সারা দেশের 29 টি শহরে লাইভ হতে পারে Jio Giga Fiber পরিষেবা

Updated on 20-Nov-2018
HIGHLIGHTS

রিলায়েন্স জিও দেশের প্রায় 900 টি শহরে ব্রডব্যান্ড পরিষেবা শুরু করার কথা জানিয়েছে, আর বলা হচ্ছে যে টেলিকম কোম্পানি জিওর গিগাফাইবার পরিষেবা 29টি শহরে খুব তাড়াতাড়ি এসে যাবে

যবে থেকে রিলায়েন্স জিও গিগাফাইবার পরিষেবার কথা জানিয়েছে তবে থেকেই সব ইউজার্সরা কমার্সিয়াল ভাবে এই পরিষেবা লঞ্চের অপেক্ষায় আছে। আর কোম্পানি কয়েক মাস আগে ব্রডব্যান্ড পরিষেবার জন্য রেজিস্ট্রেশান শুরু করে দিয়েছে। কোম্পানি অনুসারে যে সব জায়গায় সব থেকে বেশি রেজিস্ট্রেশান হয়েছে সেই সব জায়গায় আগে এই পরিষেবা শুরু করা হতে পারে। Reliance Jio অনুসারে কোম্পানি ভারতের 1,100 টি শহরে ব্রডব্যান্ড পরিষেবা নিয়ে আসতে চলেছে। আর এই বিষয়ে কোম্পানির তরফে প্রিভিউ অফারও নিয়ে আসা হ্যেহে আর খুব তাড়াতাড়ি পেড প্ল্যানও আসবে বলে জানা গেছে। আপাতত বিভিন্ন সুত্র থেকে পাওয়া খবর অনুসারে গিগাফাইবার পরিষেবা 29টি শহরে লাইভ করা হতে পারে।

রিপোর্ট অনুসারে চেন্নাই, লখনৌ, বেঙ্গালুরু, কানপুর, পুনে, কোয়েম্বটুর, নাগপুর, রায়পুর, ইন্দোর,ভোপাল, গাজিয়াবাদ, লুধিয়ানা, মাদুরাই, আগরা, নাসিক, মেরঠ, গৌহাটি, ফরিদাবাদ, শ্রীনগর, অমৃতসর, চণ্ডীগড়, রাজকোট, রাঁচি, সোলাপুর, জোধপুর, পাটনা আর কোটাতে Jio GIgaFiber র পরিষেবা লাইভ হতে পারে। আর এর সঙ্গে কোম্পানি গুলি প্রায় 900টি শহরে ব্রডব্যান্ড পরিষেবা নিয়ে আসার কথা জানিয়েছে আর ব্রডব্যান্ড সম্পূর্ণ ভাবে কমার্সিয়ালি লঞ্চ করার পরে এই 1100 টি শহরের ইউজার্সরা Jio GIgaFiber য়ের সস্তার প্ল্যানের সুবিধা নিতে পারবে।

বলা হচ্ছে যে জিও প্রিভিউ প্ল্যান এক সঙ্গে এসেছে। এই প্ল্যানে তিনমাস পর্যন্ত প্রতিমাসে 100GB ফ্রি ডাটা অফার করা হচ্ছে। সার্ভিস স্টার্ট করার জন্য ইউজার্সদের সিকিউরিটি হিসাবে 4,500টাকা দিতে হতে পারে। আর এই টাকা ইউজার্সরা পরে রিফান্ড পাবে সাইন-আপ প্রসেস আপাতত চালু আছে। ইউজার্সরা জিওর অফিসিয়াল সাইটে গিয়ে সাইন ইক করে নিজেদের রেজিস্টার করতে পারবেন। আর এর সঙ্গে আপনারা যদি এর মধ্যে কোন একটি শহরের অধিবাসি হন তবে সেখানে এই পরিষেবা শুরু হলে আপনারা জিও ব্রডব্যান্ডের সুবিধা পেতে পারবেন। রিলায়েন্স জিও এখনও পর্যন্ত পেড প্ল্যানের কথা কিছু জানায়নি কিন্তু প্রিভিউ অফার শেষ হওয়ার পরে সাবস্ক্রাইবাররা এই পরিষেবা ক্যান্সেল করতে পারবেন।

আমরা যদি জিওগিগাফাইবারের প্ল্যানের দাম দেখি তবে দেখা যাবে যে এখনও পর্যন্ত জিও তাদের ব্রডব্যান্ড পরিষেবার দামের বিষয়ে কিছু জানায়নি। আর এর পরেও এটা অনুমান করা যাচ্ছে যে এর দাম প্রতিযোগিতামূলক হবে। কোম্পানি জিওগিগাফাইবারের জন্য সব 4G মার্কেটিং মডেল ফলো করার কথা নিশ্চিত করেছে। আর আপনাদের বলে রাখি যে জিওর প্রিপেড রিচার্জ প্ল্যান সব সময়ে সস্তার আর আনলিমিটেড সুবিধার জন্য পরিচিত। আর কোম্পানি যদি এই ট্রেন্ড ফলো করে তবে জিওগিগাফাইবার ইউজার্সদের জন্য একটি বড় ব্যাপার হিসাবে উঠে আসতে পারে।

Connect On :