দেশের সব থেকে জনপ্রিয় ইলেকট্রিক গাড়ি কোন সংস্থার আর কোনটি জানেন? দেখুন

দেশের সব থেকে জনপ্রিয় ইলেকট্রিক গাড়ি কোন সংস্থার আর কোনটি জানেন? দেখুন
HIGHLIGHTS

Tata এখন দেশের অন্যতম সেরা গাড়ি প্রস্তুতকারক সংস্থা

Nexon এবং Tigor বর্তমানে সব থেকে বেশি বিক্রিত ইলেকট্রিক গাড়ি

সদ্য প্রকাশিত তথ্য এমনই জানাচ্ছে

Tata Motors এর তরফে একাধিক ইলেকট্রিক গাড়ি বাজারে আনা হয়েছে আর এই প্রতিটি গাড়ি দারুন জনপ্রিয়তা এবং সাফল্য অর্জন করেছে। এই তথ্য আমি বলছি না। এমনটা একটি রিপোর্টে ধরা পড়েছে। প্যাসেঞ্জার ইলেকট্রিক গাড়ির বাজারের 90% শেয়ার এখন টাটারা হোল্ড করছে, এটা ঘটেছে তাদের Nexon এবং Tigor এই দুটি গাড়ি দারুন জনপ্রিয় হওয়ার পর। গত বছরের তুলনায় টাটার এই বছরের লাভ প্রায় 10% বেড়েছে।

অদূর ভবিষ্যতে আসতে চলেছে Tata Tiago ইলেকট্রিক গাড়িটি। এই গাড়িটির আগামী বছরের অর্থাৎ 2023 এর শুরুর দিকে লঞ্চ করতে পারে। অনুমান করা হচ্ছে এই গাড়ি একবার লঞ্চ করলে টাটার দাপট দেখা যাবে ইলেকট্রিক গাড়ির বাজারে। 30,000 কাছাকাছি Tata কোম্পানির ইলেকট্রিক গাড়ি বিক্রি হয়েছে এই বছরে তবে এর মধ্যে সব থেকে বেশি বিক্রি হয়েছে Nexon এবং Tigor।

গত বছরের তুলনায় প্রায় দ্বিগুণ হয়েছে Tata কোম্পানির গাড়ি বিক্রির সংখ্যা। Nexon EV 2022 এর সব থেকে জনপ্রিয় ইলেকট্রিক গাড়ি ভারতীয় ক্রেতাদের মতে। 66% শেয়ার হোল্ড করে আছে এই গাড়িটির বর্তমানে। 2022 সালে 21,997ইউনিট বিক্রি হয়েছে এই গাড়ির। অন্য দিকে Tigor মডেলটি বিক্রি হয়েছে 7,903টি। এই গাড়ির শেয়ার হচ্ছে 24%। 

tata nexon EV

Tata কে জোর টক্কর দিচ্ছে MG Motors। ZS EV এখন বাজারের প্রায় 7% হোল্ড করছে। এটি এই সংস্থার এক মাত্র গাড়ি। 2,418 ইউনিট বিক্রি হয়েছে এই গাড়ির। 

কোম্পানির নিরিখে তৃতীয় স্থানে জায়গা অর্জন করেছে Hyundai। এরপর রয়েছে Mahindra এবং Kia Motors।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo