Tata Altroz EV ভারতে লঞ্চ হবে 6 এপ্রিল, জানুন ফিচার

Tata Altroz EV ভারতে লঞ্চ হবে 6 এপ্রিল, জানুন ফিচার
HIGHLIGHTS

Tata কোম্পানি তাদের নতুন একটি ইলেকট্রিক গাড়ির টিজার বের করেছে

Tata এর ইলেকট্রিক গাড়িটি একটি আপডেটেড Tata Nexon EV হতে চলেছে

টিজারটিতে বলা হয়েছে যে, "Different is Electrifying"

Tata কোম্পানি তাদের নতুন একটি ইলেকট্রিক গাড়ির টিজার বের করেছে যা, 6 এপ্রিল ঘোষণা করতে চলেছে। টিজারটি থেকে EV-টির গঠন কিছুটা বোঝা গেছে। বিভিন্ন মহলের ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, Tata এর নতুন ইলেকট্রিক গাড়িটি একটি আপডেটেড Tata Nexon EV হতে চলেছে, যেটি আরও ভালো রেঞ্জ ও শক্তির সাথে আসতে পারে। গাড়িটি 6 এপ্রিল ডেব্যুট করবে। যদিও টিজারটি থেকে ইলেকট্রিক গাড়িটির নাম জানা যায়নি। বিশেষজ্ঞরা মনে করছেন,Tata 6 এপ্রিল ইভেন্টে, 2022 Tata Nexon EV, Tata Altroz EV এবং Tata Tigor EV এই তিনটি মডেলের মধ্যে একটি লঞ্চ করতে পারে।

টিজারটিতে বলা হয়েছে যে, "Different is Electrifying" এবং টিজারটিতে ইলেকট্রিক গাড়িটির বিভিন্ন পার্ট দেখানো হয়েছে। অনেকেই মনে করছেন, নতুন EV টি Tata Altroz ইলেকট্রিক গাড়ি হতে পারে, কারণ কোম্পানির তরফে বলা হয়েছিল Altroz EV তারা সঠিক সময় নিয়ে আসবে। Altroz EV একবার চার্জে 300Km পর্যন্ত যেতে পারবে বলে মনে করা হচ্ছে। Tata Altoz এর কনসেপ্টটি Tata প্রথম 2019 সালে Geneva Motor Show-তে প্রকাশ করে। গাড়িটি Tata এর আপডেটেড Ziptron টেকনোলজি ব্যবহার করবে, যা Tata Nexon Ev তেও ব্যবহার করা হয়।

Tata এর ইলেকট্রিক গাড়ির লিস্টে রয়েছে Tigor EV গাড়িও। Tata এর আপকামিং এই গাড়িটি বড় ব্যাটারি প্যাক এবং আরও বেশি ড্রাইভিং রেঞ্জ অফার করবে। বর্তমানে Tigor, 306km রেঞ্জ অফার করে। বড় ব্যাটারি প্যাকের সাথে লেটেস্ট Tigor মডেলটি 365km থেকে 400km রেঞ্জ কভার করতে পারবে।

2022 Tata Nexon EV গাড়িটিও বিশেষজ্ঞদের অনুমানের তালিকায় রয়েছে। Tata Nexon এর নতুন মডেলটি অনেক বেশি রেঞ্জ অফার করতে চলেছে। পাবলিক রাস্তায় গাড়িটির টেস্টিংয়ের পর, 6 এপ্রিল Tata এই ইলেকট্রিক গাড়িটিই লঞ্চ করবে বলে অনেকে মনে করছেন। Tata Nexon 40KWh ব্যাটারির সাহায্যে একবার চার্জে 400km রেঞ্জ অফার করবে।

অফিসিয়াল লঞ্চ না হওয়া পর্যন্ত কোন ইলেকট্রিক গাড়িটি লঞ্চ হবে তা জানা অসম্ভব, তবে এই তিনটি ইলেকট্রিক গাড়ির মধ্যেই একটি গাড়ি হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Digit.in
Logo
Digit.in
Logo