ভারতের সেরা 5 Electric Scooter কোনগুলো জানতে চান? দেখুন সস্তায় পুষ্টিকর ই-স্কুটারের তালিকা

Updated on 25-Dec-2022
HIGHLIGHTS

2022 সালে একাধিক ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে যেগুলির দাম ভীষণই কম

এই স্কুটারগুলিতে একই সঙ্গে মিলবে দুর্দান্ত রেঞ্জ, কম বেশি 140 কিলোমিটারের রেঞ্জ তো মিলবেই

এমন স্কুটার কিনতে চাইলে তালিকায় রাখুন Bounce Infinity E1, Hero Electric Optima CX, ইত্যাদি

গোটা ভারত জুড়েই এখন ইলেকট্রিক গাড়ি, স্কুটার কেনার ধুম পড়েছে। সকলেই এখন পেট্রোল, ডিজেল চালিত গাড়ি ছেড়ে ইলেকট্রিক স্কুটার বা গাড়ির দিকে ঝুঁকেছেন। এর প্রধান কারণ হল পেট্রোল ডিজেলের দাম হুহু করে বাড়ছে। তাই আপনারও যদি এই বছর ফুরানোর আগে বা নতুন বছরের গোড়ার দিকে ইলেকট্রিক স্কুটার কেনার থাকে তাহলে এই প্রতিবেদনে একবার চোখ বুলিয়ে নিন। এখান থেকেই দেখে নিন ভারতের সেরা 5 স্কুটার। কম দাম অথচ কোন স্কুটার দিচ্ছে সেরা রেঞ্জ? 

Bounce Infinity E1

এই ইলেকট্রিক স্কুটার একবার চার্জ দিলেই 85 কিলোমিটার পর্যন্ত যেতে পারে। অর্থাৎ এই স্কুটারের রেঞ্জ হল 85 কিলোমিটার। এখানে আছে 48 ভোল্ট, 2 kWh এবং 39 অ্যাম্পিয়ার আওয়ার যুক্ত ব্যাটারি আছে। 4 থেকে 5 ঘণ্টা সময় লাগে এই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে। এখানে গ্রাহকরা পাবেন ব্লুটুথ কানেকটিভিটি। 65 কিলোমিটার হচ্ছে এই স্কুটারের সর্বোচ্চ গতিবেগ। এটির দাম হচ্ছে 56,999 টাকা। 

Hero Electric Optima CX

এই স্কুটারে যে ব্যাটারি আছে সেটা সম্পূর্ণ চার্জ হতে 4 থেকে 5 ঘণ্টা সময় লাগে। 52.2 ভোল্ট, 30 অ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম ফসফেট ব্যাটারি আছে এই স্কুটারে। এই ব্যাটারি একবার ফুল চার্জ দিলে এটি 140 কিলোমিটার পর্যন্ত যেতে পারে এক চার্জে। তবে এটার সর্বোচ্চ গতিবেগ একটি কম, মাত্র 45 কিলোমিটার প্রতি ঘণ্টা। এই স্কুটারের দাম শুরু হচ্ছে 63,890 টাকা থেকে। আর টপ ভ্যারিয়েন্ট মডেলটির দাম 85,190টাকা। 

Hero Electric Photon

Hero -এর এই ইলেকট্রিক স্কুটারেরও সর্বোচ্চ স্পিড হচ্ছে 45 কিলোমিটার। অর্থাৎ 1 ঘণ্টায় 45 কিলোমিটার যাওয়া যাবে। সঙ্গে এখানে গ্রাহকরা পেয়ে যাবেন LED হেড লাইট, টেল লাইট, অ্যালয় হুইল, ইত্যাদি। এই স্কুটার পুরো চার্জ দিলে এটি 90 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে। এখানে আছে 1200ওয়াটের ইলেকট্রিক মোটর সঙ্গে আছে 72 ভোল্ট এবং 26 অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। এই ব্যাটারি পুরো চার্জ হতে 5 ঘণ্টা সময় নেয়। এই স্কুটারের দাম 80,790টাকা। 

Ampere Magnus Ex

এই স্কুটার 5অ্যাম্পিয়ার সকেটের সাহায্য চার্জ দিলে 6-7 ঘণ্টার মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যেতে পারে। একবার পুরো চার্জ হলে এটি 121 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দেবে। এখানে আছে 1.2 কিলোওয়াট এর বৈদ্যুতিক মোটর। এটি এক ঘণ্টায় সর্বোচ্চ 55 কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এখানে আছে 60 ভোল্ট এবং 30। অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। এই স্কুটারের দাম হল 86,390 টাকা। 

Okinawa Praise Pro

এই স্কুটারে আছে 1 কিলোওয়াট এর BLDC মোটর। এই স্কুটারের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে 2-3 ঘণ্টা সময় লাগে মাত্র, আর একবার চার্জ হলে এটি 88 কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এখানে আছে কিলেস এন্ট্রি, সেন্ট্রাল লকিং, ডিজিটাল LCD কনসোল, অ্যান্টি থেফ্ট অ্যালার্ম, স্পোর্টস মোড, ইত্যাদি। টেলিস্কোপিক ফর্ক এবং টুইন রিয়ার শক অ্যাবসর্ভার আছে এই স্কুটারে। এখানে আছে 2 কিলোওয়াট আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। এই স্কুটারের দাম 99,645 টাকা।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :