Tata 3 জনপ্রিয় গাড়ির Red Dark Edition লঞ্চ করল, দেখুন দাম সহ খুঁটিনাটি

Tata 3 জনপ্রিয় গাড়ির Red Dark Edition লঞ্চ করল, দেখুন দাম সহ খুঁটিনাটি
HIGHLIGHTS

Tata -এর তরফে তাদের জনপ্রিয় SUV লাইনআপে বড়সড় বদল আনা হল

Tata SUV Nexon, Harrier, Safari ইত্যাদি গাড়িগুলোর নয়া এডিশন আনা হল

Red Dark এডিশনের এই গাড়িগুলো লঞ্চ করল দেশে

Tata -এর তরফে তাদের যে SUV লাইনআপ আছে সেখানে একটি ব্যাপক পরিবর্তন আনল। 22 ফেব্রুয়ারি এই পরিবর্তন করা হয়। SUV গাড়ির যে বাজার আছে সেখানে এই পরিবর্তন বেশ বড় ছাপ ফেলবে বলেই মনে করা হচ্ছে। এই সংস্থার তরফে তাদের SUV Nexon, Harrier এবং Safari গাড়িগুলোর নতুন ভার্সন লঞ্চ করা হল। Red Dark এডিশন লঞ্চ হল এই গাড়িগুলোর। দুদিন আগে এই গাড়ির টিজার প্রকাশ্যে এসেছিল। কিন্তু সেখানে কবে এই গাড়ি লঞ্চ করবে সেটা জানানো হয়নি। অবশেষে বুধবার টুইট করে সেটা জানানো হয়। জানুয়ারি মাসে যে Auto Expo হয়েছিল সেখানেই এই গাড়িগুলোর যে Red Dark এডিশন সেটার এক ঝলকের দেখা মিলেছিল। কিন্তু কোনও তথ্য পাওয়া যায়নি আর। এখনও কেবল মাত্র কবে এই গাড়ি লঞ্চ হবে সেটা জানানো হয়েছে। কী ফিচার থাকবে কত দাম হবে এখনও অজানা। 

এই এডিশনে নয়া কোন ফিচার মিলবে? 

Red Dark এডিশনে Tata Safari, Harrier, এবং Nexon গাড়িগুলোকে ডিজেল এবং পেট্রোল ইঞ্জিনে আনা হচ্ছে। এর মধ্যে Harrier এবং Safari দুই জায়গাতেই 2.0 লিটারের ডিজেল ইঞ্জিন থাকবে যেটার সাহায্যে গাড়িটি চলবেন এখানে 170 bhp ক্ষমতা উৎপন্ন হবে। অন্যদিকে Nexon -এ 1.2 লিটারের একটি ডিজেল এবং 1.2 লিটারের একটি টার্বো চার্জড পেট্রোল ইঞ্জিন থাকবে। এখানে প্রথমটায় 108 bhp এবং দ্বিতীয়টায় 118 bhp ক্ষমতা উৎপন্ন হবে। এছাড়া সিক্স স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন মিলবে Harrier এবং Safari -তে। Nexon -এও একই ভাবে 6 স্পিডের ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন আছে। 

সঙ্গে 2023 সালের এডিশনের উপর ভিত্তি করেই Harrier এবং Safari বানানো হয়েছে। এখানে আছে ADAS সেফটি ফিচার সহ 10.25 ইঞ্চির একটু টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, 360 ডিগ্রি ক্যামেরা, ইত্যাদি। এছাড়া LED DRL, LED টেললাইট, 16 ইঞ্চির ডুয়াল টোন অ্যালয় হুইল, বৃষ্টি সেন্স করবে এমন ওয়াইপার, ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার যা কিনা সেমি ডিজিটাল, রিয়ার পার্কিং ক্যামেরা, কুল্ড গ্লোভ বক্স। 

Tata Red Dark Edition

কত দাম রাখা হবে এই গাড়িগুলোর? 

এই Red Dark এডিশনের গাড়িগুলো বর্তমান মডেলের তুলনায় দামী হতে চলেছে। এখন Tata Nexon -এর দাম 7.80 লাখ থেকে 14.30 লাখ টাকার মধ্যে। অন্যদিকে 15.65 লাখ থেকে 24.01 লাখ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে Tata Safari। আর Tata Harrier- এর দাম এখন 14.99 লাখ টাকা থেকে 22.60 লাখ টাকার মধ্যে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo