স্যামসং নিয়ে এল Exynos 9610 SoC, AI- নির্ভর ইমেজ প্রসেসিং

স্যামসং নিয়ে এল Exynos 9610 SoC, AI- নির্ভর ইমেজ প্রসেসিং
HIGHLIGHTS

এই চিপসেটটি 480fps স্লো মোশান ভিডিও রেকর্ডিং করতে পারে

স্যামসং AI-নির্ভ্র ইমেজ প্রসেসিং য়ের সুঙ্গে নিজেদের মিড-রেঞ্জের নতুন এক্সিয়ন্স 7 সিরিজ 9610 এসওসি অনাবৃত করেছে এই চিপসেটটি গ্যালাক্সি A-সিরিজের মতন আপার-মিড-রেঞ্জের স্মার্টফোনের জন্য বানানো হয়েছে। স্যামসংয়ের 10nmফিনফেট প্রসেসারে বানানো এই চিপসেটটির পাওয়ার আর এনার্জির মাঝে সঠিক সামঞ্জস্য বানানোর জন্য ডিজাইন করা হয়েছে।  Flipkartয়ে এই গেমিং গ্যাজেট গুলির ওপর ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

বেন হার, সিস্টেম LSI মার্কেটিং, স্যামসং ইলেক্ট্রনিকস বলেছেন, “এক্সিয়ন্স 7 সিরিজ 9610 আমাদের লেটেস্ট মোবাইল প্রসেসার, যা বেশি ইলেক্ট্রিসিটি আর স্পিড দেয় কিন্তু এর থেকেও বেশি দরকারি ব্যাপার এই যে এই হাই এন্ড ফিভাইসের জন্য একটি নতুন পার্ফর্মেন্স স্ট্যান্ডার্ড সেট করেছে, যাতে ডিপ-লার্নিং ইমেজ প্রসেসিং আর স্লো মোশান ভিডিওর ক্ষমতা আছে, যা আমাদের মোবাইলের সঙ্গে যুক্ত উপকরনের সঙ্গে যুক্ত সিস্টেম বদলে দেয়”।

এক্সিয়ন্স 7 সিরিজ 9610 অক্টা কোর CPU 4 কার্টেক্স A73 কোড়ের সঙ্গে আসে আর এটি 2.3GHzয়ে চলে, আর সেখানে কার্টেক্স A73কোর 1.6GHz য়ে চলে। GPUবাইফ্রস্ট আধারিত ARM Mali-G72 জুতক, যার বিষয়ে স্যামসং দাবি করেছে যে এটি বাস্তবে ভাল ইমসির্ব গ্রাফিক্স অফার করে।

স্যামসং এই চিপসেটের ফেস ডিটেকশান ফিচারের সুবিধা দিচ্ছে। এটি অ্যাডভান্স ডিটেকশান ক্যামেরা যা চেহারা চিনতে পারে, এমনকি যদি চেহারা সোজা ক্যামেরার সামনে না থাকে তাও এই ফেস ডিটেকশানের সুবিধাটি কাজ করে। আর এর সঙ্গে স্মার্ট ডেপথ সেন্সিং ফিচার DSLR য়ের মতন এফেক্টেসের সঙ্গে পোট্রেট সেলফি নেওয়ার অনুমতি দেয়।

AI-নির্ভর ইমেজ প্রসেসিং ছাড়া এই চিপসেটের ইউজার্সরা ফুল এইচডিতে 480fps স্লো মোশান ভিডিও আর 120fps য়ে 4K ভিডিও রেকর্ড করার অনুমতি দেয়। কানেক্টিভিটির জন্য এই চিপসেটে GPS, Wi-Fi 802.11ac, ব্লুটুথ 5.0, FM রেডিও আর LTE মডেনের সাপোর্ট আছে।

এক্সিয়ন্স 7 সিরিজের 9610 SoC বড় অংশে উৎপাদন এই বছরের দ্বিতীয়াংশে হবে। মানে নতুন চিপসেটটির সঙ্গে স্যামসং তাদের স্মার্টফোন এই বছরের শেষের মধ্যে নিয়ে আসবে।

Via

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo