Samsung প্রেমীদের জন্য দুঃসংবাদ, চলতি বছরে হয়তো আসছে না Foldable Tablet

Updated on 10-Apr-2023
HIGHLIGHTS

বাজারে দিন দিন Foldable ফোনের চাহিদা বেড়েই চলেছে

Foldable ফোনের বাজারে ইতিমধ্যেই Samsung ছাপ রেখেছে

এবার এই কোম্পানি Foldable Tablet আনতে চলেছে, কিন্তু চলতি বছরে হয়তো সেটা লঞ্চ করবে না

স্মার্টফোন হোক বা ট্যাবলেট বাজারে এখন Foldable ডিভাইসের বিপুল চাহিদা তৈরি হয়েছে। এই যন্ত্রের ডিজাইন থেকে ফিচার সবই গ্রাহকদের আকর্ষিত করেছে। এই Foldable ডিভাইসে গ্রাহকরা  সাধারণ ফোনের মতো অত্যাধুনিক সব ফিচার যেমন পাবেন তেমনই মিলবে ফোল্ড করে রাখার সুবিধা। এতে প্রয়োজন মতো বড় স্ক্রিনের সুবিধা যেমন পাওয়া যায়, তেমনই আবার অদরকারে ছোট করে পকেটে রাখা যায়। এখানে তো এখন AMOLED ডিসপ্লে সহ 5G পরিষেবা, ইত্যাদি সবই মিলছে। এবার Samsung, যারা কিনা ইতিমধ্যেই Foldable ফোনের বাজারে নাম অর্জন করেছে তারা এবার তাদের প্রথম Foldable Tablet বাজারে আনতে চলেছে। এই ট্যাবলেট এই বছর লঞ্চ হওয়ার কথা থাকলেও মনে হচ্ছে না সেটা সম্ভব হবে।

একজন টিপস্টার Revegnus টুইটারে জানিয়েছেন Samsung -এর নতুন Foldable Tablet এই বছরেরই শেষের দিকে লঞ্চ হতে পারে। এই নতুন Foldable Tablet-টির নাম Galaxy Z Tab হবে বলেও তিনি জানিয়েছেন। Galaxy Tab S9 -এর সঙ্গেই হয়তো এই নতুন Galaxy Z Tab লঞ্চ করা হবে। এমনটাই জানিয়েছেন তিনি। আবার এও শোনা যাচ্ছে এখনও এই ডিভাইসটি তৈরি নয় এই বছর রিলিজ করার জন্য। যদি এই বছর লঞ্চ না করতে পারে এটি, সেক্ষেত্রে 2024 -এ Galaxy Z Fold 6 এবং Galaxy Z Flip 6 -এর সঙ্গে এটি লঞ্চ করতে পারে বলেই জানানো হয়েছে। 

কী কী ফিচার থাকতে পারে এই ট্যাবলেটে?

1. Galaxy Z Fold 4 -এ যে ডিসপ্লে দেখা যায় অর্থাৎ 7.6 ইঞ্চির একটি স্ক্রিন সেটার থেকে বড় ডিসপ্লে এখানে উপলব্ধ হতে পারে।

2. Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকতে পারে এই ট্যাবলেটে।

3. 120 Hz রিফ্রেশ রেট সহ AMOLED ডিসপ্লে থাকতে পারে এখানে।

4. এছাড়া শোনা যাচ্ছে এই ট্যাবলেটে নাকি ট্রিপল ফোল্ডিং ডিসপ্লে থাকবে যেটা কভার স্ক্রিন হিসেবে ব্যবহার করা যাবে। এখানে ম্যাগনেটিক ডক থাকবে S পেন চার্জ দেওয়ার জন্য।

এত অত্যাধুনিক ফিচার থাকার জন্য এই ট্যাবলেটের দাম একটু বেশিই হবে বলে অনুমান করা হচ্ছে। এই বছরে লঞ্চ করার সম্ভাবনা আছে এই ট্যাবলেটের। যদি একান্ত না করে তাহলে এটি 2024 সালে লঞ্চ করবে। শোনা যাচ্ছে আগামী বছর নাকি Apple -এর তরফে তাদের foldable iPad আনা হবে। এই বছরের শেষের দিকে Galaxy Tab S9 সিরিজ লঞ্চ করতে পারে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :