সারা দিনের সেরা খবর এক নজরে

সারা দিনের সেরা খবর এক নজরে
HIGHLIGHTS

দিনের শেষে যখন সমস্ত কাজের শেষ হয় তখন সব সেরা খবর এক সঙ্গে দেখার ইচ্ছে সবারই হয়, আর আজকে আমরা তাই আজকের সারা দিনের সেরা কিছু খবর আপনাদের জন্য নিয়ে এসেছি

আজকে অন্য সব খবরের মতন টেক জগতেও দারুন কিছু ঘটনা ঘটেছে। আর আজকে আমরা আপনাদের জন্য দিনের শেষে সেই সব সেরা খবর এক সঙ্গে নিয়ে এসেছি। আসুন তবে এবার সেই সেরা খবর গুলি দেখে নেওয়া যাক।

সরু রাস্তাতেও এই ড্রোন সফল হবে

সুইজারল্যান্ডের Zurich আর Ecole Polytechnique Federale de Lausanne (EPFL) University র রিসার্চ থেকে সম্প্রতি 4টি প্রপলারের সঙ্গে একটি quadrotor ডিজাইন করেছে যা নিজে থেকেই রিসেট হয়। আর এর সঙ্গে এই মোবাইল আর্মসে নির্ভর আর এটি মনোক্রোমের কাছে ফোল্ড হয়ে যায় আর এটি সার্ভ ম্যাটার্সের ফলে সম্ভব হয়েছে।

মহাবিশ্বের এই গ্রহটি তাড়াতাড়ি শেষ হবে

অ্যাস্ট্রোনমার্সরা Hubble Space Telescope য়ের মাধ্যমে এমন একটি গ্রহের বিষয়ে জেনেছেন যা খুব তাড়াতাড়ি ধ্বংস হতে দেখা যাচ্ছে। আর এই শেষ হওয়া গ্রহের নাম GJ 3470b বলা হয়েছে। গবেষকদের কথা সত্যি হলে এই গ্রহ নিজের বায়ুমন্ডলে শেষ হয়ে যাচ্ছে। আর এই রকম হওয়ার পড়ে শেষে এটি ছোট একটি গ্রহে পরিনত হয় আর এও হতে পারে যে এটি সম্পূর্ণ ভাবেই ধ্বংস হয়ে যাবে।

আর GJ 3470b গ্রহটি সেই গ্রহর মধ্যে জার বিষয়ে আমরা জানতে পেরছি। এটি নেপচুনের গ্রহের মতন আকারেরি। আর আপনাদের বলে রাখি যে এর আগেও একটি গ্রহ পাওয়া গেছিল যা এই আকারের ছিল তবে সেটি আমাদের সৌরমন্ডলের গ্রহ ছিল। গবেষকরা এই গ্রহের তুলনায় GJ 34 70b 100গুন বেশি তাড়াতাড়ি শেষ হচ্ছে।

এবার হোয়াটসঅ্যাপ গ্রুপে অনুমতি ছাড়া অ্যাড করা যাবে না!

Ministry of Electronics and Information Technology (Meity) হোয়াটসঅ্যাপে এই রিকুয়েস্ট ফিচার কোম্পানি যাতে তাড়াতাড়ি তাদের অ্যাপে নিয়ে আসে যে ইউজাররা নিজেদের পছন্দ অনুসারে গ্রুপে অ্যাড হতে পারবে। আর এর মানে এই যে এবার থেকে গ্রুপে কোন ইউজারকে অ্যাড করলে অ্যাডমিনকে ইউজারের অনুমতি নিতে হবে।

আপনাদের বলে রাখি যে এই সময়ে ইউজার্সদের অনুমতি ছাড়াই তাদের যে কোন গ্রুপে অ্যাড করা যায়। মিনিস্ট্রি অফ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনফরমেশান টেকনলজি এই বিস্যে সিদ্ধান্ত নিয়েছে আর হোয়াটসঅ্যাপের সঙ্গে কথা বলে ইউজার্সদের এই বিষয়ে অভিযোগের কথা জানিয়েছে। সরকারি এজেন্সির মাধ্যমে খবর পাওয়া গেছে যে সরকার এই বিষয়ে ভাবনা চিন্তা করছে।

JioPhone য়ের মনসুন হাঙ্গামার বিষয়ে ডিটেলস

নিজেদের জিওফোনের কারনে রিলায়েন্স জিও ভারতের বাজারে একটি প্রধান ফিচার ফোনের কোম্পানি হিসাবে উঠে এসেছে। আর এও বলা যায় যে এই ক্ষেত্রে কোম্পানি সবার আগে। আপনারা জানেন যে গত বছর রিলায়েন্স জিও তাদের জিও ফোন লঞ্চ নিজেদের ইউজার্সদের ফ্রিতে দিয়েছিল তবে এর জন্য সিকিউরিটি ডিপোজিট হিসাবে 1,500 টাকা দিতে হয়েছে। আর যা একটি নির্দিষ্ট সময়ের পরে এই টাকা ইউজার্স ফেরত পেয়েছে। আর এছাড়া কোম্পানি এই বছর জুলাই মাসে তাদের এই ফোনের নতুন জেনারেশানের ফোন JioPhone 2 কোয়ার্টি কি বোর্ডের সঙ্গে লঞ্চ করেছে আর এই ফোনের দাম 2,999 টাকা।

আর আমরা জানি যে এই ফোনের একটি বড় অঙ্ক বিক্রি হয়েছে তবে এর পড়ে এই সেল আরও বাড়ানোর জন্য জিও একটি বড় পদক্ষেপ হিসাবে JioPhone Mansoon Hungama Offer য়ের কথা ঘোষনা করেছে। আর এর পড়ে আপনারা JioPhone 2 মাত্র 501 টাকায় কিনতে পারবেন। তবে এর বদলে আপনাদের নিজেদের পুরনো ফোন এক্সচেঞ্জ করতে হবে। আর আপনারা এরকম করলে জিওফোন মাত্র 501 টাকা দামে কিনতে পারবেন, আর এর মানে এই যে আপনারা টানা 6 মাসের জন্য এক্সট্রা 594 টাকা মান্থলি রিচার্জ করতে পারবে। আর এর পড়ে আপনারা 10,95 টাকা পাবেন আর পড়ে আপনারা 6 মাসের জন্য ফ্রি ট্যারিফ সাবস্ক্রিবশান পাবেন। আর আসুন এবার দেখা যাক যে এই মনসুন অফারে কি কি আছে।

Digit.in
Logo
Digit.in
Logo