বাইক দুনিয়ার সম্রাট হতে কী এই দুটি বাইক আসছে!

বাইক দুনিয়ার সম্রাট হতে কী এই দুটি বাইক আসছে!
HIGHLIGHTS

আসলে রয়াল এনফিল্ড তাদের Continental GT 650 আর Interceptor 650 বাইক দুটিতে শক্তিশালী প্যারালালা টুইন ইঞ্চিন ব্যাবহার করেছে

ভারতে যত বাইক বিক্রি হয় বা তৈরি হয় তার জনপ্রিয়তার নিরিখে রয়াল এনফিল্ড অনেকটা এগিয়ে। একে অন্যতম জনপ্রিয় বা বাইকপ্রেমিদের কাছে সব থেকে জনপ্রিয় বাইক বলাই যায়। আর এই কোম্পানি এবার একটি নতুন জিনিস তৈরি করল।

আসলে রয়াল এনফিল্ড তাদের Continental GT 650 আর Interceptor 650 বাইক দুটিতে শক্তিশালী প্যারালালা টুইন ইঞ্চিন ব্যাবহার করেছে। আর এবার এর জন্য বিশ্বের 350cc আর 700cc ইঞ্জিনের বাইকের বাজারে আসতেও তৈরি রয়াল এনফিল্ড।

রয়াল এনফিল্ড Continental GT 650 আর Interceptor 650 বাইক দুটি এবার কোম্পানি 648 CC র ইঞ্জিন ব্যাবহার করেছে। আর এই ইঞ্চিন থেকে 47bhp আর 52Nm টর্ক পাওয়া যাবে। এই ইঞ্জিনে স্লিপ অ্যাসিস্ট ক্লাচের সঙ্গে 6 স্পিড গিয়ার বক্সও আছে। রয়াল এনফিল্ডের অন্যান্য ইঞ্জিনের মতই এটি কুল্ড ইঞ্জিনে ভাল পার্ফর্মেন্স পাওয়া যাবে বলে কোম্পানি জানিয়েছে।

আর এর সঙ্গে রয়াল তাদের Continental GT 650, Interceptor 650 বাইক দুটিতে ডুয়াল চ্যানেল ABS ( অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম) দিয়েছে। মনে করা হচ্ছে যে এই দুটি বাইকে ABS সম্পূর্ণ ভাবে বন্ধ করার অপশানও থাকবে। আর এই বাইকের সাম্নের চাকা আর পেছনের চাকায় যথাক্রমে 320mm আর 240mm য়ের ডিস্ক ব্রেক থাকবে।

এই দুটি বাইকের ওজম্ন 198kg। বাইকে স্পিডের জন্য অ্যানালগ মিটার থাকবে। আর এর সঙ্গে একের বেশি তথ্য দেখানোর জন্য অ্যানালগ মিটারের পাশেই একটা ডিজিটাল প্যানেল আছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo