Tata Tiago হাজির হল ভারতে, জানেন এই গাড়ির দাম কত? কী কী ফিচার আছে?

Tata Tiago হাজির হল ভারতে, জানেন এই গাড়ির দাম কত? কী কী ফিচার আছে?
HIGHLIGHTS

ভারতে লঞ্চ হল Tata Tiago, Tata এর নতুন ইলেকট্রিক গাড়ি

এই গাড়ির দাম শুরু হচ্ছে 8.49 লাখ টাকা থেকে, এটা এক্স শোরুম প্রাইজ

আর টপ মডেলটির দাম হল 11.79 লাখ টাকা, এটিও এক্স শোরুম প্রাইজ

Tata Motors এর তরফে ভারতে লঞ্চ করা হল তাদের নতুন ইলেকট্রিক গাড়ি। এই নতুন গাড়িটির নাম হল Tata Tiago EV। ভারতের গাড়ি বাজারের ক্ষুদ্রতম ইলেকট্রিক গাড়ি হচ্ছে এটি। 8.49 লাখ টাকা থেকে এই গাড়িটির দাম শুরু হচ্ছে। যদিও এটা বেস ভ্যারিয়েন্টটির দাম, যা হল এক্স শোরুম প্রাইজ। আর এই গাড়ির টপ ভ্যারিয়েন্টটির দাম হল 11.79 লাখ টাকা, এটিও এক্স শোরুম দাম।

এই নতুন টাটা টিয়াগো গাড়িটি দুটো ব্যাটারি প্যাক নিয়ে ভারতের বাজারে লঞ্চ করেছে। এই দুটো ভ্যারিয়েন্টের মধ্যে একটিতে আছে 19.2 kWh ব্যাটারি প্যাক আছে। আর এই ব্যাটারি প্যাকের সঙ্গে থাকবে 3.3 kW AC চার্জার। আরেকটি ভ্যারিয়েন্টে থাকবে 24kWh ব্যাটারি প্যাক সেখানে দেওয়া হয়েছে 7.2kW AC চার্জার। 250 কিলোমিটার অবধি এক চার্জে চলতে পারবে এই 19.2 kWh ব্যাটারি যুক্ত গাড়িটি। অন্যদিকে 315 কিলোমিটার অবধি চলতে পারে সেই নতুন টাটা টিয়াগো গাড়িগুলো যেগুলোতে আছে 24kWh ব্যাটারি। এই সংস্থার তরফে, অর্থাৎ Tata দাবি করেছে যে এই গাড়ি নাকি মাত্র 5.7 সেকেন্ডেই 0 থেকে 60 কিলোমিটার প্রতি ঘণ্টা স্পিড তুলে নিতে পারবে।

Tata Tiago ev

7.2kW চার্জারের সাহায্যে এই গাড়িটিকে ফুল চার্জ করতে সময় লাগবে 3 ঘণ্টা 36 মিনিট। তবে যদি DC ফাস্ট চার্জার ব্যবহার করেন তাহলে 57 মিনিটেই 10-80% চার্জ হয়ে যাবে এই গাড়ির। এই গাড়িতে আছে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ইলেকট্রিক ORVM, ক্রুজ কন্ট্রোল, অটো হেডল্যাম্প ইত্যাদি। এছাড়া ডিজাইনের দিক থেকে সাধারণ টিয়াগোর তুলনায় নতুন টিয়াগোতে ফগ ল্যাম্প হাউসিং, ফ্রন্ট গ্রিলের ব্লু ট্রিম বেশি আছে। এতে দেওয়া হয়েছে নতুন অ্যালয় হুইল। ব্লু অ্যাকসেন্ট দেখা যেতে পারে এসি ভেন্টের মধ্যে।

এই গাড়ির কোনও প্রতিযোগী এখনও অবধি দেশে নেই। কিন্তু সিট্রনের ফুল ইলেকট্রিক গাড়ি C3 ভারতে লঞ্চ করার পর সেই গাড়িটি এই নতুন টিয়াগো ইভির প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে।

Digit.in
Logo
Digit.in
Logo