এই সপ্তাহের সেরা খবর এক ঝলকে

Updated on 14-Dec-2018
HIGHLIGHTS

সারা সপ্তাহ জুরেই টেক জগতে একের পর এক দারুন সব লঞ্চ আর খবর হয়ে থাকে, আর আপনারা যদি সেই সব কিছু সেরা খবর গুলি মিস করে গিয়ে থাকেন তাই আজকে আমরা আপনাদের জন্য এই সপ্তাহের সেরা খবর এক সঙ্গে নিয়ে এসেছি

টেক দুনিয়ার প্রায় প্রতিদিনই কোন না কোন নতুন জিনিস হতে থাকে। তবে অনেক সময়েই আমরা সারা দিন আর সারা সপ্তাহের সেরা খবর গুলি মিস করে গিয়ে থাকি। আর সেই সব কিছু আমরা আজকে আপনাদের জন্য এক সঙ্গে নিয়ে এসেছি। আজকে আমরা এই আর্টিকেলে এই সপ্তাহের সেরা খবর গুলি দেব। আসুন তবে এই সপ্তাহের সেরা টেক খবর গুলি একবার দেখে নেওয়া যাক।

BSNL য়ের ধামাকা প্ল্যান

BSNL তাদের ধামাকা প্ল্যান নিয়ে এই সপ্তাহে হাজির হয়েছে। এবার এই কোম্পানি তার গ্রাহকদের 6.1GB ডেলি ডাটা দিচ্ছে।সম্প্রতি BSNL য়ের তরদে একটি বাম্পার অফারের কথা জানানো হয়েছে এই অফারে BSNL তাদের ইউজার্সদের তাদের বর্তমান প্ল্যানে এক্সট্রা 2.1GB ডেলি ডাটা দিচ্ছে। আর এই বাম্পার অফারটি BSNL কিছু সময় আগে প্রতিদিন এক্সট্রা 2.2GB ডাটা হিসাবে দিচ্ছিল। আর এবার তা প্রতিদিন 2.1GB এক্সট্রা ডাটা হিসাবে দেওয়া হচ্ছে।

Xiaomi MI A1 অ্যান্ড্রয়েড পাইয়ের স্টেবেল আপডেট পেয়েছে

সাওমির Mi A1 ফোনটি অ্যান্ড্রয়েড পাইয়ের স্টেবেল আপডেট পাওয়া শুরু করেছে। প্রায় দু মাস আগে ডিভাইসটি গিকবেঞ্চে দেখা গেছিল। সাওমি কিছু দিন আগে এই ডিভাইসের বিটা আপডেট দেওয়া শুরু করেছে।

আর এই আপডেটের সাইজ 1074MB আর এটি অ্যান্ড্রয়েড পাইয়ের আপডেটের সঙ্গে এতে FM রেডিও আছে। আর অ্যান্ড্রয়েড পাইতে অ্যাডাপ্টিভ ব্যাটারি, অ্যাডাপ্টিভ ব্রাইটনেশ, নতুন নেগিভেশান সিস্টেম, ডিজিটাল ওয়েবলিং আর নতুন ভলিউম কন্ট্রোল মেনু আছে।

NASA র উপগ্রহ লাল গ্রহের হাওয়ার শব্দ পাঠিয়েছে

নাসার InSight lanDer মঙ্গল গ্রহে নিজেদের প্রথম টাস্কে সেখানের হাওয়া রেকর্ড করেছে। আর নাসার রিপোর্ট অনুসারে বলা হয়েছে যে মঙ্গল গ্রহের হাওয়াতে 10 mph থেকে 12mph(16 kph থেকে 24 kph) হিসাবে চলতে আপ্রে। আর এই খবর NASA তাদের টুইটার হ্যান্ডেলে পোস্ট করেছে। আর আপনাদের বলে রাখি যে মঙ্গল গ্রহে রেকর্ড হওয়ার পড়ে এটি প্রথম শব্দ যা ক্যামেরার মাধ্যমে রেকর্ড করা হয়েছে।

PUBG মোবাইল গেমের সেশান 3 য়ের রিক্যাপ

PUBG মোবাইল তাদের রয়াল পাস সেশান 4 0.9.5 আপডেট নভেম্বরে নিয়ে এসেছে। আর এই আপডেট সেশান 3 য়ের PUBG মোবাইল নতুন অস্ত্র, ম্যাপ আর দুটি নতুন Sanhok এক্সক্লিউশিভ এডিশান নিয়ে এসেছ আর এর সঙ্গে ডায়নামিক ওয়েদার, নতুন হার্ডকোর মোড, মিশান কার্ড খেলোয়ারদের জন্য নিয়ে এসেছে। আর এর সঙ্গে নতুন ফায়ারআর্ম ফিনিশ, ক্যারেক্তার ফেস, হেয়ারস্তাইল, রেয়ার আউটফিট পুরষ্কারও আরও অনেক কিছু নিয়ে এসেছে। আর যেখানে PUNG সেশান 4 য়ে আছে তখন আমরা সেশান 3 তাদের একটি ব্লকবাস্টার সেশান ছিল। আর এখানে আপনারা PUBG র সেশান 3 য়ের একটি রিক্যাপ ভিডিও দেখতে পারবেন।  এখানে আমরা এই সেশানের কিছু দারুন কাজ করা না করতে পারা বিষয়ে একটি আলোচনা করব।

বন্ধ হবে গুগল প্লাস

বিশ্বের সব থেকে বড় সার্চ ইঞ্চিন কোম্পানি Google অফিসিয়ালি জানিয়েছে যে তারা তাদের সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম Google Plus 2019 সালের এপ্রিলে বন্ধ করে দেবে। মনে করা হচ্ছে যে 5.2 কোটি ইউজার্সদের ব্যাক্তিগত ডাটা প্রভাবিত হয়েছে। আর এই কারনে কোম্পানি সিদ্ধান্ত নিয়েছে যে তারা এই প্ল্যাটফর্মটি বন্ধ করে দেবে। আসলে গুগল প্লাসে একটি বড় বাগ পাওয়া গেছে জার ফলে 5.2 কোটি ইউজার্সদের মানে 52 মিলিয়ান ইউজার্সদের ডাটা প্রভাবিত হয়েছে।
 

Connect On :