পেরিস্কোপ লেন্স থাকবে iPhone 15 Pro Max-এ! WWDC-তে Macbook Air সহ কোন চমক আনবে Apple?

পেরিস্কোপ লেন্স থাকবে iPhone 15 Pro Max-এ! WWDC-তে Macbook Air সহ কোন চমক আনবে Apple?
HIGHLIGHTS

Worldwide Developer Conference নিয়ে উন্মাদনার অন্ত নেই

এই অনুষ্ঠানে Apple -এর তরফে কী কী আশা করা যাবে তাই নিয়ে শুরু হয়েছে চর্চা

iPhone 15 Pro Max, Macbook Air -এ কী ফিচার থাকবে তাই নিয়ে চলছে আলোচনা

Apple -এর আগামী প্রিমিয়াম Flagship ফোন iPhone 15 Pro Max ফোনটিতে একটি পেরিস্কোপ লেন্স থাকতে পারে যার সাহায্যে আপনি অনেক বেশি জুম করে কোনও ছবি দেখতে পারবেন। এই লেন্সের ডিজাইনের ফিজিক্যাল লিমিটেশন আপনাকে বুঝিয়ে দেবে কেন এই ফিচার iPhone 15 Pro Max -এর এক্সক্লুসিভ ফিচার হতে চলেছে। এমনটাই জানানো হয়েছে Bloomberg -এর তরফে। 

অন্যদিকে Apple -কে নিয়ে প্রকাশ্যে আসা একটি খবরে জানা গিয়েছে Macbook Air -এ 15 ইঞ্চির একটি স্ক্রিন থাকবে। এই স্ক্রিনের সাহায্যে আপনার প্রোডাক্টিভিটি আরও অনেক বেড়ে যাবে। যদিও যাঁরা মাল্টি মনিটর সাপোর্ট চান তাঁদের জন্য একটা অসুবিধা হবে বইকি।

Iphone 15 pro max

এই Macbook Air -এ থাকা পুরনো প্রসেসর এই ফিচার সাপোর্ট করে না। Bloomberg -এর রিপোর্টে জানানো হয়েছে যাঁরা এই ফিচার চান তাঁদের আরও দামী এবং উন্নত MacBook Pro -কে বেছে নিতে হবে। 

অস্ট্রেলিয়া এবং আমেরিকার স্বাধীন রিপেয়ারারদের বিষয়ে মিক্সড রিভিউ পাওয়া গিয়েছে। ফলে Apple -এর এই থার্ড পার্টি রিপেয়ার প্রোগ্রাম নিয়েও চলছে আলোচনা। কারও কারও তরফে জানানো হয়েছে যে Apple -এর কোনও যন্ত্রাংশের দাম এত হয় যে সেটা বদলাতে গেলে বেশ ঝামেলায় পোহাতে হয়।

আরও পড়ুন: 80,000-এর মধ্যে সেরা ক্যামেরা ফোন চান? iPhone 14, Pixel 7 Pro সহ এই 5 মোবাইল থাক তালিকায়

একই সঙ্গে কোনও রিপ্লেসমেন্টের প্রয়োজন হলে অনেক দেরি করে উত্তরে মেলে। এই সব কারণে এটা বাজারে একাধিক প্রতিযোগিতায় হেরে যাচ্ছে বলেই মত তাঁদের। 

ডিসপ্লের বিষয়ে জানা গিয়েছে Apple এখন মাইক্রো LED ডিসপ্লের জন্য প্রচুর পরিমাণ ইনভেস্ট করছে। একই সঙ্গে তারা Samsung ডিসপ্লে থেকে নিজেদের ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টে সেটা সরিয়ে আনার কথা ভাবছে। 

Macbook Air

ফলে সবটা নিয়েই Worldwide Developer Conference নিয়ে মানুষের মধ্যে উন্মাদনা বাড়ছে। সবাই মুখিয়ে আছে যে Apple -এর তরফে এখান থেকে কী কী জানা যাবে সেটা জানার জন্য। এখানে Apple -এর তরফে তাদের হেডসেট প্রকাশ্যে আনা হতে পারে যা Ski Googles -এর মতো দেখতে হবে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন: 30,000-এর মধ্যে Poco F5-এর বিকল্প খুঁজছেন? তালিকায় রাখুন IQOO Neo 7 সহ এই ফোনগুলো

এছাড়া Apple -এর তরফে একটি বিশেষ ইভেন্টের আয়োজন করা হচ্ছে যেখানে iPhone -এর নতুন ফিচারের অ্যাকসেসেবিলিটির উপর ফোকাস করবে। একই সঙ্গে এটা বোঝাবে কে তারা গ্রাহকদের প্রতি কতটা কমিটেড সেরা পরিষেবা দেওয়ার জন্য।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo