QUALCOMM, HMD GLOBAL 3G, 4G আর 5G নোকিয়া ফোনের জন্য পেটেন্ট সাইন করেছে

QUALCOMM, HMD GLOBAL 3G, 4G আর 5G নোকিয়া ফোনের জন্য পেটেন্ট সাইন করেছে
HIGHLIGHTS

Qualcomm, HMD Global এগ্রিমেন্ট সাইন করেছে

HMD Global 3G, 4G and 5G Nokia ব্র্যান্ডকে Qualcomm chipsets বিক্রি করবে

আমেরিকার চিপসেট তৈরির কোম্পানি Qualcomm এবার Nokia ফোনের ব্র্যান্ড HMD Global এই বিষয়ে জানিয়েছে যে সম্প্রতি তারা একটি লাইসেন্স এগ্রিমেন্টে সাইন করেছে। এই এগ্রিমেন্টয়ে Qualcomm, HMD Globalয়ের সঙ্গে এক সঙ্গে কাজ করবে আর এর পড়ে কোয়াল্কমের তৈরি করা চিপসেটের ব্যাবহার নোকিয়া তাদের আপকামিং 3G, 4G AND 5G ফোনে নিয়ে আসবে।

HMD Global য়ের CEO Florian Seiche তাঁর একটি মন্তব্যে বলেছেন যে তাদের ইউজারদের জন্য ভাল ফোন নিয়ে আসবে যা বেস্ট ইন ক্লাস হবে, আর এই জন্যই তারা কোয়াল্কমের সঙ্গে চুক্তি করেছে। কোয়াল্কমের সঙ্গে কোম্পানি এক সঙ্গে তা করবে।

আর Qualcomm Technology Licensing য়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আর প্রেসিডেন্ট Alex Rogers ও নিজের বয়ানে বলেছেন যে কোয়াল্কম 3g,4g, আর 5g মাল্টিমোড লাইন্সের এগ্রিমেন্ট HDM Global য়ের সঙ্গে সাইন করেছে। কোয়াল্কম 5G র দিকে এগোচ্ছে আর খুব তাড়াতাড়ি 3G/4G/5G টেকনলজিতে OEMs য়ের মতন HMD Global য়ের সঙ্গে পাওয়া যাবে।

আর এর সঙ্গে কাউন্টার পয়েন্ট রিসার্চার বলেছে যে Nokia ফোনের লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্সানের জন্য ইউজাররা ভাল ইউজার এক্সপিরিয়েন্স পাবে। আর বেশ কিছু কোয়াল্কম চিপসেটের সঙ্গে আমরা নোকিয়া ফোনের একটি প্রিমিয়াম দেখতে পারবে আর অ্যান্ডয়েড সিকিউরিটি আপডেটের ফ্রকুয়েন্সিও বারবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo