টয়োটা অটো এক্সপোতে 1.5L ইঞ্চিনের সঙ্গে নতুন 2018 আইরিস সিডান নিয়ে এল

Updated on 09-Feb-2018
HIGHLIGHTS

নতুন আইরিস গাড়িতে পাওয়া যাবে আর এই গাড়িটির বেশিরভাগ পার্টস ভারতে তৈরি হবে বলে টয়োটা জানিয়েছে

শেষঅব্দি ভারতে টয়োটা আসছে, পশ্চিমের দেশ গুলিতে টয়োটা হ্যাচব্যাক হিসাবে বিক্রি করা হয়। আর ভারতে সিডান ভার্সান পাওয়া যায়। নতুন গাড়িটি ভারতেই তৈরি হবে আর মে মাসের মাঝামাঝি থেকে এটি বিক্রি হওয়াও শুরু হবে। আপনি যদি স্মার্টফোন কেনার কথা ভাবছেন তবে অ্যামাজনের এই ডিল গুলি দেখতে পারেন

নতুন আইরিস আর টয়োটা কোরেলা ডিজাইনের দিক থেকে অনেকটা একই রকমের। লুকের ক্ষেত্রে এই গাড়ি গুলি অনেকটাই এগিয়ে অন্যান্য গাড়ির থেকে। যার মধ্যে গাড়ির হেডলাইটের কাছাকাছি কভার আর বড় এয়ার ডোম অন্যতম। গাড়ির ছাদের ডিজাইন একে আলাদা স্পোর্টি লুক দেয়।যাতে এর ইঞ্চিনও আছে।

ভারতে আইরিস শুধু ইঞ্চিন 1.5L পেট্রল অপশানের সঙ্গে পাওয়া যাবে। এটি কোম্পানির নতুন VVTi ইঞ্চিন, যা 108hp জেনারেট করে। এ ছাড়া এই গাড়িতে 7টি এয়ারব্যাগ দেওয়া হবে, যাতে হাঁটু (knee)’র জন্যও একটি ব্যাগ থাকবে।

এই গাড়িটির সব চাকায় ডিস্ক ব্রেক থাকবে। যা কার ট্র্যাকশান কন্ট্রোল, ESP, ABS , EBD এর সঙ্গে টায়ার প্রেসার মনিটারিং সিস্টেমের সঙ্গে দেওয়া হয়েছে। টয়োটা এই নতুন গাড়িতে কম্ফোর্টের ওপর খেয়াল রেখেছে। এর স্টিয়ারিং মাইন্ডেড কন্ট্রোলের সঙ্গে রেয়ার পাওয়ার আউটলেটস আর স্টার্ট স্টপ বটনও থাকবে। এছাড়া CVT ভেরিয়েন্টে প্যাডেল শিফটারও থাকবে, যাতে এর ব্যবহার সহজ হয়।

Connect On :