প্রথম 5G শহর হতে চলেছে এই জায়গা

Updated on 02-Apr-2019
HIGHLIGHTS

সম্প্রতি শাংঘাইয়ের ভাইস মেয়ার বু কিং 5G যুক্ত স্মার্টফোন Mate X য়ের মাধ্যমে সবার প্রথম 5G ভিডিও কল করেন

হাইলাইট

  • Huawei Mate X ফোন থেকে প্রথম 5G ভিডিও কল করা হয়
  • চিনের হোংকুতে সবার প্রথমে পৌঁছল 5G
  • হোংকু তে শুরু হল 5G র টেস্টিং

 

যখন সবাই 5G র অপেক্ষায় আছে তখন চিনের শাংঘাইয়ের হোংকুতে বিশ্বের প্রথম 5G কভারেজ আর ব্রডব্যান্ড গিগাবাইট নেটওয়ার্ক এসেছে। আর এই সময়ে 5G টেস্টিং শুরু হয়েছে। আর এর সঙ্গে এটি এমন প্রথম শহর হল যেখানে সবার আগে 5G নেটওয়ার্ক আসবে। আর আপনাদের বলে রাখি যে টেলিকম সার্ভিস প্রোভাইডার চায়না মোবাইল সাপোর্টে 5G নেটওয়ার্ক পরীক্ষা করেছে।

চিনের মিডিয়া রিপোর্ট অনুসারে শাংঘাইর হোংকু জেলাতে 5G নেটওয়ার্ক শুরু হয়েছে। আর এটি পুরো কভারেজ করার জন্য তিন মাস আগে 5G বেস স্টেশান স্থাপিত করেছে। আর এর সঙ্গে শহরে ভাইস মেয়ার বু কিং 5G সাপোর্টের সঙ্গে আপকামিং হুয়াওয়ে Mate X ফোনের মাধ্যেম সবার আগে 5G ভিডিও কল করেছেন। Huawei Mate X য়ের বিষয়ে যদি বলি তবে এতে একটি ফোল্ডেবেল স্মার্টফোন যা 5G সাপোর্টের সঙ্গে এসেছে। আর এই স্মার্টফোনে কোম্পানটি কোম্পানি সম্প্রতি লঞ্চ করেছিল।

দূরসঞ্চার আর উদ্যোদ বিষয়ে শাংঘাইর মিউনিসিপাল ইকনমিক ইনফোরমেটারাইজেশান কমিশানের ডেপুটি ডায়রেক্টার বলেন যে জেলাতে এই বছরের মধ্যে 5G নেটওয়ার্ক 10,000 টি স্টেশান তৈরি করা হবে। আর এর সঙ্গে আশা করা হচ্ছে যে 2021 য়ের মধ্যে 5G বেস স্টেশান সংখ্যা বেড়ে 30,000 হয়ে যাবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :