জানেন কেন অ্যান্ড্রয়েড স্মার্টফোনে পর্ন দেখা উচিৎ নয়, তার কয়েকটি কারন আমরা আপনাদের এখানে বলছি

Updated on 22-Mar-2018
HIGHLIGHTS

অনেকেই অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্ন দেখেন আর এই সময় ভারতে এর প্রবনতা বেড়েই চলেছে, তবে এর পরে এই ধরনের সাইটে যাওয়ার আগে সাবধান হন

এই সময় ইন্টারনেট পর্নোগ্রাফি ভারতে একটি বড় বিষয় হয়ে উঠেছে। যত বেশি মানুষ ইন্টারনেটের সঙ্গে যুক্ত হচ্ছেন ঠিক সেই অনুপাতে মানুষ ইন্টারনেটে পর্নোগ্রাফি দেখাও বেড়ে চলেছে। এখন মানুষ ব্যক্তিগত কম্পিউটারের থেকে বেশি পর্নোগ্রাফি স্মার্টফোনে দেখে থাকেন। আর অ্যান্ড্রয়েড ইউজার্সরা প্রতিদিন এই সাইট গুলি ভিসিট করেন. আর তারা জানেনও যে অজান্তেই নিজের স্মার্টফোন আর নিজের ব্যাক্তিগত তথ্য বিষয়ে কত বড় বিপদ নিজেরাই ডেকে আনছেন। কেন? তবে আসুন সেই কারন গুলিই দেখে নেওয়া যাক। আজকে পেটিএম মলে এই টেলিভিশান গুলির ওপর ভাল ক্যাশব্যাক আর ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

যদিও পর্ন দেখা বা না দেখা সম্পূর্ণভাবে ব্যক্তিগত ব্যাপার আর আমাদের দেশে এই বিষয়ে কোন আইনও নেই। তবে যাই হোক না কেন আসলে স্মার্টফোন মানে অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে পর্নোগ্রাফি দেখা ঠিক নয় আমরা সেই বিষয়ে আপনাদের এখানে জানাবো।

বেয়াইনি আর সাবস্ক্রিপশান সংক্রান্ত বিষয়

বেশির ভাগ ক্ষেত্রে যে সব পর্ন অ্যান্ড্রয়েড ফোনে দেখা হয় তা ফ্রি হয়, কিন্তু আসলে এগুলি খুব দামি হয়।  বেশিরভাগ জনপ্রিয় পর্নওয়েবসাইট প্রফিটে চলে সাবস্ক্রিবশানের জন্য। আর এর মানে এই যে যে সময় আপনারা এই ওয়েবসাইটে অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে প্রবেস করছেন তখন তা অটোমেটিকালি সাবস্ক্রিপশন হয়ে যায়।
অনেক এই ধরনের চ্যানেলই মান্থলি বা ডেলি চার্জ তা অ্যাক্টিভ হওয়ার সময়ে অটোমেটিকালি কেটে নেয়। এই দাম সাধারনত এমন থাকে যা বেশিরভাগ সময় ইউজার্সরা খেয়াল করেন না। যেমন প্রতিদিনে 5 টাকা বা প্রতিমাসে 35টাকা।

আর তাই যদি কোন কারন ছাড়াই মোবাইল ফোনের ব্যালেন্স কমে যাচ্ছে বলে আপনাদের মনে হয় তবে "STOP" বলে 155223 নম্বরে মেসেজ করে দেখুন সেখান থেকে ডিঅ্যাক্টিভেট সার্ভিসের “সার্ভিস’ বলে মেসেজ আসবে।

আর এর জন্য সব থেকে ভাল ব্যাপার হল ফোন এরোপ্লেন মোডে দিন আর পর্ন সাইট ভিসিটের সময় ওইয়াইফাইতে সুচ অন করুন। ফোনের ইন্টারনেট ব্যবহার করা বন্ধ করুন।

আরও বেশি পর্ন ট্রিকারদের আকর্ষিত করে

অ্যান্ড্রয়েডে পর্ন ট্রিকার একটি ওল্ড এজ সমস্যা। এটি লাইট অ্যান্ড্রয়েড অ্যাপের ফেক ভার্সান হিসাবে আসে। যেমন ধরুন কোন অ্যান্ড্রয়েড মোবাইলে আপনি যদি পর্ন দেখেন আর তার পরে কোন জনপ্রিয় গেম প্লে স্টোর থেকে ডাউনলোড করেন তবে সেই সময় পর্ন ট্রিকার নিজে থেকে নিজেদের বিভিন্ন জনপ্রিয় গীম ফর্ম করবে। আর কেউ যদি এর ওপর ট্যাপ করে তখন তারা মূলত টর্জন ডাউনলোড করবে।

আর তাই সবসময় পর্ন নতুন ইনকনেটো মোডে ব্রাইজ করতে বলা হয়।

অনেক বেশি রিস্কি

অ্যান্ড্রয়েড স্মার্টফোন পর্ন ব্রাইজ করলে তা একটি বড় রিস্কের ব্যাপার, কারন সাধারন্ত সেই ফোন থেকেই আপনি আপনার জিমেল আইডিও আরও অনেক জিনিসই লগ ইন করে থাকেন। আর এর ফলে সেই স্মার্টফোনটির সিকিউরিটি আর প্রাইভেসি সম্পূর্ণ ভাবে শেষ হয়ে যায় আর সাইবার অপরাধীদের জন্য সেই ফোনটিতে প্রবেস করা সহজ হয়ে যায়।

র‍্যানসামওয়ার্স

অনলাইনে আসলে কোন কিছুই ফ্রি নয়। এখানে সব কিছুই মূল্য দিয়ে নিতে হয় তা সে ডাটাই হোক না কেন। র‍্যানসামওয়্যার একটি সফিস্টিকেটেড ম্যালওয়্যার যা ডিভাইসটিকে লক করে দেয় আর তার পরে তা ইউজারকে ব্ল্যাক মেল করে ডিভাইস আনলক করে। আর এই ডিভাইসের সবই সাইবার গিকদের কাছে চলে যায়। আর এর কোন নিশ্চয়তা নেই যে তারা পেমেন্ট পাওয়ার পরে ও ডিভাইসটি আনলক করবে।

 Via

Connect On :