বাজারে আসছে Royal Enfield Hunter 350? লঞ্চের আগে জেনে নিন খুঁটিনাটি

Updated on 18-Jun-2022
HIGHLIGHTS

বাজারে আসতে চলেছে রয়াল এনফিল্ড হান্টার 350

350 সিসি সেগমেন্টের নতুন বাইক রয়াল এনফিল্ডের

এতে থাকবে 349 সিসির ইঞ্জিন

ভারতের বাজারে খুব শীঘ্রই নতুন বাইক নিয়ে আসতে চলেছে Royal Enfield। নতুন এই বাইকের নাম Royal Enfield Hunter 350, এই বাইকটি রয়াল এনফিল্ডের 350 সিসি বিভাগের। আগস্টের প্রথম সপ্তাহেই হয়তো এই মোটরসাইকেলটি লঞ্চ হতে পারে। এমনটাই জানা যাচ্ছে। 

এই বাইকটি রয়াল এনফিল্ডের সব থেকে সস্তা বাইক হবে। এই বাইকটি কোম্পানির জে প্ল্যাটফর্মে ডিজাইন করা হয়েছে। Meteor 350 এবং নিও ক্ল্যাসিক মডেলগুলো এই এক প্ল্যাটফর্মে ডিজাইন করা হয়েছিল। রয়াল রয়াল এনফিল্ড হান্টার 350 সিসিতে 349 এর একটি ইঞ্জিন থাকবে। এই ইঞ্জিনের মাধ্যমে সর্বোচ্চ 20.2 bhp এবং 27Nm টর্ক পাওয়া যাবে। 

ডিজাইন কেমন হবে এই বাইকের?

রেট্রো স্টাইলে লঞ্চ হতে চলেছে রয়াল এনফিল্ড হান্টার 350। পরীক্ষার সময় বেশ কয়েকবার এই বাইক রাস্তায় দেখা গিয়েছে। সামনেই থাকছে একটা বৃহদাকারের বৃত্তকার হেডল্যাম্প । এর সঙ্গে রয়েছে ব্লুটুথের মাধ্যমে বাইককে কানেক্ট করার সুবিধা। তবে ট্রিপার নেভিগেশন আলাদা অ্যাকসেসরি হিসেবে ডাউনলোড করতে হবে।  সিঙ্গেল পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ব্যবহৃত হয়েছে এই বাইকে। 

রয়াল এনফিল্ডের অন্যান্য বাইকের তুলনায় এই বাইকে ছোট দৈর্ঘ্যের exhaust ব্যবহার করা হবে। এই বাইকে থাকছে সিঙ্গেল পিস সিট। স্পোর্টি রেট্রো লুকের সঙ্গে মিশিয়ে সিঙ্গেল সিট রাখা হয়েছে। এছাড়া, রাইডারের ফুট স্টেপ পিছন দিকে রয়েছে কিছুটা। এর ফলে রাইডারের স্পোটি স্ট্যান্স করতে সুবিধা হবে। নিত্যদিনের রাইডের জন্য খুবই আরামদায়ক হবে এই বাইক। 

ক্ল্যাসিক 350 এবং মিটিওর 350 এর থেকেও কম দামে এই বাইক বাজারে আসতে চলেছে। 1.5 লাখেরও কম টাকায় এই বাইকের বেস ভ্যারিয়েন্ট কেনা যাবে। ভারতের বাজারে হন্ডা CB 350 RS এবং Jawa 42 এর সঙ্গে দারুন কম্পিটিশন হবে রয়াল এনফিল্ড হান্টার 350এর। 

লঞ্চের পর রয়াল এনফিল্ড কোম্পানির সব থেকে সস্তা বাইক হবে এটি। বেস ভ্যারিয়েন্ট এর সামনের চাকায় থাকবে শুধু ডিস্ক ব্রেক। আর পিছনের চাকায় ড্রাম ব্রেক। কিন্তু হান্টার 350 এর টপ ভ্যারিয়েন্টগুলোতে দুটো চাকাতেই ডিস্ক ব্রেক থাকবে। ভারতের গাড়ির বাজারে এমনই 350সিসি বিভাগে রয়াল এনফিল্ডের আধিপত্য রয়েছে। এই বিভাগকে যেন পাখির চোখ করেছে রয়াল এনফিল্ড, এই বিভাগেই তাই একের পর এক বাইক নিয়ে আসছে তারা। যদিও চেন্নাইয়ের বাইল উৎপাদনকারী এই সংস্থা এখানেই থামতে চায় না। তারা আরও সস্তা বাইক এনে প্রতিযোগীদের কঠিন চাপে ফেলতে চায়।

Connect On :