংয়ের জন্য বিখ্যাত সেহেতু এতে আছে চারটে ক্যামেরা যা মাটির দিকে খেয়াল রাখবে, আছে ফোর হুইল ড্রাইভ সিস্টেম। এখনও অবধি এই গাড়ির দাম ভারতে কত হবে সেটা জানা যায়নি। কিন্তু অনুমান করা হচ্ছে যে 2 কোটি টাকা হতে পারে Toyota Land Cruiser LC300 এর।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo