Samsung-র নতুন আবিষ্কার! বেশি কাজ করলেই পালিয়ে যাবে মাউস

Updated on 15-Sep-2022
HIGHLIGHTS

কাজের চাপে কর্মজীবন এবং ব্যক্তিজীবন ঘেঁটে ঘ?

কুছ পরোয়া নেহি এবার স্যামসাং আনতে চলেছে একটি দারুন মাউস

অফিসে বেশি সময় কাজ করলেই সেটা আপনার হাত থেকে পালিয়ে যাবে

Samsung আনতে চলেছে এক যুগান্তকারী আবিষ্কার। অনেকেই মজা করে বলে থাকেন অফিসে ঢোকা যায় নিজের ইচ্ছে মতো, কিন্তু বেরোনো? ওটা মোটেই আপনার হাতে নেই। কাজের চাপে 9 ঘণ্টার ডিউটি বাড়তে বাড়তে যে কখন 10-12 ঘণ্টা হয়ে যায় বোঝাই যায় না! মুখে যতই বলা হোক 9-6 টার ডিউটি আদতে কিন্তু সেটা হয় না। ফলে বেশি কাজের চাপের কারণে বাড়তে থাকে মানসিক চাপ। অবহেলিত হতে থাকে পরিবার। কর্মজীবন এবং ব্যক্তিজীবন পুরো ঘেঁটে যায় এর কারণে। সঙ্গে অনিয়মের কারণে শরীরে থাবা বসায় একাধিক রোগ ব্যাধি।

কিন্তু মনে করা হচ্ছে এবার সেই সমস্যা দূর হবে। Samsung এর তরফে একটি নতুন ধরনের মাউস আনা হতে চলেছে যা আপনাকে মোটেই অতিরিক্ত কাজ করতে দেবে না। নিশ্চয় ভাবছেন সেটা আবার হয় নাকি! কোরিয়ান সংস্থাটি কাজের জায়গায় ভারসাম্য বজায় রাখতে এই দারুন মাউসের ভাবনাটি ভেবেছে। এই মাউস আপনাকে অফিসে নির্দিষ্ট সময়ের পর আর মোটেই কাজ করতে দেবে না। সময়ের মধ্যেই কাজ করতে উৎসাহ দেবে সব সময়। যেই অতিরিক্ত সময় কাজ করতে যাবেন অমনি এটা কাজ করা বন্ধ করে দেবে।

Samsung তাদের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও শেয়ার করেছেন সেখানেই দেখা যায় যে একটি ব্যক্তি নির্দিষ্ট সময়ের পর কাজ করতে চাইছেন কিন্তু মাউসটি কিছুতেই তাঁর হাতে ধরা দিচ্ছে না। শুধুই পালিয়ে যাচ্ছে। এই ভিডিওটি দেখে বেশ মজাই লাগবে আপনার!

অনেকটা জিনি মাউসের মতো কাজ করবে এই মাউসটি। এতে থাকবে একটি বিশেষ সেন্সর যা আপনাকে বেশি কাজ করতে দেবে না। তবে এই মাউসটির নাম কী হবে সেটা এখনও ঠিক করা হয়নি। তবে বেশি কাজ এবং তার চাপ থেকে নিজেকে সরিয়ে রাখা উচিত। নইলে কর্মজীবনের সঙ্গে ব্যক্তিগত জীবনও ক্ষতিগ্রস্ত হয়। তাই এই মাউস দিয়েই স্যামসাং কর্মজীবনকে সময়ের গণ্ডিতে বেঁধে ফেলতে চাইছে। কিন্তু এই মাউস কবে বাজারে আসবে, এর দাম কত হবে সেই বিষয়ে এখনও এই কোম্পানির তরফে কিছু জানানো হয়নি।

Connect On :