Tata Motors 2023 লঞ্চ করতে চলেছে একগুচ্ছ গাড়ি, রয়েছে পেট্রোল-ডিজেল সহ ইলেকট্রিক গাড়ি

Updated on 03-Nov-2022
HIGHLIGHTS

2023 সালে Tata Motors বেশ কয়েকটি গাড়ি লঞ্চ করবে

পেট্রোল, ডিজেল চালিত গাড়ি রয়েছে তালিকায়

ইলেকট্রিক গাড়িও বাদ যাবে না, বরং এই গাড়িই বেশি লঞ্চ হবে

Tata Motors হচ্ছে ভারতের অন্যতম জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা। এই সংস্থা সমস্ত ধরনের গাড়ি তৈরি করে থাকেন। পেট্রোল, ডিজেল চালিত গারিবত আছেই তালিকায়। সঙ্গে রয়েছে CNG এবং ইলেকট্রিক গাড়ি। Tata Motors ভারতের গ্রাহকদের বিভিন্ন ধরনের গাড়ির সম্ভার দিয়েছে, তার মধ্যে ছোট গাড়ি যেমন আছে, তেমনই রয়েছে SUV। বর্তমানে ভারতের বাজারে টাটার যে গাড়িগুলো সব থেকে জনপ্রিয় সেগুলো হল Tata Nexon, Tata Tiago, Tata Safari, ইত্যাদি। 

আগামী বছর অর্থাৎ 2023 সালেও Tata এর তরফে আরও এক গুচ্ছ গাড়ি লঞ্চ হতে চলেছে। সংস্থার তরফে দাবি করা হয়েছে যে আগামীদিনে সেই গাড়িগুলো সমান জনপ্রিয়তা অর্জন করবে। কোন কোন গাড়ি 2023 সালে লঞ্চ করবে জানেন? দেখুন তালিকা। 

Tata Harrier Facelift

Tata Harrier ইতিমধ্যেই ভারতের বাজারে দারুন জনপ্রিয়। আগামী বছর এই গাড়ির Facelift মডেল লঞ্চ করবে বলেই জানা গিয়েছে। সংস্থার দাবি এই ফেসলিফট ভার্সনে বেশ কয়েকটি কসমেটিক পরিবর্তন আনা হয়েছে। গ্রাহকরা এতে HUD, একটি বড় টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, প্যানারমিক সানরুফ, ইত্যাদি পাবেন। বর্তমানে Tata Motors এর Tata Harrier ভারতের বাজারে MG Hector এবং Mahindra XUV700 এর সঙ্গে প্রতিযোগিতায় সামিল হয়েছে।

Tata Safari Facelift

Tata Safari এর পর এবার এই গাড়ির ফেসলিফট মডেল আনতে চলেছে এই সংস্থা। এই নতুন মডেলে যেমন ডিজাইনে কিছু পরিবর্তন আনা। হবে তেমনই বেশ কয়েকটি সেফটি ফিচার যোগ করা হবে বলেই জানা গিয়েছে। যুক্ত করা হবে একাধিক অত্যাধুনিক ফিচারও। Auto Expo 2023 এ এই গাড়ি আত্মপ্রকাশ ঘটাতে পারে বলে অনুমান করা হচ্ছে। MG Hector Plus, Mahindra XUV700, ইত্যাদি গাড়িগুলোর সঙ্গে এই গাড়ি প্রতিযোগিতা করবে বলে মনে করা হচ্ছে।

Tata Altroz EV

2020 সালের অটো এক্সপোতে প্রথমবারের জন্য এই গাড়িটি প্রকাশ্যে আনা হয়। কিন্তু মনে করা হচ্ছে আগামী কয়েক মাসের মধ্যেই এই গাড়ি লঞ্চ করা হবে। ছোট সেগমেন্টের গাড়ির মধ্যে এই গাড়ি দারুন জনপ্রিয় হবে বল মনে করা হয়েছে। এই ইলেকট্রিক গাড়িটি এক চার্জে 400 কিলোমিটার অবধি চলতে পারে। হ্যাঁ, এতটাই বেশি রেঞ্জ থাকবে এই গাড়িতে। 2023 সালের একদম শুরুর দিকেই এই গাড়িটি লঞ্চ করতে পারে।

Tata Punch EV

এই গাড়ির এমনই ভার্সন ইতিমধ্যে লঞ্চ করেছে এবং বেশ খ্যাতি অর্জন করেছে। এবার এই গাড়ির ইলেকট্রিক ভার্সন আসতে চলেছে। 100hp পাওয়ার উৎপন্ন করার ক্ষমতা রাখবে এই গাড়ি, এমনটাই শোনা যাচ্ছে। Tata Tiago তে গ্রাহকরা যেমন একাধিক ব্যাটারির অপশন পান, তেমনই তাঁরা এই গাড়িতে পাবেন বলেই মনে করা হচ্ছে। ছোট সেগমেন্টের গাড়ি হিসেবে এই গাড়ির সাধারণ ভার্সন বেশ খ্যাত।

Tata Curvv

এই গাড়ির কনসেপ্ট লঞ্চ হয়ে গেলেও গাড়িটি 2024 সালের আগে লঞ্চ করবে বলে মনে হয় না। এই গাড়িটি পেট্রোল, ডিজেলের সঙ্গে ইলেকট্রিক গাড়ি হিসেবেও লঞ্চ করতে পারে বলে জানা গিয়েছে। এই গাড়িতে গ্রাহকরা দারুন পারফরমেন্স, ডিজাইন পাবেন।

Tata Sierra EV

Tata এর এই জনপ্রিয় গাড়ি ভারতের বাজারে এবার আসতে চলেছে ইলেকট্রিক ভেহিকেল হিসেবে। আলফা প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এই গাড়ি তৈরি করা হবে। জানা গিয়েছে আগামী বছর নয়, 2024 সালে এই গাড়ি লঞ্চ হতে পারে।

Next Gen Tata Nexon

গাড়িটি এখন নির্মীয়মান পর্যায় আছে বলেই জানা গিয়েছে। এই গাড়িতে গ্রাহকরা পাবেন একাধিক ব্যাটারি অপশন। এই গাড়িতে গ্রাহকরা একাধিক অত্যাধুনিক ফিচার পাবেন।

Connect On :