অবশেষে ডেলিভারি শুরু Tork Kratos E-Bike এর, 120 কিলোমিটার যাবে এক চার্জেই

Updated on 25-Jul-2022
HIGHLIGHTS

অবশেষে লঞ্চের সাত মাস পর ডেলিভারি শুরু হল Tork Kratos এবং Tork Kratos R বাইকের

এই E Bike দুটো জানুয়ারি মাসে ভারতে লঞ্চ হয়েছিল

22 জুলাই থেকে ডেলিভারি শুরু হল

Tork Motors তাদের দুটি ইলেকট্রিক বাইকের ডেলিভারি অবশেষে শুরু করল! Tork Kratos এবং Tork Kratos R বাইক দুটোর ডেলিভারি শুরু করল এই সংস্থা। আপাতত দেশের পাঁচটি শহরে এই বাইক দুটো ডেলিভারি করা হবে। 2022 এর জানুয়ারি মাসে Tork Motors তাদের ইলেকট্রিক বাইক দুটোকে ভারতের বাজারে লঞ্চ করেছিল। বলা হয়েছিল এপ্রিল মাস থেকে এই বাইকের ডেলিভারি শুরু হবে। তবে টর্ক মোটরস তাদের দেওয়া সেই কথা রাখতে পারেনি। চিপের ঘাটতি ছিল তাই তিন মাস দেরি হল ডেলিভারি শুরু করতে, এমনটাই সংস্থার তরফে জানানো হয়েছে।

জানুয়ারি মাসে যে ইলেকট্রিক বাইক দুটো Kratos এর তরফে লঞ্চ করা হয়েছিল তাদের দাম শুরু হচ্ছে 1.02 লাখ টাকা থেকে। এই সংস্থার দুটো ইলেকট্রিক বাইক লঞ্চ হয়েছে। একটি ভার্সন হচ্ছে Kratos আরেকটি হচ্ছে Kratos R। শুক্রবার দিন এই সংস্থার তরফে 20 টা বাইক ডেলিভারি দেওয়া হয়। পুনে, মুম্বাই, হায়দ্রাবাদ, দিল্লিতে এই বাইকের ডেলিভারি শুরু হয়েছে। এই কটি শহরের মার্কেটে ডেলিভারি করা হবে টর্ক মোটরসের ইলেকট্রিক বাইক দুটি। তবে দেশের অন্যান্য শহরেও খুব শীঘ্রই এই ইলেকট্রিক বাইক দুটো পাওয়া যেতে চলেছে বলেই Tork Motors এর তরফে জানানো হয়েছে।

কী কী রয়েছে এই বাইকে?

Tork Kratos বাইকে রয়েছে IP67 রেটেড 4Kwh এর একটি লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক যার সিস্টেম ভোল্টেজ হচ্ছে 48V। IDC রেঞ্জ হচ্ছে 180কিলোমিটার এই বাইকের আর তার রিয়েল ওয়ার্ল্ড রেঞ্জ হচ্ছে 120 কিলোমিটার। 100কিলোমিটার প্রতি ঘণ্টা হচ্ছে এই বাইকের সর্বোচ্চ স্পিড। অ্যাক্সিয়াল ফ্লাক্স টাইপের ইলেকট্রিক মোটর রয়েছে এই বাইকে। 7.5 kw পাওয়ার এবং 28Nm পিক টর্ক উৎপন্ন করতে পারবে এই বাইক। টর্ক মোটরস এর তরফে দাবি করা হচ্ছে যে মাত্র 4 সেকেন্ডের মধ্যেই এই বাইকটি 0-40 কিলোমিটার প্রতি ঘণ্টার স্পিড তুলে নিতে পারবে।

Kratos এর থেকে Kratos R বাইকে দেওয়া হয়েছে আরও ভাল স্পেসিফিকেশন। আরও শক্তিশালী মোটর রয়েছে এই বাইকে যা 9.0kw পিক পাওয়ার এবং 38nm টর্ক উৎপন্ন করতে পারে। এই বাইকের সর্বোচ্চ স্পিড হচ্ছে এক ঘণ্টায় 105 কিলোমিটার যা বেস মডেলের থেকে একটু বেশি। এই বাইকে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা যা বেস মডেলে নেই। এছাড়াও এক বাইকে অতিরিক্ত রয়েছে জিওফেন্সিং, ফাইন্ড মাই ভেহিকেল, মোটরওয়াক অ্যাসিস্ট, ক্র্যাশ অ্যালার্ট, ট্র্যাক মোড, ইত্যাদি।

বেস মডেল অর্থাৎ Tork Kratos বাইকটি একটি রঙেই উপলব্ধ, সাদা রং। অন্যদিকে Kratos R বাইকে রয়েছে 4 টি কালার ভ্যারিয়েন্ট। সাদা, নীল, লাল এবং কালো রঙে উপলব্ধ এই বাইক।

Connect On :