iPad Pro কে টেক্কা দিতে মার্কেটে আসছে Samsung Galaxy Tab S8, জানুন স্পেসিফিকেশন

iPad Pro কে টেক্কা দিতে মার্কেটে আসছে Samsung Galaxy Tab S8, জানুন স্পেসিফিকেশন
HIGHLIGHTS

Samsung Galaxy Tab S8 সিরিজটি Android 12 সহ আসে।

Galaxy Tab S8 Ultra বিশাল 11,200mAH ব্যাটারি ব্যাকআপ দেয়।

Tab গুলি 25 ফেব্রুয়ারি থেকে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং দক্ষিণ কোরিয়া সহ সিলেক্টেড মার্কেটে সেল শুরু হবে৷

Samsung তাদের Galaxy S22 সিরিজের পাশাপাশি Galaxy Tab S8 সিরিজও লঞ্চ করেছে। তিনটি মডেলের সাথে সিরিজটি এসেছে। Samsung Galaxy আনপ্যাকড ইভেন্টে একটি রেগুলার Galaxy Tab S8 এবং Galaxy Tab S8+ মডেল উন্মোচন করেছে। এর সাথে Samsung তার নতুন Ultra মডেলটিও এনেছে, এর একটি লার্জ ডিসপ্লে, একটি বিফিয়ার ব্যাটারি, আরও স্টোরেজ এবং আরও ভাল ফ্রন্ট ক্যামেরা অফার করে যাতে ইউজাররা অন্য দুটি মডেলের তুলনায় আরও বেশি প্রিমিয়াম এক্সপিরিয়েন্স  উপভোগ করে। হাই প্রাইস ট্যাগ এবং প্রিমিয়াম ফিচারের কারণে Samsung Galaxy Tab S8 Ultra ডিভাইসটি Apple iPad Pro এর ডিরেক্ট রাইভাল। লেটেস্ট Samsung Galaxy S8 সিরিজ সম্পর্কে সমস্ত ডিটেইলস এখানে জানানো হল।

Samsung Galaxy Tab S8 স্পেসিফিকেশন

Samsung Galaxy Tab S8 সিরিজটি Android 12 সহ আসে। রেগুলার মডেলটিতে 120Hz রিফ্রেশ রেট এবং 276ppi পিক্সেল ডেনসিটি সহ একটি 11-inch LTPS TFT ডিসপ্লে রয়েছে। প্যানেলটিতে WQXGA (2560 x 1600 পিক্সেল) রেজোলিউশনে কাজ করে। ফোনটিতে Snapdragon 8 Gen 1 SoC প্রসেসর, 12GB পর্যন্ত RAM এবং 256GB স্টোরেজ রয়েছে। Samsung একটি microSD কার্ড ইউজ করে 1TB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ এক্সপ্যান্ডের অপশনও দিয়েছে।

Samsung Galaxy Tab S8 এর একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যা প্রায় তার আগের সিরিজের মতই। সেটআপে একটি f/2.0 অ্যাপারচার সহ একটি 13-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি 6-মেগাপিক্সেল সেকেন্ডারি আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর রয়েছে। এটি 60fps এ 8K পর্যন্ত ভিডিও শুট করার ক্ষমতা রাখে। লেটেস্ট ভার্সানটির সামনে একটি 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর রয়েছে, যা Galaxy Tab  S7 এর 8-মেগাপিক্সেল ক্যামেরার উপর আপগ্রেডেশন।

Galaxy Tab S8 8,000mAh ব্যাটারি এবং 45W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, কোম্পানী এর সাথে একটি S pen এবং সেইসাথে একটি USB টাইপ-C কেবল দেবে। যদিও, কোনও চার্জিং অ্যাডাপ্টার থাকবে না।

Galaxy Tab S8-এর কানেকটিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে 5G, Wi-Fi 6E, Bluetooth v5.2, GPS এবং একটি USB Type-C পোর্ট। এছাড়াও সেন্সরগুলির মধ্যে রয়েছে একটি অ্যাক্সিলোমিটার, অ্যাম্বিয়েন্ট আলো, জাইরোস্কোপ, জিওম্যাগনেটিক। এতে একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাশাপাশি কোয়াড স্টেরিও স্পিকার রয়েছে যা AKG দ্বারা টিউন করা এবং Dolby Atoms সাপোর্ট করে।

Samsung Galaxy Tab S8+ স্পেসিফিকেশন

Galaxy Tab S8 সিরিজের প্লাস মডেলটিতে একটি সামান্য বড় 12.4-inch WQXGA+ (2800 x 1752 পিক্সেল) ডিসপ্লে রয়েছে। এর প্যানেলটি 120Hz রিফ্রেশ রেট এবং 266ppi পিক্সেল ডেন্সিটি সাপোর্ট করে। এই মডেলের সাথে, আপনি সুপার AMOLED ডিসপ্লে পাবেন। প্লাস ভেরিয়েন্টে রেগুলার ভার্সানের তুলনায় অবশ্যই একটি বড় ব্যাটারি ইউনিট রয়েছে। এটি একটি 10,090mAh ব্যাটারি দিয়ে সাজানো যা 45W ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ ক্যামেরা, চিপসেট এবং স্পিকারের মতো বাকি ফিচারগুলি রেগুলার মডেলের মতই সেম।

Samsung Galaxy Tab S8 Ultra স্পেসিফিকেশন

নতুন Samsung Galaxy Tab S8 Ultra সেটটি Apple iPad Pro-এর সাথে কম্পিটিশন করতে প্রস্তুত। Samsung Tablet-টিতে একটি বিশাল 14.6-ইঞ্চি ডিসপ্লে রয়েছে, যা আপনি iPad Pro-এর 12.9-ইঞ্চি স্ক্রিনের চেয়ে বড়। Tab S8 Ultra সুপার AMOLED টেকনোলজি ব্যবহার করে এবং 120Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে।এর রেজোলিউশন iPad Pro (2732 x 2048) এর থেকে একটু কম। Ultra মডেলটির প্যানেল 2960 x 1848 রেজোলিউশনে চলবে।

সদ্য লঞ্চ হওয়া Samsung Galaxy Tab S8 Ultra-তে  অন্য দুটি মডেলের মতই রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। শুধু এর ফ্রন্ট ক্যামেরায় পরিবর্তন দেখা যায়। এটিতে দুটি ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এতে 12-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং একটি 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর রয়েছে। সুতরাং S8 Ultra, সেকেন্ডারি সেন্সর দিয়ে, এক ফ্রেমে আরও বেশি লোককে ফিট করতে সক্ষম হবে।

Galaxy Tab S8 Ultra বিশাল 11,200mAH ব্যাটারি ব্যাকআপ দেয়। এর সাথে এটি একটি 45W ফাস্ট চার্জার সাপোর্ট করে। তবে আপনাকে এটি আলাদাভাবে কিনতে হবে। iPad Pro এর সাথে, ইউজাররা একটি 20W চার্জার পান, যা স্লো স্পিডে ব্যাটারিকে টপ আপ করবে।

Ultra মডেলের সাথে, ইউজাররা S pen ও পাবেন। Apple এর ক্ষেত্রে আলাদাভাবে পেন্সিল কিনতে হয়। Samsung দাবি করেছে যে তার নতুন এবং উন্নত S পেন 2.8 মিলিসেকেন্ডের একটি অতি কম লেটেন্সি অফার করতে পারে, অর্থাৎ  এই ট্যাবলেটে অনেক বেশি স্মুথ লেখা এবং আঁকার পারফর্মেন্স পাওয়া যাবে। বাকি ফিচারগুলো ট্যাবলেটের স্ট্যান্ডার্ড মডেলের মতই সেম।

Samsung Galaxy Tab S8 সিরিজের দাম ও সেল ডেট

নতুন লঞ্চ হওয়া Samsung Galaxy Tab S8-এর দাম $699.99 (প্রায় 52,400 টাকা), S8 Plus মডেলটির দাম $899.99 (প্রায় 67,300 টাকা)। টপ-এন্ড Samsung Galaxy Tab S8 Ultra-এর দাম $1,099.99 (প্রায় 82,300 টাকা)। যদিও, ভারতীয় মার্কেটে এর দাম কোম্পানির পক্ষ থেকে এখনও অফিসিয়ালি ঘোষণা করা হয়নি। Tab গুলি 25 ফেব্রুয়ারি থেকে মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং দক্ষিণ কোরিয়া সহ সিলেক্টেড মার্কেটে সেল শুরু হবে৷

Digit.in
Logo
Digit.in
Logo