আপনার ফোনের ডেটা বাঁচাবেন কি ভাভে? জেনে নিন এখানে

আপনার ফোনের ডেটা বাঁচাবেন কি ভাভে? জেনে নিন এখানে
HIGHLIGHTS

ডেটা বাঁচাতে মাইক্রোসফট লঞ্চ করছে 'মেড ফর ইন্ডিয়া' অ্যাপলিকেশন। যা ব্যবহার করে একজন গ্রাহক অল্প ডেটা ব্যবহার করেই ইন্টারনেটের সব পরিষেবা উপভোগ করতে পারবেন।

ফ্রি'র দিন তো শেষ হয়েই এল, এবার সাশ্রয়ের কথা না ভাবলে পকেট খালি হওয়া অবশ্যম্ভাবী! যতখুশি ডেটা ব্যবহারের আফিম খেয়েছে গোটা দেশ। 'নেট নেশা'য় বুদ গোটা দেশ। ১০০ কোটি জিবি একমাসেই শেষ, যা কখনও কল্পনাও করা যায়নি! তবে এবার লাগাম টানতেই হবে। 'নেট নেশা' করতে হলে লাগবে টাকা, তাই ডেটা বাঁচিয়ে ইন্টারনেট ব্যবহার করার সময় আসন্ন।

তাই ডেটা বাঁচাতে মাইক্রোসফট লঞ্চ করছে 'মেড ফর ইন্ডিয়া' অ্যাপলিকেশন। যা ব্যবহার করে একজন গ্রাহক অল্প ডেটা ব্যবহার করেই ইন্টারনেটের সব পরিষেবা উপভোগ করতে পারবেন। মেসেজিং, ইমেল, ভিডিও কল, স্কাইপ কল সব পরিষেবাই গ্রাহক উপভোগ করতে পারবেন তুলনায় স্বল্প ডেটা ব্যবহার করেই।

আরও দেখুন : স্যামসাং গিয়ার S3 ফ্রন্টিয়ার Tizen অপারেটিং সিস্টেম বিদ্যমান রয়েছে..

স্কাইপ লিট অ্যাপলিকেশন মাত্র ১৩ এমবি-এর একটি অ্যাপ। তাই এই অ্যাপলিকেশন ডাউনলোড করেত বেশি এমবি খরচ করতে হবে না গ্রাহককে। প্রতিটি অ্যান্ড্রয়েড ডিভাইসেই চলবে ১৩ এমবি-এর স্কাইপ লিট অ্যাপলিকেশন। মাইক্রোসফট কেবল ভারতীয় মোবাইল ব্যবহারকারীদের কথা মাথায় রেখেই এই অ্যাপটি তৈরি করেছে। এই অ্যাপে সাপোর্ট করবে হিন্দি, গুজরাটি, বাংলা, মারাঠি, তামিল এবং তেলেগু'র মত ভাষাও।

এই অ্যাপ ব্যবহার করা যাবে দুভাবে। একজন গ্রাহক মোবাইল ডেটা ব্যবহার করলে এই অ্যাপ একটি স্বতন্ত্র সিস্টেমে ডেটা বাঁচাবে, আবার ওয়াই-ফাই ব্যবহার করলে ডেটা সঞ্চয় হবে ভিন্ন ভাবে।

আরও দেখুন : সাওমি রেডমি 3S ও 3S প্রাইম আমেজানে আজ বিক্রয়ের জন্য হবে উপলব্ধ

আরও দেখুন : আমেজান এই সস্তা ল্যাপটপে দিচ্ছে চমত্কার ডিসকাউন্ট

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo