Royal Enfield আনতে চলেছে তাদের নতুন ইলেকট্রিক বাইক, কবে থেকে টেস্ট ড্রাইভ শুরু?

Updated on 31-Oct-2022
HIGHLIGHTS

ইলেকট্রিক বাইক লঞ্চ করবে Royal Enfield

শীঘ্রই শুরু হবে এই বাইকের টেস্ট ড্রাইভ

ডিজাইন হবে পেট্রোল বাইকের মতো

Royal Enfield মানেই ক্লাস। ভারতে এই বাইকের আলাদা জনপ্রিয়তা এবং চাহিদা রয়েছে। ভারতের বাজারে Royal Enfield এর একাধিক বাইক বেশ জনপ্রিয়, এর মধ্যে তালিকায় আছে Royal Enfield Bullet 350, Royal Enfield Classic 350, ইত্যাদি। এবার এই সংস্থা আনতে চলেছে Electric Bike। হ্যাঁ এতদিন Royal Enfield পেট্রোল চালিত বাইক এনেছে বাজারে, এবার পালা ইলেকট্রিক বাইকের।

বর্তমানে দেশের গাড়ির বাজারে ইলেকট্রিক বাইক বা গাড়ির চাহিদা আকাশ ছোঁয়া। কম, বেশি সমস্ত কম্পানি ইলেকট্রিক বাইক বা গাড়ি আনছে, কেউই পিছিয়ে থাকতে চাইছে না। সেই কথা মাথায় রেখে Royal Enfield এর এই সিদ্ধান্ত। জানা গিয়েছে, বর্তমানে এই সংস্থা তাদের নতুন ইলেকট্রিক বাইকের কাজ শুরু করে দিয়েছে। শোনা যাচ্ছে 2025 সালে আত্মপ্রকাশ ঘটাবে এই বাইক। এমনটাই জানানো হয়েছে সংস্থার তরফে।

জানা গিয়েছে ইলেকট্রিক বাইক তৈরি করার জন্য ইতিমধ্যেই এই সংস্থা কর্মী নিয়োগ শুরু করে দিয়েছে। দারুন গতিতে এগোচ্ছে বাইক তৈরি কাজ। তবে আপনি কি জানেন শুধুই Royal Enfield নয়, ইলেকট্রিক বাইক আনছে Harley Davidson এবং Triumph সংস্থাও। Harley Davidson তো এর মধ্যেই একটি ইলেকট্রিক বাইক বাজারে নিয়ে এসেছে। অন্যদিকে Triumph কম্পানিও খুব শীঘ্রই ইলেকট্রিক বাইক আনতে চলেছে বলে জানা গিয়েছে। স্ট্রিট ট্রিপল নেকড স্পোর্টস বাইক প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে হতে চলেছে Triumph এর এই ইলেকট্রিক বাইক।

শেষ 6-8 মাস ধরে Royal Enfield সংস্থায় বিপুল অর্থ বিনিয়োগ করা হয়েছে ইলেকট্রিক বাইকের জন্য। কর্মী নিয়োগ করা হয়েছে এই সংস্থায়। ভারত এবং লন্ডনের ইউনিটে কর্মী নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন Royal Enfield এর CEO B Govindrajan। একই সঙ্গে জানা গিয়েছে যে Royal Enfield আপনাকে ইলেকট্রিক বাইক চড়ার দারুন অনুভুতি প্রদান করবে। সঙ্গে এই বাইকের দাম থাকবে একদম সাধ্যের মধ্যে।

 

Connect On :