পারিয়া ছবির ফার্স্ট লুক প্রকাশ্যে এল, অভিনয়ে থাকছেন অভিনেতা বিক্রম

Updated on 06-Nov-2022
HIGHLIGHTS

আসতে চলেছে নতুন বাংলা ছবি পারিয়া, অভিনয়ে বিক্রম চ্যাটার্জি

পারিয়া ছবিটির পরিচালনা করেছেন তথাগত মুখার্জি

এই ছবির ফার্স্ট লুক প্রকাশ্যে এল

বিক্রম চ্যাটার্জি (Vikram Chatterjee) রক্তাক্ত অবস্থা। হাতে আবার একটি অস্ত্র ধরা তাঁর। অন্য হাতে ধরে রয়েছেন একটি ছোট্ট কুকুর ছানাকে। এদিকে তাঁর পিছনে খাঁচায় বন্দি রয়েছে একাধিক সারমেয়। এমনই এক ভয়ঙ্কর ছবি ধরা পড়ল বিক্রম চ্যাটার্জির আগামী ছবি পারিয়ার ফার্স্ট লুকে। 

পারিয়া ছবির ফার্স্ট লুক প্রকাশ্যে এসে গিয়েছে। এই ছবিটির পরিচালনার দায়িত্বে আছেন তথাগত মুখার্জি (Tathagata Mukherjee)। তথাগত, অর্থাৎ এই ছবির পরিচালক নিজেই পরিয়ার ফার্স্ট লুক শেয়ার করেছেন। এবং তাতে তিনি লিখেছেন পথে যে কুকুররা থেকে তাদের না থাকে দেশ, না থাকে কোনও পরিচয় পত্র যেমনটা আমাদের থাকে আধার, ভোটার কার্ড, ইত্যাদি। এই কুকুরদের জন্য কেবল একজন আছে, তিনিই হলেন পারিয়া। এই পারিয়া এই পথের কুকুরদের বাঁচাবে, তাদের হয়ে লড়াই করবে, চিৎকার করবে, তাদের হয়ে রুখে দাঁড়াবে। কেউ যদি এই কুকুরগুলোর গায়ে হাত তোলে, রক্ত ঝরায় তাহলে পারিয়া তার প্রতিশোধ নেবে। একই ভাবে সেও রক্ত ঝরাবে। যে এই কুকুরদের গায়ে হাত তুলবে তাঁদেরকেও একই ভাবে মার খেতে হবে। এমনটাই জানিয়েছেন পরিচালক। 

তথাগত মুখার্জি যেমন একাধারে সুদক্ষ অভিনেতা, তেমনই তিনি তাঁর পরিচালনা দিয়েও সকলের মনে জয় করেছেন। তবে তথাগত এবং বিক্রমের এটাই প্রথম কাজ নয়। এর আগেও তাঁরা একত্রে কাজ করেছেন। মেমোরি এক্স নামক একটি ছবির শ্যুটিং কিছুদিন আগেই শেষ হয়েছে। সেই ছবিটির পরিচালক হলেন তথাগত এবং অভিনয়ে আছেন বিক্রম। 

কিন্তু হঠাৎ ছবির নাম পারিয়া কেন? পারিয়া কথাটির অর্থ কী? এই বিষয়ে পরিচালক জানান যে পারিয়া কথাটির অর্থ হল ব্রাত্য। অর্থাৎ রাস্তায় যে কুকুররা থাকে, যাদের কোনও পরিচয় নেই, নাম নেই তাদের পারিয়া বলা হয়ে থাকে। আর সেই কথা মাথায় রেখেই পশুপ্রেমী, তথা অভিনেতা, তথা পরিচালক তথাগত মুখার্জি তাঁর এই ছবির না। পারিয়া রেখেছেন। এই ছবিতে দেখা যাবে বিক্রম চ্যাটার্জি কীভাবে পথের এই অবলা প্রাণীগুলোর হয়ে লড়াই করেন। বিক্রম এই চরিত্র নিয়ে দারুন খুশি এবং আনন্দিত। এক্সাইটেডও বটে। অন্যদিকে পরিচালকের মতে এই ছবির জন্য বিক্রমের মতো কাউকে দরকার ছিল। বিক্রমের মা বোন দুজনের পশুদের নিয়ে কাজ করে থাকেন, তাদের স্বার্থের জন্য লড়াই করেন। ফলে এই ছবি যে বিক্রমের জন্য স্পেশাল সেটা বলাই বাহুল্য। 

এই ছবির জন্য বিক্রম বিশেষ ভাবে শরীর চর্চার দিকে নজর দিয়েছেন। সিক্স প্যাক অ্যাব বানিয়েছেন। এই ছবির প্রযোজনা যৌথ ভাবে করছেন প্রতীক চক্রবর্তী এবং অভিনব ঘোষ।

Connect On :