Samsung লঞ্চ করল 10,000mAh -এর বিশালাকার পাওয়ার ব্যাংক, মিলবে কোন কোন সুবিধা?

Samsung লঞ্চ করল 10,000mAh -এর বিশালাকার পাওয়ার ব্যাংক, মিলবে কোন কোন সুবিধা?
HIGHLIGHTS

Samsung নিয়ে এল 10000mAh- এর একটি পাওয়ার ব্যাংক

এই পাওয়া ব্যাংক দিয়ে চার্জ দেওয়া যাবে একসঙ্গে দুটি ডিভাইস

25W ফাস্ট চার্জিং -এর সুবিধা মিলবে এতে

স্মার্ট ওয়াচ থেকে স্মার্টফোন, ইয়ার ফোন থেকে ইয়ার বাড সবই এখন স্মার্ট, আর স্মার্ট ডিভাইসের জন্য আপনাকেও যে এবার স্মার্ট হতে হবে। চার্জ দেওয়ার বিকল্প হাতের কাছে মজুত রাখতে হবে। আর সেটা যে কেবল পাওয়ার ব্যাংক (Power Bank) দিয়েই সম্ভব সেটা নিশ্চয় আর নতুন করে বলতে হবে না? ভারতে পাওয়ার ব্যাংকের ব্যাপক চাহিদা। বলতে পারেন স্মার্টফোনের আনুষাঙ্গিক জিনিস হিসেবে হেডফোনের পর সব থেকে বেশি বিক্রি হয় এই পাওয়ার ব্যাংক। আর পাওয়ার ব্যাংক যদি দীর্ঘক্ষণ পরিষেবা না দেয় তাহলে সেটা বেকার!

দিনশেষে ফোনের ব্যাটারি যখন নিভু নিভু তখন পাওয়ার ব্যাংক আমাদের সহায় হয়। ফোন চার্জ আউট হওয়ার হাত থেকে রক্ষা করে পাওয়ার ব্যাংক। ভারতে এখন নানা কোম্পানির নানা ধরনের পাওয়ার ব্যাংক পাওয়া যায়। এখানে একাধিক পাওয়ার ব্যাংকে একাধিক পোর্ট থাকে। ফলে একটা পাওয়ার ব্যাংক দিয়েই দুজনের ফোন চার্জ দেওয়া যায়। আর এবার দেশে এ হেন পাওয়ার ব্যাংকের তালিকায় যোগ হল Samsung এর নতুন Samsung Galaxy 25W পাওয়ার ব্যাংক যোগ হল।

Samsung Power Bank

এই পাওয়ার ব্যাংকের ক্ষমতা হল 10000mAh। এখানে আছে USB টাইপ সির দুটো পোর্ট। ফলে একসঙ্গে দুটি ফোন চার্জ দেওয়া যাবে এখানে। এই পাওয়ার ব্যাংকের ওজন 210গ্রাম। গ্রাহকরা এই পাওয়ার ব্যাংক মাত্র একটা রঙেই কিনতে পারবেন। আর এটি প্লাস্টিক দিয়ে তৈরি করা হয়েছে।

গ্রাহকরা এই পাওয়ার ব্যাংকে 25W- এর ফাস্ট চার্জিং এর সুবিধা পাবেন। ফলে যাঁরা Samsung Galaxy S22 Ultra এর মতো ফোন ব্যবহার করেন তাঁরা এই পাওয়ার ব্যাংকের সাহায্যে দ্রুত ফোন চার্জ দিতে পারবেন। এখানে তাঁরা একটু 20cm এর তার পেয়ে যাবেন। তবে একসঙ্গে দুটো ফোন চার্জ দিতে চাইলে আরেকটি তার আপনাকে কিনতে হবে। একটা ফোন চার্জ দিলে যেখানে আপনি 25W ফাস্ট চার্জিং এর সুবিধা পাবেন সেখানে একসঙ্গে দুটি ফোন চার্জ দিলে সেটা কমে হবে 9W। ফলে বুঝতেই পারছেন দুটি ফোনে একত্রে চার্জ দিলে তার স্পিড অনেকটাই কমবে।

তবে Samsung Galaxy এর এই নতুন পাওয়ার ব্যাংকের দাম কত হবে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। কোম্পানির তরফে এখনও কিছু স্পষ্ট করা হয়নি।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo