Robot commits Suicide: শুধু মানুষ নয় কাজের চাপে নাজেহাল রোবট ও ! সিঁড়ি থেকে ঝাঁপ দিয়ে করল আত্মহত্যা

Robot commits Suicide: শুধু মানুষ নয় কাজের চাপে নাজেহাল রোবট ও ! সিঁড়ি থেকে ঝাঁপ দিয়ে করল আত্মহত্যা
HIGHLIGHTS

কাজের চাপে রোবট আত্মহত্যার ঘটনা বিশ্বে প্রথম সোনা গেছে

ঘটনাটি দক্ষিণ কোরিয়ার যেখানে অতিরিক্ত কাজের জন্য একটি রোবট আত্মহত্যা করেছে

মধ্য দক্ষিণ কোরিয়ার একটি পৌরসভা জানিয়েছে যে তারা এ বিষয় তদন্ত করবে যে রোবট সিঁড়ি দিয়ে লাফ দিয়ে আত্মহত্যা করেছে কিনা

Robot commits Suicide: মানুষের আত্মহত্যা করা সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বর্তমান সময়। পুরো দুনিয়া এই সমস্যাতে ভুগছে। কিন্তু কখনও কি শুনেছেন রোবটরাও আত্মহত্যা করছে? শুনে অবাক হলেন তো! হ্যা, এটাই সত্যি। এখন রোবটরাও আত্মহত্যা করতে শুরু করেছে।

কাজের চাপে রোবট আত্মহত্যার ঘটনা বিশ্বে প্রথম শোনা গেছে। এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। মানুষ যখন সমস্যায় পড়ে, তখন তারা কাউন্সেলিং খোঁজে বা কারও সাথে তাদের চিন্তাভাবনা শেয়ার করে। তবে রোবট কাদের কাছে যাবে।

আরও পড়ুন: লঞ্চের আগেই OnePlus Nord 4 5G পোস্টার ফাঁস, মেটাল ফ্রেম সহ প্রকাশ্যে ডিজাইন! জানুন কেমন হবে ফোনটি

Robot commits suicide in South Korea due to over workload: Here's what happened
Credit: The Daily Mail

ঘটনাটি দক্ষিণ কোরিয়ার যেখানে অতিরিক্ত কাজের জন্য একটি রোবট আত্মহত্যা করেছে। মধ্য দক্ষিণ কোরিয়ার একটি পৌরসভা জানিয়েছে যে তারা এ বিষয় তদন্ত করবে যে রোবট সিঁড়ি দিয়ে লাফ দিয়ে আত্মহত্যা করেছে কিনা।

ডেইলি মিরর এর রিপোর্ট অনুযায়ী এই রোবটটি পৌরসভার জন্য কাজ করেছে। এই রোবটটি গত এক বছর ধরে গুমি শহরের মানুষকে প্রশাসনিক কাজে সাহায্য করছিল। সম্প্রতি তাকে সিঁড়ির নীচে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। নীচে পড়ার পর রোবটের শরীরের অংশ চারিদিকে ছরিয়ে ছিটিয়ে ছিল।

Robot commits suicide in South Korea due to over workload: Here's what happened
Credit: The Daily Mail

আত্মহত্যার আগে রোবটটিকে ঘোরাফেরা করতে দেখা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তারা আরও জানিয়েছে যে মনে হচ্ছিল যেন কিছু ভুল হয়েছে। ধারণা করা হচ্ছে অতিরিক্ত কাজের কারণে রোবটটি মানসিক চাপে ছিল।

পুরসভার অধিকারি জানিয়েছেন, রোবটের পার্টগুলি সংগ্রহ করা হয়েছে। যে কোম্পানি এটি ডিজাইন করেছে তারা পরীক্ষা কর দেখছে। এই রোবটটি অন্যদের থেকে বেশ আলাদা ছিল কারণ এটি লিফ্ট কল করতে পারে এবং উপরে এবং নিচে যেতে পারে।

আরও পড়ুন: OPPO Reno12 5G এবং Reno12 Pro 5G জুলাই মাসের এই দিন হবে লঞ্চ, থাকবে শক্তিশালী ক্যামেরা এবং AI ফিচার

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo