Samsung Galaxy Tab Active 5: মিলিটারি গ্রেড রাগড বডি এবং 13MP ক্যামেরা নিয়ে হাজির নতুন ট্যাব লঞ্চ

Samsung Galaxy Tab Active 5: মিলিটারি গ্রেড রাগড বডি এবং 13MP ক্যামেরা নিয়ে হাজির নতুন ট্যাব লঞ্চ
HIGHLIGHTS

Samsung কনজিউমার ইলেকট্রনিক্স শো (CES) 2024 ইভেন্টে তার Samsung Galaxy Tab Active 5 ট্যাবলেট লঞ্চ করেছে

রাগড ব্যবহারের জন্য তৈরি নতুন অ্যাক্টিভ ট্যাবলেট যেকোনো আবহাওয়ায় ব্যবহারের হিসেবে সেরা

ট্যাবলেটটি 5nm অক্টা-কোর SoC প্রসেসরে কাজ করবে, যা 8GB পর্যন্ত RAM এর সাথে পেয়ার করা হয়েছে

সাউথ কোরিয়ান সংস্থা Samsung কনজিউমার ইলেকট্রনিক্স শো (CES) 2024 ইভেন্টে তার Samsung Galaxy Tab Active 5 ট্যাবলেট লঞ্চ করেছে। রাগড ব্যবহারের জন্য তৈরি নতুন অ্যাক্টিভ ট্যাবলেট যেকোনো আবহাওয়ায় ব্যবহারের হিসেবে সেরা। কোম্পানি এই নতুন ডিভাইসের সমস্ত স্পেসিফিকেশন এবং ফিচার প্রকাশ করে দিয়েছে। তবে এখনও পর্যন্ত ট্যাবলেটের দাম এবং বিক্রি সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়েনি। আসুন জেনে নেওয়া যাক লেটেস্ট ট্যাবলেটে কী বিশেষ রয়েছে।

Samsung Galaxy Tab Active 5 এর ফিচার এবং স্পেসিফিকেশন

নতুন ট্যাবলেটে 8-ইঞ্চি LCD ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লের রেজোলিউশন 1920 x 1200 পিক্সেল এবং রিফ্রেশ রেট 120Hz রয়েছে৷ স্ক্রিনের সুরক্ষার জন্য এতে গরিলা গ্লাস 5 সুরক্ষা রয়েছে।

আরও পড়ুন: POCO X6 Series India Launch: 12GB পর্যন্ত RAM এবং 64MP ক্যামেরা সহ আজ ধামাকা এন্ট্রি করবে দুটি নতুন স্মার্টফোন

ট্যাবলেটটি 5nm অক্টা-কোর SoC প্রসেসরে কাজ করবে, যা 8GB পর্যন্ত RAM এর সাথে পেয়ার করা হয়েছে। ডিভাইসটি 6GB +128GB এবং 8GB + 256GB RAM এবং স্টোরেজ কনফিগারেশনের সাথে আনা হয়েছে। ফোনের স্টোরেজ মাইক্রোএসডি কার্ড দিয়ে 1TB পর্যন্ত বাড়ানো যাবে।

Samsung Galaxy Tab Active 5
Image Credit: Samsung

ক্যামেরা সেটআপের জন্য, গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ 5 এর পিছনে একটি অটোফোকাস সহ একটি 13-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে যা 30fps এ 4K ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। ফ্রন্টে একটি 5 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

ট্যাবে পাওয়ার দিতে একটি 5,050mAh ব্যাটারি রয়েছে। এতে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে।

ট্যাবলেটটিতে একটি MIL-STD-810H সার্টিফাইড বিল্ড এবং IP68 রেটিং রয়েছে যা ডিভাইসকে ভাইব্রেশনস, দুর্ঘটনাজনিত শক, পরে যাওয়া, বৃষ্টি এবং ধুলাবালি থেকে রক্ষা করতে পারে। গ্যালাক্সি ট্যাব অ্যাক্টিভ 5 ট্যাবলেটটি S Pen ইন্টিগ্রেশনের সাথে আনা হয়েছে। এছাড়া থাকছে ফেসিয়াল রিকগনিশন ফিচার, যা ইউজারের মুখ দেখে আনলক করতে দেবে। এতে কাস্টমাইজেশনের জন্য একটি অ্যাক্টিভ কী, ডলবি অ্যাটমোস স্পিকার এবং স্যামসাং নক্স ফিচারও রয়েছে।

আরও পড়ুন: Amazon Great Republic Day Sale 2024: 13 জানুয়ারী থেকে শুরু বছরের সবচেয়ে বড় সেল, জানুন অফার, ডিসকাউন্ট এবং ডিল

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo