Tata Nexon EV কে টক্কর দিতে আসছে Mahindra XUV300 electric SUV, চলছে টেস্ট রান

Tata Nexon EV কে টক্কর দিতে আসছে Mahindra XUV300 electric SUV, চলছে টেস্ট রান
HIGHLIGHTS

Mahindra আগামী পাঁচ বছরে আটটি ইলেকট্রিক গাড়ি (EVs) লঞ্চ করার পরিকল্পনা করছে

2020 সালে প্রদর্শিত ইলেকট্রিক SUV-এর কন্সেপ্ট মডেল 350V এবং 380V এই দুটি ব্যাটারি অপশনের সাথে আসতে পারে।

Mahindra কোম্পানি XUV, Scorpio, Thar, এবং Bolero এর মত তার জনপ্রিয় মডেলগুলির ইলেকট্রিক ভেরিয়েন্টগুলিতে ফোকাস করবে৷

Mahindra আগামী পাঁচ বছরে আটটি ইলেকট্রিক গাড়ি (EVs) লঞ্চ করার পরিকল্পনা করছে বলে মনে করা হচ্ছে, কারণ কোম্পানির XUV300 ইলেকট্রিক SUV ইতিমধ্যেই টেস্ট রান করতে দেখা গেছে। গাড়ির পাওয়ারট্রেন সম্পর্কে খুব বেশি ডেটা পাওয়া না গেলেও, 2020 সালে প্রদর্শিত ইলেকট্রিক SUV-এর কন্সেপ্ট মডেল 350V এবং 380V এই দুটি ব্যাটারি অপশনের সাথে আসতে পারে।

Mahindra দুই বছর আগে ইলেকট্রিক XUV 300-এর পাওয়ারট্রেনের ডিটেইলস ঘোষণা করেছিল এবং 2024 সালের মধ্যে যে মডেলটি প্রোডাকশন করা হবে তাতে পরিবর্তন থাকতে পারে। গাড়িটি Tata Nexon EV-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা হচ্ছে, যেটি বর্তমানে 60 শতাংশ মার্কেট শেয়ার নিয়ে মার্কেট লিডার।

Nexon EV তিনটি ভেরিয়েন্টে উপলব্ধ – XM, XZ Plus, এবং XZ Plus Lux। Tata Motors এই বছর গাড়ির একটি আপগ্রেড ভার্সান রোল আউট করবে বলে আশা করা হচ্ছে যাতে একটি 40kWh ব্যাটারি থাকতে পারে। গাড়িটি রেগুলার Nexon EV এর পাশাপাশি সেল করা হবে।

XUV 300 EV-এর লিক হওয়া ছবিগুলির থেকে এটা বলা যায় যে, SUV-এর প্রোডাকশন মডেল, Auto Expo 2020-এ প্রদর্শিত কনসেপ্ট মডেলের সাথে স্টাইলিং এবং ডিজাইনে মিল রয়েছে৷

গাড়ির কনসেপ্ট মডেলটি ক্লোজড-অফ গ্রিল এবং নীল অ্যাকসেন্টের মতো ডিসটিংকটিভ ডিজাইনের এলিমেন্ট দিয়ে সাজানো ছিল। ছবিগুলি আরও প্রকাশ করে যে, EV-তে সাধারণ XUV 300-এর অ্যালয়গুলির তুলনায় স্ট্যান্ডার্ড স্টিলের চাকাগুলি ব্যবহার করা হবে।

গত বছরের নভেম্বরে, Mahindra তার EV প্রচেষ্টার ঘোষণা দিয়েছিল যে, কোম্পানি XUV, Scorpio, Thar, এবং Bolero এর মত তার জনপ্রিয় মডেলগুলির ইলেকট্রিক ভেরিয়েন্টগুলিতে ফোকাস করবে৷ কোম্পানি থেকে আরও জানানো হয়েছে যে, এটি যখন মডেলগুলির প্রচলিত ভেরিয়েন্ট প্রোডিউস করতে থাকবে, তখন এটি একটি নতুন ব্র্যান্ড নামে EV-গুলি রোল আউট করতে পারে।

Digit.in
Logo
Digit.in
Logo