Samsung Galaxy Tab S9 Series Launch: স্যামসাংয়ের নতুন ট্যাবলেট S Pen নিয়ে লঞ্চ করে গেল, Snapdragon প্রসেসর ছাড়া আর কী আছে?

Samsung Galaxy Tab S9 Series Launch: স্যামসাংয়ের নতুন ট্যাবলেট S Pen নিয়ে লঞ্চ করে গেল, Snapdragon প্রসেসর ছাড়া আর কী আছে?
HIGHLIGHTS

Samsung এর Galaxy Unpacked ইভেন্টে অনুষ্ঠিত হল

এখানেই লঞ্চ হল Samsung Galaxy Tab S9 সিরিজ

এখানে S Pen সহ Snapdragon প্রসেসর রয়েছে

দক্ষিণ কোরিয়ায় Samsung -এর Galaxy Unpacked Event অনুষ্ঠিত হল। ফোল্ডেবল ফোন ছাড়াও কোম্পানির তরফে এই অনুষ্ঠানে Galaxy Tab S9 সিরিজ লঞ্চ করা হয়েছে। এই সিরিজে তিনটি প্রোডাক্ট আছে, এগুলো হল Samsung Galaxy Tab S9, Galaxy Tab S9 Plus এবং Galaxy Tab S9 Ultra।

এখানে ডায়নামিক AMOLED 2X ডিসপ্লে আছে। এই ট্যাবলেটগুলো Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে চলবে। 

Samsung Galaxy Tab S9 সিরিজ দুটো রঙে কেনা যাবে। এই রং দুটো হল বেইজ এবং গ্রাফাইট। Samsung Galaxy Tab S9 Ultra -তে 14.6 ইঞ্চির ডিসপ্লে থাকবে।

Samsung Galaxy Tab S9 Plus -এ 12.4 ইঞ্চির ডিসপ্লে এবং 11 ইঞ্চির ডিসপ্লে দেখা যাবে Samsung Galaxy Tab S9 -এ। 

One UI -এর 4টি জেনারেশন এবং অ্যান্ড্রয়েড আপডেটের 5 বছরের সিকিউরিটি আপডেট পাবেন এই tab সিরিজে। এই ট্যাবলেট সিরিজের বিষয়ে বলা হয়েছে এই ডিভাইসের মতো কোনও প্রোডাক্ট নেই বাজারে। এখানে গ্রাহকরা দুর্দান্ত অভিজ্ঞতা পাবেন। 

Samsung Galaxy Tab S9 সিরিজে HDR 10+ ডিসপ্লে সহ 60 থেকে 120 HZ রিফ্রেশ রেট পাওয়া যাবে। এখানে চোখে যাতে কম চাপ পড়ে তার জন্য আছে ব্লু লাইট। এই আলো চোখের উপর স্ট্রেস প্রায় 70% কমায়।

আরও পড়ুন: Infinix GT 10 Pro Price: গেমিং কন্ট্রোল নিয়ে দেশে আসছে ইনফিনিক্সের নতুন ফোন, দাম 20,000 এর মধ্যেই?

20% বড় কোয়াড স্পিকার থাকবে এই ট্যাবে যেখানে AKG স্পিকার সিস্টেম এবং Dolby Atmos -এর সাউন্ড থাকবে। ফলে সবটা মিলিয়ে একটা সিনেমাটিক অভিজ্ঞতা পাওয়া যাবে এই ট্যাবলেটে। ভিডিও কল থেকে গেমিং সহ সব কিছুর জন্যই কাস্টোমাইজ সাউন্ড ব্যবহার করতে পারেন গ্রাহকরা। 

এই সিরিজের প্রতিটা ট্যাবলেটে Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে। সঙ্গে 16 GB RAM এবং 1 TB ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। অর্থাৎ এখানে যেমন ফাটাফাটি পারফরমেন্স পাওয়া যাবে, মাল্টি টাস্কিং করা যাবে তেমনই স্টোরেজ নিয়েও থাকবে না কোনও চিন্তা। 

এই সিরিজের ট্যাবলেটে Galaxy S Pen -এর সুবিধা পাওয়া যাবে। দুটো প্রোডাক্টে IP 68 রেটিং পাওয়া যাবে। সেই সিরিজে বুক কভার কিবোর্ড এবং DeX মোড রয়েছে। প্রথমটার সাহায্যে অ্যাঙ্গেল অ্যাডজাস্ট করা যাবে আর এই ব্যাকলিট কিপ্যাড হালকা ওজনের ল্যাপটপ বলে মনে হবে। 

Samsung Galaxy Tab S9 Series Launched

Samsung Galaxy Tab S9 সিরিজে আইকনিক গ্যালাক্সি ডিজাইন আছে। এই সিরিজ ভীষণই হালকা এবং স্লিম। 

Samsung Galaxy Tab S9 এ 13 মেগাপিক্সেল এবং 12 মেগাপিক্সেলের দুটো ক্যামেরা আছে। Samsung Galaxy Tab S9 Plus -এ রয়েছে 13 মেগাপিক্সেল এবং 8 মেগাপিক্সেলের দুটো সেন্সর আছে। 12 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরাও আছে এখানে।

আরও পড়ুন: Samsung Galaxy F34 India Launch: 6000mAh-এর শক্তিশালী ব্যাটারি নিয়ে আসছে স্যামসাংয়ের নতুন ফোন, লঞ্চ কবে?

Samsung Galaxy Tab S9 Ultra -তে 13 এবং 8 মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সহ 12+12 মেগাপিক্সেলের দুটো ফ্রন্ট ক্যামেরা আছে। 

এই তিন ট্যাবলেটের ব্যাটারি সাইজ আছে। Samsung Galaxy Tab S9 এ রয়েছে 4400mAh ব্যাটারি, অন্যদিকে 10090mAh এবং 11200mAh ব্যাটারি রয়েছে Samsung Galaxy Tab S9 Plus এবং Samsung Galaxy Tab S9 Ultra ট্যাবলেটে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo