ভারতের স্মার্টসিটির জন্য ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটি আর বার্কলে কোয়ান্টেলার সঙ্গে পার্টনারশিপ করেছেঃ রিপোর্ট

Updated on 07-Aug-2018
HIGHLIGHTS

গত 2 আগস্ট একটি প্রেস ইভেন্টে এই কথা রাজধানী দিল্লিতে অনুষ্ঠিত হয়

ভারতের স্টার্টআপ দের স্মার্টসিটিতে প্রায়ই বিভিন্ন সমস্যার সঙ্গে সম্মুখিন হতে হয়। আর এই সমস্যা সমাধানেই এবার ভারতে ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের বার্কলের সঙ্গে কোয়ান্টেলার একটি চুক্তি হয়েছে। এই চুক্তির ফলে এবার স্টার্টআপদের যে সব সমস্যার সম্মুখীন হতে হয় তা আর হবেনা।

এই বিষয়ে গত 2 আগস্ট ভারতে দিল্লিতে একটি ইভেন্টের আয়োজন করা হয় আর সেখানেই এই বিষয়ে ডিটেলসে জানানো হয়। এই অনুষ্ঠানে Mr. Deepak Bagla, Managing Director & CEO – Invest India, Mr. Mark Searle, Managing Director, UC Berkeley Innovation Acceleration Group, Mr. Manav Subodh, Director, Smart Cities India, UC Berkeley Innovation Acceleration Group, Mr. Sridhar Gadhi, Founder and CEO, Quantela and Mr Sanjay Jaju, Joint Secretary, Department of Defence Production উপস্থিত ছিলেন।

সেদিনের অনুষ্ঠানে বার্কলের তরফে জানানো হয় যে এটি আসলে স্টার্টআপের কাছে একটি নতুন মঞ্চ যেখান থেকে তারা নিজেদের বিকাশ করতে পারবে। আর সঙ্গে এও বলা হয় প্রতিদিনই ভারতে শহরে স্মার্টসিটি বাড়ছে আর সেখানে যে সব সমস্যা আছে তা যাতে কম ফেস করতে হয় সেই জন্যই এই উদ্যোগ।

কোয়ান্টেলা AI বেসড একটি স্মার্টসিটির সংস্থা হিসাবে পরিচিত। আর তারা জানিয়েছে যে এটি ভারতের স্টার্টআপ আর কর্পোরেট দুজনের মধ্যে যোগাযোগের একটি মাধ্যম হবে।  আর UC বার্কলি ইনোভেশান প্রোগ্রাম প্রজুক্তি আর ডেভলাপার কারিকুলামে সাহায্য করবে। আর এর সঙ্গে থাকছে ইনভেস্ট ইন্ডিয়ার বিষয়।

Connect On :