Royal Enfield এর নয়া মডেলে রয়েছে শক্তিশালী ইঞ্জিন এবং দুর্দান্ত লুক, জানেন কবে বাজারে আসছে?

Updated on 29-Jun-2022
HIGHLIGHTS

টুইন পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সমৃদ্ধ বাইক রয়েল এনফিল্ড শটগান 650 আসতে চলেছে বাজারে

এই বাইকে রয়েছে অ্যালয় হুইলস, ডুয়াল শক অ্যাবসর্বার ইত্যাদি

তবে বাজারে কবে আসছে সেই দিন এখনও জানা যায়নি

Royal Enfield Shotgun 650 নিয়ে বহুদিন ধরেই নানান আলোচনা চলছে। চলছে জল্পনা কল্পনাও। কবে আসবে এই বাইকে এই প্রশ্ন বহু মানুষের। এরই মাঝে রাস্তায় টেস্ট ড্রাইভের সময় দেখা গেল রয়েল এনফিল্ড শটগান 650 কে। মুহূর্তেই ক্যামেরাবন্দি হয় সেই বাইকের ছবি। আর ভাইরালও হয়ে যায় সেটা।

Royal Enfield SG650 এর যে কনসেপ্ট বাইক ছিল সেটার উপরেই এই নতুন বাইকের ডিজাইন করা হয়েছে। চেন্নাইয়ের এই কোম্পানির নতুন বাইকে থাকতে পারে 650cc ইঞ্জিন যেমনটা Royal Enfield interceptor 650 এবং Royal Enfield continental GT 650 বাইকে ব্যবহার করা হয়েছিল। এমনকি এই একই ইঞ্জিন Royal Enfield Super Meteor 650 বাইকেও ব্যবহার করা হয়েছে বলেই একটি খবর দাবি করে। রয়েল এনফিল্ড 650cc এর এই বিভাগে নতুন বাইকে এনে এই বিভাগটিকে আরও শক্তিশালী বানাতে চাইছে বলেই ধারণা।

রাস্তায় এই বাইকের যে মডেলটিকেকেড দেখা গিয়েছে  তাতে Upside down Fork দেখা গিয়েছে যেমনটা সুপার Meteor 650 বাইকের সাসপেনশনে দেখা গিয়েছিল। এই বাইকের পিছন দিকে থাকছে Shock absorber, তাও একটা নয় দুটো। ডুয়াল শক অ্যাবসর্বারের সঙ্গে থাকছে অ্যালয় হুইল। এর পাশাপাশি টুইন পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারও দেখা গিয়েছে Royal Enfield Shotgun 650তে।

যতদূর সম্ভব চেন্নাইয়ের এই কোম্পানি এই বাইকটিতে টিউবলেস টায়ার দেবে। এবং টুইন ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে থাকবে অসম ডিজাইন। বড় ডায়ালে সেখানে দেখা যাবে স্পিডোমিটার এবং ছোট ডায়ালে দেখা যাবে ট্রিপার নেভিগেশন। 

আর কী কী থাকতে পারে এই বাইকে?

মনে করা হচ্ছে এতে একটি 648 cc এর প্যারালাল টুইন ইঞ্জিন যার সর্বোচ্চ শক্তি হচ্ছে 47bhp এবং এতে 52Nm টর্ক পাওয়া যাবে। টেস্ট ড্রাইভে নামা বাইকটির ছবি থেকে এসব তথ্যই জানা গিয়েছে। 

কবে বাজারে আসছে Royal Enfield Shotgun 650?

এখনও কোম্পানির তরফে স্পষ্ট করে কিছু জানানো হয়নি যে এই বাইকটি কবে বাজারে আসতে চলেছে। তারা আপাতত hunter 350 লঞ্চ নিয়েই ব্যস্ত। সেটা নিয়েই তোড়জোড় চলছে। 350cc বিভাগের এই বাইক এই বছরেই লঞ্চ হতে পারে বলে মনে করা হচ্ছে। সেক্ষেত্রে shotgun 650 এর এই বছর লঞ্চ করার চান্স বড়ই কম! তেমনটা হলে আগামী বছর অর্থাৎ 2023 সালে বাজারে আসতে পারে 650cc বিভাগের এই বাইকটি। যদিও এখনও অফিসিয়ালি কোম্পানির তরফে এই বিষয়ে কিছুই জানানো হয়নি। 

Meteor 350 এবং Classic 350 দুটোই এই কোম্পানির J প্ল্যাটফর্মে ডিজাইন করা হয়েছে। Royal Enfield Hunter 350 তে থাকছে 349cc এর সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিনটি সর্বোচ্চ 20.2 Bhp শক্তি এবং 27nm টর্ক দিতে সক্ষম হবে। Royal Enfield Hunter 350 একেবারে রেট্রো স্টাইলে ক্ল্যাসিক ডিজাইনে আসতে চলেছে। এই বাইকের সামনে থাকবে বৃত্তাকার হেডল্যাম্প। সঙ্গে থাকবে সিঙ্গেল পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এর পাশাপাশি এই বাইকটি স্মার্টফোনের সঙ্গে যুক্ত করা যাবে ব্লুটুথ এর মাধ্যমে। কিন্তু ট্রিপার নেভিগেশন আলাদা ভাবে ইনস্টল করতে হবে এই বাইকে।

Connect On :