Profile Transfer ফিচার লঞ্চ করল Netflix, জানেন বিষয়টা কী? দেখুন

Updated on 20-Oct-2022
HIGHLIGHTS

Netflix এর তরফে আনা হল Profile Transfer এর সুবিধা

এই ফিচার এসে গেলে ইমেলের মাধ্যমে জানানো হবে

পাসওয়ার্ড শেয়ার করা আটকাতেই এই ফিচার আনল Netflix

Netflix তাদের গ্রাহকদের জন্য একটার পর একটা ঘোষণা করেই চলেছে। এবার এই স্ট্রিমিং প্ল্যাটফর্মের তরফে আনা হল Profile Transfer এর সুবিধা। সোমবার, 17অক্টোবর Netflix তাদের এই নতুন ফিচারের কথা ঘোষণা করে। এই ফিচারটি মূলত পাসওয়ার্ড শেয়ার করা রোধ করবে। Netflix এর যত গ্রাহক আছেন বিশ্ব জুড়ে তাঁরা সকলেই এই ফিচারের সুবিধা পেতে পারেন।

Profile Transfer একটি বহু প্রতীক্ষিত ফিচার ছিল Netflix এ। এই ফিচারের সাহায্যে কোনও গ্রাহক যখন নতুন মেম্বারশিপ নেবেন তখন তাঁর সার্চ হিস্টরি, পার্সোনাল রেকমেন্ডেশন, ইত্যাদি নতুন অ্যাকাউন্টে ট্রান্সফার করতে পারবেন সহজেই।

ব্যবহারকারীরা কী করে বুঝবেন যে তাঁরা এই সুবিধা পাচ্ছেন?

Email এ গ্রাহকরা একটি করে নোটিফিকেশন পাবেন যখন তাঁদের অ্যাকাউন্টে প্রোফাইল ট্রান্সফার ফিচার এসে যাবে তখন। সম্পর্কের টানাপোড়েন থাকে, পরিবারের কেউ দূরে চলে যায় কাজ বা পড়াশোনার জন্য, কিন্তু এগুলোর মাঝেও যাতে গ্রাহকদের Netflix দেখার অভিজ্ঞতা না পাল্টায় তার জন্য এই ফিচার আনা হচ্ছে। সিনেমা, ওয়েব সিরিজ, ইত্যাদি এখন খুব সহজেই এই ফিচারের সাহায্যে একে অন্যের অ্যাকাউন্ট থেকে দেখতে পারবেন।

Netflix এর আগেও একটি দারুন চমক দিয়েছে। আগস্ট মাসে এই OTT প্ল্যাটফর্ম জানায় যে বাচ্চাদের জন্য যে কনটেন্ট থাকবে সেটা সিনেমা হোক বা সিরিজ সেখানে তারা কোনও বিজ্ঞাপন দেখাবে না। যদিও Netflix এর আগে তার প্রতিদ্বন্দ্বী Disney+ Hotstar মে মাসে একই ফিচারের কথা ঘোষণা করেছিল। তারপর Netflix Hotstarকে টেক্কা দিতে এই ফিচার নিয়ে আসে। Netflix এর তরফে তাদের পার্টনার কোম্পানিগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে বাচ্চাদের জন্য তৈরি কনটেন্ট অ্যাড ফ্রি রাখতে হবে। এমনটাই জানিয়েছে TechCrunch এর একটি রিপোর্ট।

Connect On :