লঞ্চ হল Suzuki Alto Lapin LC, রয়েছে নজর কাড়া রেট্রো লুকের সঙ্গে আকর্ষণীয় সব ফিচার! দাম জানেন?

Updated on 28-Jun-2022
HIGHLIGHTS

রেট্রো লুক নিয়ে লঞ্চ হল Suzuki Alto Lapin LC

গোটা বিশ্বের নজর কেড়েছে জাপানের গাড়ি প্রস্তুতসংস্থার এই গাড়িটি

গাড়িটিতে রয়েছে একাধিক অত্যাধুনিক ফিচারের সঙ্গে রেট্রো লুক

সূর্যোদয়ের দেশে লঞ্চ হল Suzuki Alto এর নতুন মডেল। ভারতের বাজারে এই Alto আলাদা রকমের চাহিদা আছে। যতগুলো জনপ্রিয় গাড়ি আছে তার মধ্যে Suzukir Alto হচ্ছে অন্যতম। Alto হচ্ছে Maruti Suzuki এর একটি পুরনো মডেল। সেই পুরোনো মডেলকেই নতুন রূপে আনল সুজুকি। ভারতে আসার আগে জাপানেই লঞ্চ হল এই গাড়িটি।

Suzuki Alto Lapin LC তে রয়েছে রেট্রো লুক। জাপানে এই গাড়ির দাম রাখা হয়েছে 14 লাখ ইয়েন। ভারতীয় মূল্যে এই গাড়ির দাম হবে 8 লাখ টাকা। তবে এটা হচ্ছে বেস ভ্যারিয়েন্টের দাম। এই ভ্যারিয়েন্টে রয়েছে 2 হুইল ড্রাইভ। আর যদি কেউ 4 হুইল ড্রাইভ কিনতে চান তাহলে তাঁকে আরও একটু বেশি খরচ করতে হবে। টপ ভ্যারিয়েন্টির দাম হল ভারতীয় মূল্যে 10 লাখ টাকা।

কী কী থাকছে এই গাড়িতে?

660 cc এর 3 সিলিন্ডার ইঞ্জিন থাকছে এই গাড়িতে, একই সঙ্গে থাকছে CVT গিয়ারবক্স। Suzuki Alto Lapin LC এর এই ইঞ্জিনে মিলবে 63bhp এর শক্তি। এটাই সর্বোচ্চ।

Keyless এন্ট্রির মতো আকর্ষণীয় ফিচার থাকছে এই গাড়িতে। এর পাশাপাশি থাকছে স্টপ এবং স্টার্ট বাটন, যেটার এক ক্লিকেই গাড়ি থামানো বা চালু করা যাবে। Suzuki Alto Lapin LC এর কেবিনে থাকছে একটি বড় infotainment system। 7 ইঞ্চি ডিসপ্লের ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকছে। এই সিস্টেমেই থাকছে অ্যান্ড্রয়েড Auto সাপোর্ট এবং অ্যাপেল কার প্লে। যিনি ড্রাইভ করবেন তিনি তাঁর সামনেই দেখতে পাবেন গাড়ির গড় মাইলেজ সহ অন্যান্য তথ্য। এই সমস্ত তথ্যই দেখা যাবে ড্রাইভারের সামনে থাকা একটি বড় ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে।

এর পাশাপাশি ড্যাশবোর্ডের কাছে থাকছে বৃহদাকারের এসির ভেন্ট। সঙ্গে গাড়ির স্টিয়ারিংয়ে থাকছে মিউজিক কন্ট্রোল করার বাটন। শুধু মিউজিক নয়, অন্যান্য বাটনও থাকবে সেখানে। একাধিক অত্যাধুনিক ফিচার দেখা যাবে এই গাড়িতে।

গাড়িতে থাকছে রেট্রো লুক ?

হ্যাঁ, Suzuki Alto এর এই নতুন মডেল সবার নজর কেড়েছে তার রেট্রো লুকের কারণেই। গোটা বিশ্বই মুগ্ধ তার এই লুকে। জাপানের কোম্পানিটি তাদের এই গাড়িতে দিয়েছেন একটি বক্সি লুক। গাড়ির সামনে এবং পিছনে ব্যবহার করা হয়েছে বৃত্তাকার লাইট। অর্থাৎ সামনে হেডল্যাম্পে রয়েছে বৃত্তাকার আলো এবং পিছন দিকে টেলল্যাম্পে ব্যবহার করা হয়েছে একই রকম দেখতে আলো। সামনে বৃত্তাকার হেড ল্যাম্পের সঙ্গে থাকবে রেট্রো স্টাইলের গ্রিল ডিজাইন। তবে রেট্রো লুক শুধুই গাড়ির বাইরের জন্য নয়। গাড়ির ভিতরেও রয়েছে রেট্রো লুকের ছোঁয়া। কেবিনে দেখা যাবে রেট্রো লুক।

জাপানে লঞ্চ করে গেলেও ভারতের বাজারে কবে আসবে এই গাড়িটি সেই বিষয়ে এখনও কিছু জানায়নি Suzuki। তবে শোনা যাচ্ছে এই বছরেই Suzuki Alto Lapin LC ভারতে লঞ্চ করবে। আপাতত Altoর 4টি মডেল এদেশে বিক্রি হয়। 3.25 লাখ টাকা থেকে শুরু হয় Alto এর দাম। পেট্রোল এবং CNG দুই ভ্যারিয়েন্টের গাড়িই পাওয়া যায় Suzuki এর। ভারতে এখন যে Altoগুলো আছে তাতে 796 cc এর ইঞ্জিন ব্যবহার করা হয়।

Connect On :