Ranveer singh এর ’83’ সিনেমা Netflix এবং Disney+ Hotstar এ রিলিজ

Updated on 21-Mar-2022
HIGHLIGHTS

Ranveer Singh এর 83 সিনেমা এখন Netflix এবং Disney + Hotstar-এ দেখা যাবে

83 সিনেমাটি হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং মালায়লাম ভাষায় Disney+ Hotstar-এ দেখা যাবে

নেটফ্লিক্সে (Netflix) শুধুমাত্র ফিল্মের হিন্দি সংস্করণ দেখা যাবে

দীর্ঘ অপেক্ষার পর, কবীর খানের 83 এখন Netflix এবং Disney + Hotstar-এ মুক্তি পেয়েছে। নেটফ্লিক্স টুইটারে ঘোষণা করেছে যে স্পোর্টস ড্রামাটি (sports drama)  প্ল্যাটফর্মে আনা হচ্ছে। নেটফ্লিক্সে (Netflix) শুধুমাত্র ফিল্মের হিন্দি সংস্করণ দেখা যাবে।

83 সিনেমাটি হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় এবং মালায়লাম ভাষায় Disney+ Hotstar-এ দেখা যাবে। ছবিটি 24 ডিসেম্বর 2021-এ মুভি থিয়েটারে রিলিজ করা হয়েছে।

https://twitter.com/DisneyPlusHS/status/1505613032923484160?ref_src=twsrc%5Etfw

1983 সালের ক্রিকেট বিশ্বকাপ, ভারতীয় ইতিহাসের অন্যতম আইকনিক মোমেন্ট। ভারতের প্রথম অবিশ্বাস্য বিশ্বজয়কেই ফ্রেম বন্দি করে বড় পর্দায় লঞ্চ করেছিল রনবির সিং-দীপিকা পাডুকোন। কবির সিং পরিচালিত সিনেমাটির নাম দেওয়া হয়েছিল '83'। 1983 বিশ্বকাপের ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন কপিল দেব এর ভূমিকায় অসাধারণ অভিনয় করেন রনবির সিং। তার স্ত্রী এর ভুমিকায় ছিলেন দীপিকা।

এছাড়াও অভিনয় করেছেন রাজ ভাসিন, সাকিব সলিম, অ্যামি ভির্ক, শাহিল খট্টর, চিরাগ পটেল, যতীন সর্নার মতো অভিনেতারা৷ কিন্তু একই সময় সাউথের সিনেমা Pushpa The Rise এবং হলিউড সিনেমা SpiderMan No Way Home রিলিজ করায় বক্স অফিসে ফ্লপ হয় সিনেমাটি। যা ক্রিকেট প্রধান দেশের জন্য অত্যন্ত লজ্জার বিষয়। তবে ভারতীয় ক্রিকেট ভক্তদের জন্য আরও একবার 83 সিনেমার প্রডাকশন টিম এবার 2টি OTT প্ল্যাটফর্মে রিলিজ করেছে।

83 সিনেমাটির প্রথম এনাউন্সমেন্ট হয় 2017 সালে। তখন এর স্যাটেলাইট রাইটস ছিল স্টার গোল্ডের কাছে। কিন্তু কোভিডের আগমনের পর থেকে মানুষ OTT প্ল্যাটফর্মের প্রতি আগ্রহ দেখিয়েছে বেশি। ফলে সব সিনেমা সিরিজই OTT প্ল্যাটফর্মে তাদের রাইটস একসময়ের পর সেল করে। 83 এর অরিজিনাল ভার্সান প্রথম Disney + Hotstar কিনে নেয়। এরপর Netflix এর হিন্দি ভার্সানটির রাইটস নেয়। Thalaivi এর পর 83 একমাত্র হিন্দি সিনেমা যেটি দুটি প্ল্যাটফর্মে রিলিজ করা হয়েছে।

https://twitter.com/NetflixIndia/status/1505758065710096384?ref_src=twsrc%5Etfw

রিলিজ ডেট পিছিয়ে-পিছিয়ে অবশেষে গত বছরের শেষের দিকে আসে রনবির সিং এর সিনেমাটি। 80 এর দশকের ইমোশন-ট্র্যাশডিশন-কালচার সব কিছু সিনেমাটিতে সুন্দর ভাবে ফুটে ওঠে। এবং ক্রিকেট প্রিয় দেশ ভারতের জন্য এই সিনেমাটি must-watch! তাই বড় পর্দায় সেভাবে হিট না হলেও 83 এর প্রোডাকশন চেষ্টা করছে যাতে OTT এর মাধ্যমে দেশের সমস্ত জনগন সিনেমাটি দেখে এবং উপভোগ করে।

Connect On :