কিছু স্মার্টফোনের দাম অনেক কমে গেছে, কারন জিএসটি

কিছু স্মার্টফোনের দাম অনেক কমে গেছে, কারন জিএসটি
HIGHLIGHTS

সেই তালিকায় আছে আইফোন থেকে শুরু করে অন্যান্য বেশ কিছু ফোন

সারা দেশে একই ট্যাক্স। তবে তাও এখনও সবাই বুঝতে পারছেননা যে কিসের দাম কমল আর কিসেরই বা দাম বারল। তবে আপাতত জিএসটির জন্য বেশ কিছু দামি ফোনের দাম কমেছে অনেকটাই।

সেই তালিকায় আছে আইফোন থেকে শুরু করে অন্যান্য বেশ কিছু ফোন। তবে আসুন দেখে নেওয়া যাক যে কোন ফোনের কোন মডেলের দাম কত কমল জিএসটির প্রভাবে।

অ্যাপল  iPhone 7 Plus ফোনের ৩২ জিবির দাম ৭২,০০০ টাকা থেকে কমে হয়েছে ৬৭,৩০০ টাকা। একই মডেলের ১২৮ জিবি স্টোরেজের ফোনটি পাওয়া যাচ্ছে ৭৬,২০০ টাকায়। আর ২৫৬ জিবি মডেলটির দাম ধরা হয়েছে ৮৫,৪০০ টাকা। অ্যাপল  iPhone 7 মডেলটির ৩২ জিবি ভেরিয়েন্টের দাম ৬০,০০০ টাকা থেকে কমে হয়েছে ৫৬,২০০ টাকা। আর একই মডেলের ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজের মডেলের দাম হয়েছে যথাক্রমে ৬৫,২০০ ও ৭৪,৪০০ টাকা।

অ্যাপেলের এই ফোনগুলি ছারাও দাম কমেছে আসুস বা প্যানাসনিকে মতন ব্র্যান্ডের ফোনের দামও কমেছে। আসুন এবার সেই তালিকায় থাকা কিছু ফোনের কথা আপনাদের বলে রাখি।

Asus ZenFone 3-এর দাম ১৬,৯৯৯ টাকা। গত বছরের আগস্ট মাসে যখন ফোনটি ভারতে লঞ্চ করেছিল প্রায় ২৮,০০০ টাকা দাম ছিল এই ডিভাইসটির। আগে ১৪,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছিল Asus ZenFone 3S Max ফোনটি। এখন তার দাম ১২,৯৯৯ টাকা।

Panasonic Eluga 13 Mega মডেলটির দাম প্রায় হাজার টাকা কমে গিয়েছে। এখন ফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ৯,৯৯০ টাকায়।

মনে করা হচ্ছে এই সব ফোনের দামই এত কমার প্রধান কারন জিএসটি।

আরও ভাল ডিলস এখানে দেখুন 

সোর্সঃ 

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo