এবার কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন ফোনে 192MP পর্যন্ত ক্যামেরা পাওয়া যাবে

এবার কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন ফোনে 192MP পর্যন্ত ক্যামেরা পাওয়া যাবে
HIGHLIGHTS

এবার খুব তাড়াতাড়ি ইউজার্সরা কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন যুক্ত স্মার্টফোনে কোয়াল্কম 192MP ক্যামেরা সেন্সার সাপোর্ট দেবে

হাইলাইট

  • XDADevelopers রা এই বিষয়ে জানিয়েছে
  • কোয়াল্কম কিছু স্ন্যাপড্র্যাগন ফোনে মেকানিজান স্পেক্সের ডিটেল আপডেট করেছে

 

আপনারা যদি এই সময়ের ট্রেন্ডিং স্মার্টফোন নেন তবে আপনারা ফুল স্ক্রিন এজ টু এজ ডিসপ্লে পাবেন না। আর এবার ফোন গুলির ক্যামেরা ফোনের মুল আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠছে। এবার দেখা যাচ্ছে যে আপনারা OEMs য়ে 48MP সেন্সার পাবেন, আর এবার বাজেট ফোন বাঁ ফ্ল্যাগশিপ ফোন সবেতেই তা পাওয়া যাচ্ছে। আর এই সব অনেক এগিয়ে ভেবেছে কোয়াল্কম। তারা এবার এমন চিপসেট আনতে চলেছে যা হাই রেজিলিউশানের ক্যামেরা সাপোর্ট করে।

যেখানে Xiaomi 48MP ক্যামেরা আর Nokia তাদের Nokia 9 PureView ফোনটির ব্যাকে পাঁচটি ক্যামেরা নিয়ে এসেছে। OEMs স্মার্টফোনের ক্যামেরা ব্যান্ডেজ দেখা গেছে। আর সম্প্রতি XDADevelopers রা জানিয়েছে যে কোয়াল্কম তাদের কিছু স্ন্যাপড্র্যাগন মোবাইলে ক্যামেরা স্পেক্সের ডিটেলস আপডেট করবে।

রিভাইজড স্পেক্সে আপনারা সিঙ্গেল আর ডুয়াল ক্যামেরা ক্যাপেবেলিটিতে সেপারেট ডিটেল পাবেন। আর এর সঙ্গে আপনারা হাইব্রিড অটো ফোকাস, স্লো মোশান ভিডিও রেকর্ডিং লিমিটস, আর অন্যান্য অনেক ডিটেল পাবেন। আর সব থেকে বড় আকর্ষণীয় বিষয় এই যে সিলেক্টেড চিপসেটে সিঙ্গেল ক্যামেরা রেজিলিউশান 192 মেগাপিক্সাল পর্যন্ত সাপোর্ট করবে।

এই চিপসেটে ফ্ল্যাগশিপ স্ন্যাপড্র্যাগন 855 আর স্ন্যাপড্র্যাগন 845SoC র সঙ্গে মিড রেঞ্জে স্ন্যাপড্র্যাগন 710, স্ন্যাপড্র্যাগন 675আর স্ন্যাপড্র্যাগন 670 আছে। আর আপন্দের বলে রাখি যে একটি বড় বৈশিষ্ট্য এই যে সিঙ্গেল ক্যামেরা ISP র জন্য 192 MP শুধু একটি থিওরেটিকাল লিমিট। এর সঙ্গে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 SoC তে 45% পার্ফর্মেন্স ইম্প্রুভমেন্ট আর ফাস্ট চার্জিংয়ের দাবি করেছে।

Digit.in
Logo
Digit.in
Logo