বাংলা সহ 12টি ভারতীয় ভাষা যুক্ত I.V.R ভারতীয় ‘গোপাল’ এসে গেল

Updated on 16-Nov-2018
HIGHLIGHTS

ইন্ডিক ভয়েস সুইট চ্যাটভয়েস আর I.V.R য়ের মাধ্যমে নিজেদের যুক্ত করতে পারবেন যার মাধ্যমে কোম্পানি গ্রাহকদের সঙ্গে যুক্ত হতে পারবে

ভারতীয় ভাষা সমাধানের মধ্যে অগ্রণী রেবারি ল্যাঙ্গোয়েজ টেকনলজি যা, গোপাল লঞ্চের কথা ঘোষনা করেছে যা 12 টি ভারতীয় ভাষাও পাওয়া যায়। ইন্ডিক ভয়েস সুইট চ্যাটভয়েস আর I.V.R য়ের মাধ্যমে নিজেদের যুক্ত করতে পারবেন যার মাধ্যমে কোম্পানি গ্রাহকদের সঙ্গে যুক্ত হতে পারবে।

চ্যাটওয়াটের ব্যাবহার করার সময়ে গ্রাহকদের পছন্দের অপশান বাছার জন্য আর প্ল্যাটফর্মে যে কোন সময়ে করা যাবে। এর মাধ্যেম গ্রাহকরা প্রতি পদক্ষেপে ইন্সট্রাকশান পাবেন। উদাহরন স্বরূপ বলা যায় যে ব্যাঙ্কে অনেক সময়ে গ্রাহকরা নার্ভাস হয়ে জান আর, এর মাধ্যমে চ্যটওয়ান্ট তাদেরজন্য দরকার জেনে তাদের সাহায্য করবে।

I.V.R (ইন্টারঅ্যাক্টিভ ভয়েস রেসপন্স) ব্যবহারকারীদের সিস্টেমে আগে থেকে নির্ধারিত অপশান বাছতে হবে আর এই প্রক্রিয়া শুরু হবে। উদাহরনস্বরূপ বলা যায় যে একজন টেলিকম অপারেটার হেল্পলাইন নাম্বারে যেমন আগে থেকে রেকর্ড করা ভয়েস থাকে আর তা ডিটেক্ট করে সেই অনুসারে কাজ করতে হয়। IVR য়ের সঙ্গে যুক্ত ভয়েসের সঙ্গে গ্রাহকদের নিজেদের অপশানে প্রধান ভাবে কথা বলতে পারবেন। আর সেই সিস্টেম তাদের অপশান দেবে যেখান থেকে দরকারি জিনিস বাছতে হবে। এই সময়ে অদরকারি বিষয় সরিয়ে দেওয়া যাবে।

রেভারি ল্যানগোয়েজ টেকনলজির সঙ্গে এর প্রতিষ্ঠাতা আর CEO অরবিন্দ পানি বলেন, “ যখন কোটি কোটি ভারতীয় প্রথম বার ইন্টারনেট ব্যাবহার করবেন তখন তাদের অপরিচিত ইউআই যুক্ত প্ল্যাটফর্মের সঙ্গে তৈরি করা হয়। আর যে আইকনোগ্রাফি পরিপক্ক ব্যাবহারকারীদের জন্য অপরিচিত হলে তাদের বোঝাতে হবে”

রিভারির গোপাল ইন্ডিক ভয়েস সুইটের প্রধান বিষয়

  • প্রথমবার ইন্টারনেটে ব্যাবহার করা ভারতীয় ভাষা সমর্থিত চ্যাটওয়াট, অনলাইন পরিষেবার সঙ্গে তাড়াতাড়ি যুক্ত হতে আর সহজে গ্রহণ করতে সাহায্য করবে।
  • রিভারির গোপাল ইন্ডিক ভয়েস সুইট 12টি ভারতীয় ভাষা সাপোর্ট করবে। বাংলা, হিন্দি, মারাঠি, তেলেগু, তামিল, কন্নড়, মালায়ালাম, গুজরাতি, অসমীয়া, ওড়িয়া, পাঞ্জাবি আর ভারতীয় ইংরেজি।
  • প্রাথমিক ভাবে ব্যাঙ্কিং, টেলিকম আর ই-কমার্স কোম্পানির I.V.R য়ের আপতকালিন সুবিধা নিতে পারবেন।

কোম্পানি উদাহরন বলেন জে ই-কমার্স প্ল্যাটফর্ম কার্ট আইকনের প্রধান হিসাবে হবে। 80% ভারতীয় জীবনে কখনো শপিং কার্ট দেখেনি। এই সময়ের এই ইউআরের ইংরেজি ভাষা পরিপক্ক ব্যাবহারকারীদের কথা মাথায় রাখার জন্য ডিজাইন করা হয়েছে, আর যা অন্য গ্রাহকদের জন্য দরকারি নয় বলে জানানো হয়েছে। আর এছাড়া গ্রাহকদের এটি সিখতে সময়ে লাগতে পারে।

চ্যাটওয়ান্ট ইন্টারনেটে গ্রাহকদের ইন্টারনেট অ্যাক্সেস করার জন্য মিশ্র পরিসেবা ব্যাবহার করতে সাহায্য করবে। গুগলের আইএম জি রিপোর্ট অন্সুয়ারে নতুন ইন্টারনেট ব্যাবহারকারীরা 90% ভারতীয় ইন্টারনেটে 50% র বেশি ভারতীয় ভাষা ব্যাবহার করে।

রিভারির গোপাল ইন্ডিক ভয়েস সুইটের পরিচয়

  • গোপাল ব্যবহারকারীদের প্রশ্নে ভাল করে বুঝতে পারেম আর 12টি সাপোর্ট করার ভাষার মধ্যে যে কোন ভাষাতে প্রশ্ন করলে উত্তর দেব। আর এছাড়া গোপাল স্পিচ রেকগজেশান ইঞ্চিন অন্য ভ্যালুর জন্যও সংবেদনশীল।
  • রিভারির ব্যাবহার আর্টিটেকচার, গোপালের ব্যাবহারের ক্ষেত্রে নতুন ডোমেন আর ইউজ কেস যুক্ত করে।

ইন্ডিক ওয়েব চ্যাট ছাড়া গোপাল সুইটে রিভারির এ এস আর (অটোমেটেড স্পিচ রেকজেশান) য়ের মাধ্যমে IVR আছে। আর একটি ইনপুট টুল হিসাবে কাজ করতে পারে, স্পিচ টেক্সটে পরিবর্তিত করে ভয়েস টাইপিং করে।

গোপালের ব্যাঙ্কিং অ্যাপ আর মোবাইল রিচার্জের জন্য পরীক্ষা করা হেয়ছে আর গ্রাহদের সহজে উন্নতি দেখা গেছে আর গ্রাহকদের সাহায্য করার জন্য অপরিচিত UI ইউজার প্লে আর ইন্টারফেসে অনেক ভাল প্রদর্শন দেখা গেছে।

আর রিভারির মাধ্যমে 15টি শহরে গ্রাকদের এটি সর্বাধিক 45 বছরের বেশি আর 472 টি ভারতীয় ভাষা ইন্টারনেট ব্যাবহারকারী আছে আর যার মধ্যে দেখা গেছে জে 54% এই স্ম্যের অপশানের তুলনায় গোপালের ভয়েস সুইটের মাধ্যেম সহজে মোবাইল রিচার্জ করে। 35% এই ভাবে ভয়েস নির্ভর পরিষেবা ব্যাবহার করে নিজেদের ফোনে নিয়মিত ভাবে রিচার্জ করার কথা জানিয়েছেন।  

Connect On :