Tata Tiago NRG XT: লঞ্চ হল টাটা টিয়াগোর নতুন ভ্যারিয়েন্ট, জানুন বিস্তারিত

Updated on 04-Aug-2022
HIGHLIGHTS

ভারতের বাজারে লঞ্চ হল টাটা টিয়াগোর নতুন ভ্যারিয়েন্ট

টাটার তরফে টিয়াগোর প্রথম জন্মদিনেই দেওয়া হল এই চমক, নতুন ভ্যারিয়েন্টের নাম টাটা টিয়াগো এনআরজি XT

এই গাড়ির দাম 6.42 লাখ টাকা

Tata Tiago NRG গাড়িটি ভারতে গত বছর লঞ্চ করেছিল। দেখতে দেখতে এক বছর পার হয়ে গেল। আর Tiago এর এক বছরের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে Tata Motors এর তরফে এই গাড়িটির একটি নতুন ভ্যারিয়েন্ট ভারতে লঞ্চ করা হল। এই ভ্যারিয়েন্টটির নাম হচ্ছে Tata Tiago NRG XT। এই গাড়িটির দাম হচ্ছে 6.42 লাখ টাকা। মূলত নতুন ক্রেতাদের আকর্ষণ করতেই বা তাঁদের কথা মাথায় রেখেই এই গাড়িটিকে বাজারে আনা হয়েছে।

কী কী রয়েছে এই গাড়িটিতে?

টাটা টিয়াগোর এই নতুন ভ্যারিয়েন্টটিতে রয়েছে একটি 14 ইঞ্চির হাইপারস্টাইল চাকা, সঙ্গে একটি 3.5 ইঞ্চির Infotainment সিস্টেম। এই সিস্টেমটি চলবে হারমানের দ্বারা। স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোলস, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট এবং ফ্রন্ট ফগ ল্যাম্প আছে এই গাড়িতে। স্ট্যান্ডার্ড টিয়াগোর থেকে এই XT ভ্যারিয়েন্টটির মূল পার্থক্য হচ্ছে এর 14 ইঞ্চির হাইপারস্টাইল চাকা এবং অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট।

তবে তরুণ প্রজন্মকে এই গাড়িটি আকর্ষিত করবে তার রাগড ক্যারেক্টারের জন্য। জুলাই মাসের একটি তথ্য অনুযায়ী ভারতে বিক্রির দিক থেকে অন্য সমস্ত ব্র্যান্ডকে ছাপিয়ে অনেকটাই এগিয়ে গিয়েছে টাটা মোটরস। আর এই সুবাদে অবশ্যই এটা মনে রাখা উচিত যে টাটা টিয়াগোর অবদান আছে এতে, কারণ এই গাড়িটির দাম কম পাশাপাশি রয়েছে আকর্ষণীয় লুক এবং দারুন ফিচার।

স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টটির মতো এই নতুন ভ্যারিয়েন্টটিতেও রয়েছে সাইড ক্ল্যাডিং , ব্ল্যাক রুফ এবং রেইল। এছাড়া আছে চারকোল ব্ল্যাক ইন্টিরিয়র কালার স্কিম যার সঙ্গে রয়েছে 181mm এর একটি গ্রাউন্ড ক্লিয়ারেন্স। Tata Tiago NRG এর থেকে Tata Tiago NRG XT ভ্যারিয়েন্টটি 37mm লম্বা। কিন্তু এখানে আগের মতোই 1.2 লিটারের থ্রি সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন আছে। এই ইঞ্জিন 84bhp এবং 113nm টর্ক তৈরি করতে পারে। এছাড়া এই ইঞ্জিনটিতে থাকছে ফাইভ স্পিডের একটি ম্যানুয়াল যার সঙ্গে থাকবে ফাইভ স্পিড AMT।

আর কিছুদিনের মধ্যেই শুরু হয়ে যাচ্ছে উৎসবের মরশুম। আর তার কথা মাথায় রেখেই এই ভ্যারিয়েন্টটিকে আনা হয়েছে বলে জানান টাটা মোটরসের প্যাসেঞ্জার ভেহিকেলস লিমিটেডের সেলস, মার্কেটিং এবং কাস্টোমার কেয়ারের ভাইস প্রেসিডেন্ট রাজন আম্বা। তিনি আরও জানিয়েছেন এই গাড়িটির দাম অত্যন্ত কম রাখা হয়েছে সঙ্গে রয়েছে দুর্দান্ত প্যাকেজিং যা ড্রাইভিংয়ের অভিজ্ঞতাকে আরও উন্নতমানের করে তুলবে। তাঁরা আশাবাদী যে আগামীদিনে এই গাড়িটি সেলস পারফরমেন্সের দিকেও দারুন নজর কাড়বে।

Tata Tiago NRG গাড়িটি যেটা গত বছর লঞ্চ করা হয়েছিল সেটার মূল টার্গেট ছিল নতুন প্রজন্ম এবং যাঁরা প্রথমবার গাড়ি কিনছেন তাঁরা। এই নতুন মডেলটির ক্ষেত্রেও টাটা একই লক্ষ্য রেখেছে। ফলে যাঁরা প্রথম গাড়ি কেনার কথা ভাবছেন তাঁদের জন্য এই গাড়িটি আদর্শ হতে পারে।

Connect On :