Paytm RBI Action: পেটিএম ছেড়ে অন্য পেমেন্ট অপশন ব্যবহার করার পরামর্শ দিল CAIT, জানুন কারণ কী?

Updated on 05-Feb-2024

Paytm এর উপর সম্প্রতি RBI এর বড় পদক্ষেপের পর কোম্পানির সমস্যা বেড়ে চলেছে। এবার অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম পেটিএমেরবিতর্কের মধ্যেই ব্যবসায়ীদের বড় সতর্ক বার্তা জারি করল কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (CAIT)। ব্যবসায়ীদের টাকা লেনদেনের জন্য Paytm ব্যবহার না করার পরামর্শ দেওয়া হয়েছে।

CAIT এর তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে ব্যবসায়ীদের আর্থিক ক্ষতি থেকে বাঁচতে এবং টাকা লেনদেনের জন্য অন্য প্ল্যাটফর্ম ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে। সংস্থা বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আরবিআই অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম পেটিএমের উপর বেশ কিছু বিধিনিষেধ জারি করেছে।

আরও পড়ুন: OnePlus 12R First Sale: 16GB RAM সহ ওয়ানপ্লাস ফোনের আগামীকাল প্রথম সেল, লঞ্চ অফারে থাকবে ধামাকা

ব্যবসায়ীদের টাকা লেনদেনের জন্য পেটিএম ব্যবহার না করার পরামর্শ দেওয়া হয়েছে

CAIT জাতীয় সাধারণ সম্পাদক প্রবীণ খান্ডেলওয়াল বলেছেন যে, বিপুল সংখ্যক ছোট ব্যবসায়ী, বিক্রেতা, হকার এবং মহিলারা Paytm-এর মাধ্যমে লেনদেন করেন। তাই সংস্থার তরফে ব্যবসায়ীদের নিজেদের টাকা সুরক্ষিত রাখতে এবং কোনও সমস্যা ছাড়াই লেনদেন করতে অন্য পেমেন্ট অ্যাপ ব্যবহার করার পরামর্শ দিচ্ছে।

জানিয়ে রাখি যে যে সম্প্রতি, রিজ়ার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক পরিষেবা নিষিদ্ধ করার আদেশ জারি করেছে। আরবিআই জানিয়েছে, 29 ফেব্রুয়ারি থেকে পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক কাজ করবে না। নতুন নির্দেশের পর পেমেন্ট ব্যাঙ্ক নতুন গ্রাহকদের যোগ করতে পারবে না। এছাড়া কোনও গ্রাহক অ্যাকাউন্ট, ওয়ালেট এবং FASTag-এ জমা করা বা ক্রেডিট পেমেন্টও করতে পারবে না কোম্পানি।

রিজ়ার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক পরিষেবা নিষিদ্ধ করার আদেশ জারি করেছে

RBI ব্যাঙ্কিং রেগুলেশন অ্যাক্ট-1949-এর ধারা 35A-এর আওতায় এই পদক্ষেপ নিয়েছে। রিজার্ভ ব্যাঙ্ক পেটিএমকে 15 মার্চের মধ্যে নোডাল অ্যাকাউন্ট নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন: Tecno Spark 20: 32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ ফোনের ভারতে বিক্রি শুরু, জানুন দাম এবং অফার

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :