The Kashmir Files: সিনেমা রিলিজের পরেই কর মুক্তির ঘোষণা হরিয়ানা সরকারের

The Kashmir Files: সিনেমা রিলিজের পরেই কর মুক্তির ঘোষণা হরিয়ানা সরকারের
HIGHLIGHTS

The Kashmir Files মুক্তি পেয়েছে মার্চের 11 তারিখ।

হরিয়ানা সরকার হরিয়ানা রাজ্যে 'The Kashmir Files' সিনেমাটিকে করমুক্ত (Tax free) ঘোষণা করে।

The Kashmir Files একটি ড্রামা-ফিল্ম।

 

ঐতিহাসিক (historical) সিনেমা The Kashmir Files মুক্তি পেয়েছে মার্চের 11 তারিখ। সিনেমাটি রিলিজ করার আগে থেকেই দর্শকদের মধ্যে প্রবল উত্তেজনার সৃষ্টি হয়েছিল। সিনেমাটি নিয়ে মানুষের প্রত্যাশা ছিল আকাশছোঁয়া। আর সেই প্রত্যাশা পূরণ করতে অনেকটাই সফল ডিরেক্টর Vivek Agnihotri। সিনেমাটি রিলিজের পর থেকেই দর্শকদের মধ্যে পজিটিভ রেসপন্স দেখা যাচ্ছে। এর মধ্যেই The Kashmir Files প্রোডাকশন টিমের জন্যে এলো সুখবর। হরিয়ানা সরকার হরিয়ানা রাজ্যে 'The Kashmir Files' সিনেমাটিকে করমুক্ত (Tax free) ঘোষণা করে।

সিনেমাটি রিলিজের দিনেই হরিয়ানা সরকার একটি বিবৃতি প্রকাশ করে। বিবৃতিতে জানানো হয় যে, "The Kashmir Files সিনেমাটি গোটা রাজ্যে কর মুক্ত করা হল।" Haryana Excise and Taxation ডিপার্টমেন্ট অফিসিয়ালি ঘোষণা করেছে যে, আগামী 6 মাস পর্যন্ত এই সিনেমা করমুক্ত থাকবে গোটা রাজ্যে।

The Kashmir Files একটি  ড্রামা-ফিল্ম। সিনেমাটিতে অভিনয় করেছেন Anupam Kher, Darshan Kumar, Mithun Chakraborty, Pallavi Joshi এর মতো ফিল্ম জগতের তারকারা। কাশ্মীরের পন্ডিতদের নিয়ে তৈরী সিনেমাটি। কাশ্মীরের অজানা ট্র্যারজেডি, হিংসা-প্রতিহিংসা, দাঙ্গা, পাকিস্তানের পাঠানো দুষ্কৃতি ইত্যাদি কাশ্মীরের বুকে ঘটে যাওয়া রোজকার ঘটনার বেশকিছু দিক এই সিনেমাতে তুলে ধরা হয়েছে। সিনেমাটি পুস্কার নাথ পন্ডিত (Anupam Kher) এর গল্পকে ঘিরে তৈরী হয়েছে, যার ছেলেকে নৃশংস ভাবে হত্যা করা হয়। এই ঘটনার 30 বছর পর পুস্কার নাথ পন্ডিতের নাতি কৃষ্ণা (Darshan Kumaar) শ্রীনগরে তাদের বাড়িতে ফিরে আসে। এরপর কী হবে জানতে হলে পুরো সিনেমাটি দেখে নিতে হবে।

সিনেমাটি দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বেশিরভাগ পজিটিভ রিভিউ এবং সিনেমাটি দেখার অনুরোধে পোস্টে ভরে গেছে। সিনেমাটি হলে গিয়ে দেখার পরামর্শ দিচ্ছেন অনেকেই। এবং ডিরেক্টর Vivek Agnihotri কে প্রসংশায় ভরিয়ে দিয়েছেন সমালোচকরা।

অন্যদিকে গত 4 মার্চ অনেকে কপিল শর্মা শোতে The Kashmir Files টিমকে আসতে বলে, Kapil Sharma. কে ট্যাগ করে টুইট করতে থাকে। সেখানে সিনেমার ডিরেক্টর Vivek বলেন তাদের কোনো বড় তারকা নেই তাই তাদের এই শ্যোতে ডাকতে অস্বীকার করা হয়েছে। এরপরেই Kapil Sharma সোশ্যাল মিডিয়াতে ট্রোলের শিকার হন। এবং বিভিন্ন মহলে তাকে নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়। অনেকেই তার শ্যো বয়কটের দাবি তোলেন। এই বিষয়টি Kapil নিজে অস্বীকার করেন এবং সবাইকে পরামর্শ দিয়েছেন, 'আজকাল কার সোশ্যাল মিডিয়ার যুগে কোনোদিন এক তরফা গল্প বিশ্বাস করবেন না।'

Digit.in
Logo
Digit.in
Logo