Elelctric Bike তাও ফোল্ডিং! বিশ্বকে তাক লাগাল এই সংস্থা

Elelctric Bike তাও ফোল্ডিং! বিশ্বকে তাক লাগাল এই সংস্থা
HIGHLIGHTS

ভারতে লঞ্চ করে গেল ফোল্ডিং ইলেকট্রিক বাইক

সুইচ বাইক ভারতের বাজারে এই ইলেকট্রিক বাইক আনল

এই বাইকটি এরোপ্লেন তৈরি হয় যে অ্যালুমিনিয়াম দিয়ে সেটা দিয়েই নির্মিত

Svitch Bike নামক একটি ভারতীয় সংস্থা, বলা ভাল গুজরাতের আহমেদাবাদের এই সংস্থা Electric Bike এর জগতে বিপ্লব ঘটিয়ে ফেলল। যাঁরা ইলেকট্রিক বাইক পছন্দ করেন তাঁদের জন্য এটা নিঃসন্দেহে একটি দারুন খবর। ভারতের বাজারে দুর্দান্ত একটি ইলেকট্রিক বাইক নিয়ে এসেছে এই সুইচ বাইক কোম্পানি। কিন্তু ভাবছেন দেশে তো একাধিক ইলেকট্রিক বাইক মিলছে তাহলে এক বাইকটি আলাদা কোথায়? আলাদা কারণ এই বাইক ফোল্ড করা যাবে, হ্যাঁ ভাঁজ করতে পারবেন আপনি এই ইলেকট্রিক বাইকটিকে।

জানা গিয়েছে সুইচ বাইকের তরফে লঞ্চ করা এক ফোল্ডিং ইলেকট্রিক বাইকটির দাম ভারতীয় বাজারে রাখা হয়েছে 74,999 টাকা। এই দাম থেকেই এক বাইকের মূল্য শুরু হচ্ছে। কোম্পানির তরফে জানানো হয়েছে এই বাইকটি মূলত ইয়ং জেনারেশনকে টার্গেট করে তৈরি করা হয়েছে। নতুন বাইকের নাম কী? সুইচ বাইকের তরফে লঞ্চ করা বাইকটির নাম হল Lite XE। ব্যবহারকারীরা এক চার্জেই এই ইলেকট্রিক বাইক নিয়ে 80 কিলোমিটার পর্যন্ত যেতে পারবেন। অর্থাৎ এই বাইকের রেঞ্জ হচ্ছে 80 কিলোমিটার।

Lite XE তে কী কী ফিচার মিলবে?

Svitch Lite XE Bike

এই স্কুটারের সামনে থাকবে একটি LCD ডিসপ্লে। গ্রাহকরা পাবেন 7টি গিয়ারের সুবিধা। এই বাইক বিমান তৈরি হয় যে অ্যালুমিনিয়াম দিয়ে সেই একই অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি করা হয়েছে। তাই এই বাইক কতটা মজবুত এবং টেকসই সেটা বোঝা যাচ্ছে।

এই বাইকটিকে 360 ডিগ্রি ফোল্ড করা যাবে বলেই সংস্থার তরফে জানানো হয়েছে। অন্যদিকে এই বাইকের একাধিক পার্টস যেমন হ্যান্ডেলবার, সিট, ইত্যাদি ব্যবহারকারীর সুবিধা মতো অ্যাডজাস্ট করা যাবে বলে জানানো হয়েছে। গ্রাহকরা এই বাইক কেনার সময় মোট 5টি রঙের অপশন পাবেন। এই রঙগুলো হল স্কারলেট রেড, মিডনাইট স্যাফায়ার, ইয়াংকি ইয়েলো, গোবলিন গ্রিন, বার্লিন গ্রে। এছাড়া এই বাইকে রয়েছে এই শক্তিশালী মোটর, 36 ভোল্ট এবং 250ওয়াটের। 10.4Ah ব্যাটারি আছে এই গাড়িতে।

বর্তমানে দেশের বাজারে ইলেকট্রিক বাইক থেকে গাড়ি কিংবা স্কুটারের চাহিদা বেড়েই চলেছে। সেখানে দাঁড়িয়ে এই বাইক যে জনপ্রিয়তা অর্জন করবে সেটা বলাই বাহুল্য। আর তার মধ্যে এটি একটি ফোল্ডিং বাইক ফলে তার আলাদা রকমের চাহিদা তৈরি হবে। কিন্তু এই বিষয়ে একটি কথা বলে রাখা ভাল। আপনারা যদি মনে করেন সুইচ বাইক কোম্পানি এই প্রথম ইলেকট্রিক বাইক আনল যা ফোল্ডিং তাহলে ভুল করছেন। এই সংস্থা আগেও বেশ কয়েকটি ইলেকট্রিক বাইক এনেছে ভারতের বাজারে, তার মধ্যে আবার তিনটি ফোল্ডিং ইলেকট্রিক বাইক। সেই বাইকগুলোর নাম হল Mxe, Xe ও Ke+ । আরেকটি বাইক যা এই কোম্পানি লঞ্চ করেছে সেটা নন ইলেকট্রিক বাইক। Lite XE এই কোম্পানির চতুর্থ ফোল্ডিং ই-বাইক এবং পঞ্চম বাইক হিসেবে লঞ্চ করল।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo