আপনার গাড়িতে 6টি Airbag আছে? তাহলে আপনার গাড়ি প্রাণ রক্ষাকারী

আপনার গাড়িতে 6টি Airbag আছে? তাহলে আপনার গাড়ি প্রাণ রক্ষাকারী
HIGHLIGHTS

গাড়িতে 6টি করে Airbag থাকে সেগুলো নিরাপদ হয়ে থাকে

গাড়ি কেনার সময় মাইলেজ, ডিজাইনের সঙ্গে কখনই সুরক্ষার দিকে নজর রাখতে ভুলবেন না

Hyundai i20, Kia Celtos, ইত্যাদি গাড়ি রয়েছে এই তালিকায়

মানুষের পছন্দ এক এক রকমের হয়। কেউ গাড়ির মাইলেজ দেখে গাড়ি কেনেন। কেউ আবার ডিজাইন। অনেকেই আবার গাড়ির সেফটি ফিচার দেখে গাড়ি কেনেন। আপনি যদি সেফটি ফিচার না দেখেই গাড়ি কেনেন তাহলে এখনই সতর্ক হন। গাড়িতে কী কী সেফটি ফিচার সেটা দেখেই গাড়ি কিনুন। বর্তমানে ভারতে গাড়ির সংখ্যা হুহু করে বাড়ছে। তাই যেমন সাবধানে গাড়ি চালানো উচিত তেমনই গাড়িতে থাকা উচিত সেফটি ফিচার। আপনার যদি আগামীতে গাড়ি কেনার পরিকল্পনা থেকে থাকে আর ভাবছেন কোন গাড়ি নিরাপদ হবে তাহলে দেখে নিন এই গাড়িগুলোকে।

Kia Careens

এই গাড়িতে সুরক্ষার জন্য রয়েছে মোট 6টি এয়ারব্যাগ। এই গাড়িতে সাতজন বসতে পারবেন। গ্রাহকরা একই সঙ্গে এই গাড়িতে পাবেন ইলেকট্রিক স্টেবিলিটি কন্ট্রোল, অল ডিস্ক ব্রেক, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ইত্যাদি। গ্রাহকরা এই গাড়িটিকে 9.59 লাখ টাকা দিয়ে কিনতে পারবেন যা কিনা এই গাড়ির এক্স শোরুম দাম।

Kia Seltos

এই গাড়িতে গ্রাহকরা পাবেন একাধিক সেফটি ফিচার, যেমন ভেহিকেল স্টেবিলিটি ম্যানেজমেন্ট, ইলেকট্রিক স্টেবিলিটি কন্ট্রোল, 6টি এয়ারব্যাগ, ইত্যাদি। এখানেও মিলবে অল ডিস্ক ব্রেক, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ইত্যাদি। গাড়িটি হাই কোয়ালিটি ইস্পাত দিয়ে তৈরি। এটার এক্স শোরুম দাম হল 10.49 লাখ টাকা।

KIa Seltos and other safest cars in india

Hyundai i20

ABS, পুডল ল্যাম্প, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম,  ইলেকট্রিক ব্রেক সিস্টেম, হিল অ্যাসিস্ট্যান্ট সিস্টেম, সেন্ট্রাল মোস্ট সেফটি লক, ইত্যাদি ফিচার সহ এই গাড়িতে আছে 6টি এয়ারব্যাগ। এই প্রতিটা ফিচার গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করে। এই গাড়ির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 9.58 লাখ টাকা থেকে।

Hyundai Venue

এই গাড়িটি একটি হাইব্রিড মডেল যেখানে পেট্রোল এবং ডিজেল দুটি ইঞ্জিন মিলবে, সঙ্গে আছে 6টি এয়ারব্যাগ। অটোমেটিক গিয়ার বক্সের সুবিধা রয়েছে এই গাড়িতে। 11.92 লাখ টাকা থেকে এই গাড়ির এক্স শোরুম দাম শুরু হচ্ছে।

Hyundai Verna

এই গাড়িতেও আছে 6টি এয়ারব্যাগ সহ পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন। এই গাড়ির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 13.08 লাখ টাকা থেকে। এটি একটি মাঝারি সাইজের সেডান গাড়ি।

Digit.in
Logo
Digit.in
Logo