100 বছরের মধ্যে পৃথিবী ছেড়ে দিক মানুষ: স্টিফেন হকিংস

Updated on 04-May-2017
HIGHLIGHTS

স্টিফেন তাঁর একজন পুরনো স্টুডেন্টের সঙ্গে সারা পৃথিবী ঘুরে এটা জানার চেষ্টা করবেন যে, মানব জাতি কিভাবে অন্য কোন গ্রহে নিজেদের জীবনের সন্ধান চালাতে পারে

অ্যাস্ট্রো ফিজিক্স বৈজ্ঞানিক স্টিফেন হকিংস মানুষকে 100 বছরের মধ্যে পৃথিবী ছেড়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন. হকিংস বলেছেন যে 100 বছর পরে পৃথিবীতে কোন জীবন থাকবেনা. তাই সময় থাকতেই পৃথিবী ছেড়ে অন্য কোন গ্রহে চলে যাওয়া উচিত মানুষের.

স্টিফেন এখন বিবিসির জন্য নতুন ডকুমেন্টারি  ‘Expedition New Earth’ এর ওপরে কাজ করছেন. এই ডকুমেন্ট্রিটি বিবিসির ‘Tomorrow’s World’ সিরিজের জন্য ব্রডকাস্ট করা হবে.

এই ডকুমেন্ট্রিটিতে স্টিফেন মানব জাতির ক্লাইমেট চেঞ্জের মতন বিষয়ের সমাধানের ব্যর্থতার ওপর অনুসন্ধান করবেন. এটাই প্রথমবার নয় এর আগেও স্টিফেন মানব জাতিকে অনেকবার সতর্ক করেছেন.

আরো দেখুন: ISRO 5ই মে, লঞ্চ করবে ‘সাউথ এশিয়া স্যাটেলাইট

এর আগেও বহুবার তিনি মানুষকে সতর্ক করেছেন. টেলিগ্রাফের রিপোর্ট অনুসারে স্টিফেন তাঁর একজন পুরনো স্টুডেন্টের সঙ্গে সারা পৃথিবী ঘুরে এটা জানার চেষ্টা করবেন যে, মানব জাতি কিভাবে অন্য কোন গ্রহে নিজেদের জীবনের সন্ধান চালাতে পারে.

আপনাদের বলে রাখি যে বিবিসির ‘Tomorrow’s World’ সিরিজ 14 বছর পরে টেলিভিসানে ফিরে আসছে. এর প্রথম সিরিজটি  1965 সালে প্রথমবার প্রসারিত করা হয়েছিল. পরে এটিকে টানা 38 বছর ধরে প্রসারন করা হয়. 2003 সালে এটিকে শেষ বারের জন্য সামনে এসেছিল.

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India!

Connect On :